বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে শিলাবৃষ্টিতে নাগরিক ভোগান্তি॥ আহত ২০

রাজধানীতে শিলাবৃষ্টিতে নাগরিক ভোগান্তি॥ আহত ২০

অনলাইন রিপোর্টার ॥ বুধবার হঠাৎই শিলাবৃষ্টি শুরু হয় রাজধানীতে। আর শিলাবৃষ্টিতে অন্তত ২০ জন আহত হয়েছেন। এর মধ্যে ১৪ জনই কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশনে থাকা কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডা’র নেতা-কর্মী। এছাড়া্ও এই শিলাবৃষ্টিতে বেড়েছে নাগরিক ভোগান্তিও।

থেমে থেমে বৃষ্টিতে রাজধানীর অনেক স্থানে পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা আর যানজট। হঠাৎ এই বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ।

এই শিলা বৃষ্টি স্থায়ী হয় সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত। প্রায় আধাঘণ্টার বৃষ্টিতে সচিবালয়ের ভেতরে অনেক স্থানে জমে যায় পানি। শিলাও জমে প্রায় ৪ ইঞ্চি পরিমাণ। শিলার তোপে সচিবালয়ের বিভিন্ন আম গাছে আসা মুকুল প্রায় ঝরে গেছে। শিলার চিহ্ন লেগে রয়েছে সচিবালয়ের দালান ও দেয়ালের কোণে। প্রত্যক্ষদর্শীরা জানান, বছরের এ সময় এমন আকাশ অন্ধকার করে তীব্র শিলা বৃষ্টি আমি কখনো দেখিনি।

সুপ্রিমকোর্ট এলাকায় শিলের আঘাতে ক্ষতিগ্রস্ত হয় বার কাউন্সিলের সামনে রাখা আইনজীবীদের গাড়িগুলোর কাচও।

পল্টন এলাকায় প্রচণ্ড শিলা বৃষ্টিতে রাস্তায় কাদাপানি জমে গেছে। বিপুল পরিমাণে শিলা পড়ায় রাস্তায় শিলার স্তূপ জমে যায়। সাথে সৃষ্টি হয়েছে যানজট।

এছাড়া রাজধানীর অনেক এলাকায় শিলা বৃষ্টিতে আমের মুকুলের ক্ষতি, হালকা জলাবদ্ধতা ও যানজটের খবর পাওয়া গেছে।

রাজধানীর বাইরে বরিশালে ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত শিলা বৃষ্টি ও বজ্রপাতের খবর পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম ও খুলনায় মেঘের গর্জনের সাথে মুষলধারে বৃষ্টির খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, পূর্বালী লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর হয়ে বাংলাদেশে পর্যন্ত বিস্তৃত হওয়ার কারণে বৃষ্টি হচ্ছে।

তারা জানায়, মৌসুমি বায়ু ঊর্ধ্বগামী হওয়ার কারণেও বৃষ্টি হচ্ছে। রংপুর ছাড়া সব বিভাগেই কম বেশি বৃষ্টি হয়েছে। এছাড়াও, এই শিলাা বৃষ্টিতে রাজধানীতে আহত হওয়া কয়েক জনের নাম জানা গেছে। এরা হলেন, রেজাউল করিম, সাইফুল হক জুয়েল, প্রদীপ, সুমন মণ্ডল, সানজিদা, আকলিমা ও শিমুল খান।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের সূত্রে জানা যায়, শহীদ মিনারে আহত ১৪ জন ছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আরও ছয়-সাতজন ঢামেকে চিকিৎসা নিতে এসেছেন। সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records