শনিবার ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

মুন্সীগঞ্জে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার ॥ আটক এক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়ায় অপহরণের ১৩ দিন পর অষ্টম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতার হয়েছে অপহরণকারী শাহীন শরিফকে (৩৪)। জানা যায়, গজারিয়া উপজেলা গজারিয়া গ্রামের আঃ কাদিরের ছেলে শাহীন শরীফ ১৫ ফেব্রুয়ারি স্থানীয় বালিকা বিদ্যালয়ের ছাত্রীকে (১৪) অপহরণ করে।

শ্রমিক নিহত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ ফেব্রুয়ারি ॥ শনিবার রাতে সাপাহারে কাঠ বোঝাই একটি ট্রলি থেকে পড়ে মাহমুদুল হাসান (২৮) নামে এক শ্রমিক নিহত হয়েছে। উপজেলার শিরন্টি মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত শ্রমিক পার্শ্ববর্তী পোরশা উপজেলার বারিন্দা গ্রামের আবু সাঈমের পুত্র বলে জানা গেছে।

১০ নির্মাণ শ্রমিক আহত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী-গোপালগঞ্জ মহাসড়কের আগৈলঝাড়া উপজেলার বাইপাস সড়কে নির্মাণাধীন আগৈলঝাড়া ফিলিং স্টেশনের ছাদ ঢালাইয়ের সময় দুটি পিলার ধসে ১০ নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। এরমধ্যে গুরুতর আহত একজনকে শেবাচিম ও ছয়জনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে রবিবার বেলা সাড়ে এগারোটার দিকে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ফিলিং স্টেশনের ছাদ ঢালাইয়ের সময় আকস্মিকভাবে ভবনের দুটি পিলার ধসে পড়ে। এতে ১০ নির্মাণ শ্রমিক আহত হয়।

পর্ণোগ্রাফি সিডি জব্দ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৮ ফেব্রুয়ারি ॥ সাভারে একটি বহুতল বিপণি বিতানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পর্ণোগ্রাফি সিডি, মেমোরি কার্ড ও কম্পিউটার জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রবিবার দুপুরে র‌্যাব-৪ এর উদ্যোগে সাভার বাজার বাসস্ট্যান্ডের রাজ্জাক প্লাজার আট তলা ভবনের তৃতীয় তলায় বিভিন্ন মোবাইল সার্ভিসের দোকানে অভিযান চালান র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান। এ সময় কয়েকটি দোকান থেকে মেমোরি কার্ডসহ পর্ণো সিনেমার সিডি জব্দ করা হয়। সেই সাথে পর্ণো ছবি ও কয়েকটি কম্পিউটার জব্দ করা হয়। এগুলো রাখার দায়ে তিনটি মোবাইল সার্ভিসের দোকানদার সাখাওয়াত, জয় ও বাবর আলীকে ১ মাস করে কারাদ- প্রদান করা হয়।

চার লক্ষাধিক টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীর বড়বাজার গলির মুখ থেকে এক ব্যবসায়ীর ৪ লাখ ২০ হাজার টাকা ছিনতাই হয়েছে। শনিবার রাত ১১টার দিকে শাহেদ আহমদ নামের এক ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। জানা গেছে, বড়বাজার এলাকার বাসিন্দা শাহেদ আহমদ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে শনিবার রাত ১১টার দিকে বাসায় ফিরছিলেন। বড়বাজার গলির মুখে যাওয়া মাত্র ৩টি মোটরসাইকেলে করে ৬ ছিনতাইকারী তার গতিরোধ করে।

মুন্সীগঞ্জে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলার তন্তর বাজারে যৌন হয়রানির প্রতিবাদে শনিবার বিকালে মানববন্ধন হয়েছে। ৬ দিনেও বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় সর্বস্তরের মানুষ এই মানববন্ধন করে। মানববন্ধনকারীরা কাদের ও হিরুসহ সব বখাটে এবং প্রশ্রয়দাতাদের বিচার দাবি করা হয়। গত ২১ ফেব্রুয়ারি রুশদি উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রী যৌন হয়রানির শিকার হয়। এর প্রতিবাদে ২২ ফেব্রুয়ারি থেকে বিবন্দি, পাঁচহলদিয়া, জোরাসার, মুসলিমপাড়া, বনগাঁও ও টুনিয়া মান্দ্রা এই পাঁচ গ্রামের চার শতাধিক শিক্ষার্থী বিদ্যালয় বর্জন করে চলেছে। সহকারী পুলিশ সুপার মো. শামসুজ্জামান জানান, বখাটেদের গ্রেফতারে চেষ্টা চলছে।

হুমকির প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৮ ফেব্রুয়ারি ॥ ভূমিদস্যুদের হাত থেকে পৈতৃক সূত্রে প্রাপ্ত সম্পত্তি রক্ষার দাবিতে রবিবার সকালে ভালুকা উপজেলা পরিষদের সামনে হাবলু মিয়ার নেতৃত্বে প্রায় ৫০ পরিবারের দুই শতাধিক নারী, পুরুষ ও শিশু ১ ঘণ্টাব্যাপী মানববন্দন করেছে। মানববন্ধন শেষে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর এক স্মারকলিপি পেশ করে। জানা যায়, ভালুকা উপজেলার খোলাবাড়ি গ্রামে নারাঙ্গী মৌজায় সরকারী খাস জমিতে প্রায় ১৫০ বৎসর যাবৎ বংশ পরম্পরায় প্রায় ৫০টি পরিবার বসবাস করে আসছে।

৯ দালালের কারাদ-

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিভাগীয় পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে দালালচক্রের ৯ সদস্যকে আটক করেছে র‌্যাব। পরে ভ্রাম্যমাণ আদালতে সবাইকে ১৫ দিনের কারাদ-াদেশ দেয়া হয়। রবিবার আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শুকলা সরকার এ কারাদ-াদেশ দেন। র‌্যাব রাজশাহীর মিডিয়া উইং কর্মকর্তা এএসপি শ্যামল চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। কারাদ-প্রাপ্তরা হলেন, ফজর আলী, দুলাল হোসেন, আজিজুল ইসলাম, সাইদুল ইসলাম, মকসেদ আলী, পরশ, শহিদুল ইসলাম, রাজু এবং মাসুম বিল্লাহ।

মাতৃ স্বাস্থ্য বিষয়ক

কর্মশালা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ দুর্গম অঞ্চলের গরিব অসহায় নারীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের উদ্যোগে তিনদিনব্যাপী মাতৃ স্বাস্থ্য বিষয়ক কর্মশালা এবং চিকিৎসা শিবির রবিবার থেকে শুরু হয়েছে।

সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে কর্মশালা এবং চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামরুজ্জামান এনডিসি, পিএসসিজি । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সেনাবাহিনীর চট্টগ্রাম ডিভিশনের এডিএমএস কর্নেল মোহাম্মদ আলী চৌধুরী, বিজিবির গুইমারা সেক্টর কমান্ডার কর্নেল আব্দুর নুর।

চট্টগ্রামে দেয়াল

ধসে ৫ শিশু

আহত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে নির্মাণাধীন ভবনের পাশের একটি পুরনো দেয়াল ধসে পড়ে পাঁচ শিশু আহত হয়েছে। রবিবার দুপুর সোয়া একটার দিকে নগরীর কোতোয়ালি থানার নন্দনকানন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। চমেক পুলিশ ফাঁড়ির নায়েক মোহাম্মদ হামিদ জানান, দুপুর দু’টার দিকে চার শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়।

নগরীর নন্দনকানন এলাকায় একটি পরিত্যক্ত দেয়াল ধসে এরা আহত হয় বলে জানিয়েছেন তাদের স্বজনরা। এরা হলো-রিয়াদ (৪), মেহেদী (৯), সজিব (১০) ও আরিফ (১১)। আহত শিশুরা সবাই ওই এলাকার বাসিন্দা।

প্রশিক্ষণ সনদ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৮ ফেব্রুয়ারি ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ রবিবার সকালে বিশ^বিদ্যালয়ের সিনেট হলে ৯৯তম শিক্ষক প্রশিক্ষণ ব্যাচের প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আসলাম ভূঁইয়া ও ট্রেজারার অধ্যাপক নোমান উর রশীদ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান এবং শিক্ষক-কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৮ ফেব্রুয়ারি ॥ পাবনায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার পাবনা ডায়াবেটিক সমিতির উদ্যোগে ডায়াবেটিক সচেতনতা সৃষ্টিতে র‌্যালি বের করা হয়। র‌্যালিতে পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বেবী ইসলাম, সহ-সভাপতি ডাঃ মনোয়ার-উল-আজীজ, কাজী রফিকুল আলম, স¤পাদক ডাঃ মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মুঃ আঃ সবুরসহ সদস্য ও সমিতির কর্মকর্তা কর্মচারী অংশগ্রহণ করেন। দিবসটি পালনে পাবনা ডায়াবেটিক হাসপাতালে আগত রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করা হয়।

অধিকার সুরক্ষায় র‌্যালি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ ফেব্রুয়ারি ॥ আদিবাসী জনগোষ্ঠীর অধিকার সুরক্ষায় রবিবার নওগাঁয় র‌্যালি ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে আইনী সেবা প্রকল্প ব্রতী। শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি র‌্যালি বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ব্রতীর টিএ্যান্ডসিসি রাজেন্দ্র কুমার দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদের কোষাধ্যক্ষ সুধীর তির্কী, আদিবাসী ছাত্রপরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন পাহান প্রমুখ।

জমে উঠেছে ঈশ^রদী বইমেলা

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ ঈশ^রদী বই মেলায় দ্বিতীয়দিন শনিবার গভীর রাত পর্যন্ত উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। মেলার শুরুতেই অনুষ্ঠিত হয় আলোচনা সভা। প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কু-ুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন নাট্য ব্যক্তিত্ব শংকর সাওজাল। বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলা একাডেমির আজীবন সদস্য ও সাংবাদিক আব্দুর রশিদ চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রাজ্জাক। সাংবাদিক সেলিম আহমেদের একক আলোকচিত্র প্রদর্শনী গ্যালারি উদ্বোধন করা হয়।

টুকরো খবর

তুলার গোডাউনে আগুন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রবিবার বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় ভাই ভাই গার্মেন্টস নামের একটি লেপ-তোষক কারখানার তুলার গোডাউনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে গোডাউনের মালামাল ভস্মীভূত হয়ে দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। উল্লাপাড়া ফায়ার স্টেশনের ওয়ার হাউস ইন্সপেক্টর দিয়ানাতুল হক দিনার জানান, তুলা পাম্ম করার বিদ্যুত চালিত মেশিনের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ধীরে ধীরে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা হয়। এ অগ্নিকা-ে দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

দুর্নীতি প্রতিরোধে কর্মশালা

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ প্রশাসনের সর্বস্তরে জবাবদিহি নিশ্চিতকরণসহ সুশাসন প্রতিষ্ঠা করা গেলেই দুর্নীতি কমে আসবে বলে মনে করছেন দুর্নীতি প্রতিরোধ বিষয়ক কর্মশালায় যোগ দেয়া নানা শ্রেণী পেশার মানুষসহ খোদ সরকারী দফতরের কর্মকর্তারা। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে রবিবার বিশ্বব্যাংকের সহায়তায় দুর্নীতি দমন কমিশন-দুদক এই কর্মশালার আয়োজন করে। বক্তব্য রাখেন দুদক কমিশনার ড. নাসির উদ্দিন আহমদসহ দুদক কর্মকর্তারা।

ওষুধ বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দৈনিক জনকণ্ঠ পত্রিকায় গত ২৭ ফেব্রুয়ারি “বরিশালে নিউমোনিয়ার প্রাদুর্ভাব ॥ ওষুধ সংকট” শিরোনামে সংবাদ প্রকাশের পর আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন ২৩ শিশুর সেবা দিতে পাশে দাঁড়িয়েছেন জেলা পুলিশ সুপার এস.এম আক্তারুজ্জামান।

ছয় বখাটের কারাদ-

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৮ ফেব্রুয়ারি ॥ শনিবার বিকেলে বন্ধুর সাথে তিস্তা সেতু দেখতে এসে বখাটেদের কবলে পড়ে স্কুলছাত্রী। ছয় বখাটে স্কুলছাত্রীর বন্ধুকে বেঁধে রেখে মোবাইল ও অর্থ কেড়ে নেয়। পরে বাঁশবাগানে নিয়ে স্কুলছাত্রীকে তারা ধর্ষণের চেষ্টা করে। তবে স্কুলছাত্রীর চিৎকারে স্থানীয়রা ও টোলপ্লাজার শ্রমিকরা ছুটে এলে সে রক্ষা পায়। বখাটেদের ধরে তারা পুলিশে সোপর্দ করে। পরে ভ্রাম্যমাণ আদালত ছয় বখাটের প্রত্যেককে ছয় মাসের কারাদ- দেয়। ছয় বখাটে হলো মিনারুল ইসলাম, দুলাল হোসেন, আলম মিয়া, আশরাফুল ইসলাম, রাশেদুল ইসলাম ও হাবিবুর রহমান।

আসামির জামিন নামঞ্জুর ॥ আদালত চত্বরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পবা উপজেলার গ্রামে দুই শিশু নির্যাতনের ঘটনায় দায়েরকৃত মামলার এক আসামির জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। তার নাম মাসিম উদ্দিন। রবিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ হায়দার আলী খন্দকারের আদালতে মাসিমের পক্ষে তার আইনজীবীরা জামিন আবেদন করেন। তবে শুনানি শেষে জামিন আবেদন নাকচ হওয়ার পর আদালতের নির্দেশে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় পুলিশ। পবায় দুই শিশু নির্যাতনের ঘটনার একদিন পর থেকেই মাসিমসহ তার সহযোগীরা পলাতক ছিলেন। এর আগে মামলার ১৩ আসামির মধ্যে ৮ জন জামিনে মুক্ত হন। মাসিম ছাড়া অন্য চারজন এখনও পলাতক রয়েছে। এদিকে শিশু নির্যাতনকারীদের শাস্তির দাবিতে আদালত চত্বরে মানববন্ধন করেছেন এলাকাবাসী। এতে শিশু জাহিদ ও ইমনের এলাকার নারী-পুরুষসহ শিশুরাও অংশ নেয়। এ সময় তারা আসামিদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান।

মাদক বিরোধী র‌্যালি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ নতুনকুঁড়ি ক্যান্টেনমেন্ট হাইস্কুলের উদ্যোগে আজ রবিবার সকালে খাগড়াছড়ি শহরে স্কুলের ছাত্রছাত্রীরা মাদকবিরোধী র‌্যালি বের করে। স্কুল প্রাঙ্গণ থেকে বের হওয়া র‌্যালিতে নেতৃত্বদেন স্কুলের প্রধান শিক্ষক কাজী এ এন এম মাজেদুজ্জামান। র‌্যালিটি শহরের আদালত সড়ক, ভাঙ্গাব্রিজ, শাপলা চত্বরসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে আবার স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষে হয়। এ সময় মাদকের নানা ক্ষতিকর দিক সম্পর্কে প্রচারপত্র বিলি করা হয় এবং পোস্টার ব্যানারসহ ফেস্টুুন বহন করা হয়।

ডায়াবেটিস সমিতির প্রচার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ডায়াবেটিস সচেতনতায় বর্ণাঢ্য র‌্যালি বের হয়। বাংলাদেশ ডায়াবেটিস সমিতির ৬০ বছর পূর্তিতে এই র‌্যালি ছাড়াও রবিবার দিনব্যাপী নানা আয়োজন করে মুন্সীগঞ্জে ডায়াবেটিস সমিতি। মুন্সীগঞ্জ ডায়াবেটিস হাসপাতালে কমমূল্যে চিকিৎসা সেবা, এ্যাডভোকেসি, হ্যান্ডবিল বিলি ও প্রচার এবং আলোচনা হয়েছে। সমিতির সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে সমিতি কার্যালয়ের আলোচনায় অংশ নেন শম হাবিবুর রহমান, তোতা মিয়া, নাসিমা আক্তার প্রমুখ।

শীর্ষ সংবাদ:
শীঘ্রই বন্ধ হচ্ছে ট্রেনের শিডিউল বিপর্যয় ॥ রেলমন্ত্রী         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউ’র সহায়তা চাইলেন         ভারতের পশ্চিমবঙ্গের হাসপাতালে ইনজেকশন দেওয়ার পর ১৫ শিশু অসুস্থ         নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         ‘আফগানিস্তানের বিনির্মাণ ও ভবিষ্যত দেশটির জনগনের হাতে’         ফ্রান্সের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক হতে সময় লাগবে ॥ মার্কিন পররাষ্ট্রমন্ত্রী         কোভিডমুক্ত বিশ্ব গড়তে সার্বজনীন ও সাশ্রয়ী টিকা দাবি প্রধানমন্ত্রীর         শ্রমিক সংকট যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে, ইউরোপ জুড়ে জ্বালানির অভাব         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর বই         পটুয়াখালীতে তাবলীগ জামাতের সদস্যদের চেতনানাশক খাইয়ে সর্বস্ব লুট         মুক্তি পেয়েছেন কানাডায় আটক থাকা চীনের হুয়াওয়ের কর্মকর্তা মেং ওয়ানঝু         সমৃদ্ধ বিশ্ব গড়তে হবে ॥ জাতিসংঘে বাংলায় ভাষণে প্রধানমন্ত্রীর আহ্বান         সভাপতি নিজ আসন ছেড়ে এসে স্বাগত জানান বঙ্গবন্ধুকে         শেখ হাসিনার প্রশংসায় গুতেরেস         বিএনপির লক্ষ্য নিজেদের উন্নয়ন ॥ সেতুমন্ত্রী         কমিউটার ট্রেনে ডাকাতের হামলায় দুই যাত্রী নিহত, মাল লুট         চার শিক্ষা প্রতিষ্ঠানে ১৩ শিক্ষার্থী ও ৯ শিক্ষক করোনা আক্রান্ত         বাংলাদেশ ও ভারতের জঙ্গীরা সংগঠিত হচ্ছে         সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ১০