শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুয়ারেজ, নেইমারের গোলে বার্সার জয়

স্পোর্টস রিপোর্টার ॥ অপ্রতিরোধ্য যাত্রা অব্যাহত আছে বার্সিলোনার। শনিবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে রেকর্ড জয় পেয়েছে কাতালানরা। এ্যাওয়ে ম্যাচে অতিথি বার্সা ২-১ গোলে পরাজিত করে স্বাগতিক লাস পালমাসকে। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে গোল করেন তুখোড় ফর্মে থাকা লুইস সুয়ারেজ ও ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমার।

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও পাকাপোক্ত করেছে বার্সিলোনা। ২৫ ম্যাচ শেষে তাদের ভা-ারে জমা সর্বোচ্চ ৬৩ পয়েন্ট। রবিবারের ম্যাচের আগে এক ম্যাচ কম খেলে ৫৪ ও ৫৩ পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে দুই নগর প্রতিদ্বন্দ্বী এ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। বার্সিলোনার মতো সুয়ারেজও এগিয়ে চলেছেন দুর্দান্ত গতিতে। লা লিগার এবারের মৌসুমে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন এই উরুগুইয়ান স্ট্রাইকার। এখন পর্যন্ত তিনি গোল করেছেন সর্বোচ্চ ২৫। আর সব মিলিয়ে চলমান মৌসুমে করেছেন ৪১ গোল।

লা লিগায় বার্সিলোনা শেষবারের মতো হারের মুখ দেখেছিল ২০১৫ সালের ৩ অক্টোবর। তারপর থেকে টানা ১৮ ম্যাচ অপরাজিত আছে কাতালানরা। নতুন বছরের প্রথম ম্যাচে এস্পানিওলেল সঙ্গে গোলশূন্য ড্র করলেও তারপর থেকে টানা আট ম্যাচেই জিতেছে লুইস এনরিকের শিষ্যরা। পরশু রাতে নিচু সারির দল লাস পালমাসের বিপক্ষে বার্সার পারফর্মেন্স অবশ্য খুব বেশি ভাল ছিল না। নিষ্প্রভ হয়ে ছিলেন দলের প্রধান তারকা লিওনেল মেসি। তবে বার্সার আক্রমণভাগের অপর দুই তারকা লুইস সুয়ারেজ ও নেইমার জ্বলে উঠেন দারুণভাবে।

ম্যাচের ষষ্ঠ মিনিটে পালমাসের জালে বল জড়িয়ে দলকে এগিয়ে দেন সুয়ারেজ। তবে নিজেদের মাঠে এই গোল পরিশোধ করতেও খুব বেশি সময় নেয়নি পালমাস। ১০ মিনিটে সমতাসূচক গোলটি করেন ফরোয়ার্ড উইলিয়ান জোশে দ্য সিলভা। ৩৯ মিনিটে বার্সার পক্ষে জয়সূচক গোলটি করেন নেইমার। দ্বিতীয়ার্ধের শুরুতে জয়ের ব্যবধান আরও বাড়াতে পারত অতিথিরা। কিন্তু সুয়ারেজের গোলপ্রচেষ্টা দারুণভাবে রুখে দেন পালমাসের গোলরক্ষক ভারাস। এই জয়ের আত্মবিশ্বাস সঙ্গী করেই উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর ম্যাচে খেলার অপেক্ষায় বার্সিলোনা। নকআউট পর্বের এই ম্যাচে বার্সার প্রতিপক্ষ ইংলিশ পরাশক্তি আর্সেনাল।

পালমাসের মাঠ থেকে কষ্টার্জিত জয় নিয়ে ফেরার পর সুয়ারেজ জানিয়েছেন, শিরোপা জিততে তাদের কঠোর পরিশ্রম করতে হবে। সুয়ারেজ বলেন, শিরোপা জিততে হলে আপনাকে কষ্ট করতে হবে। গত দুটি এ্যাওয়ে ম্যাচে আমরা কষ্ট করলেও তিন পয়েন্টও পেয়েছি। আমরা সব সময় বৈচিত্রময় উপায়ে খেলার চেষ্টা করি। এই ধরনের ম্যাচই আপনাকে লীগ শিরোপা এনে দেবে। আমরা এজন্যই পরিশ্রম করে চলেছি। ফরোয়ার্ডরা গোলের সহজ সুযোগ হারানোয় পালমাসের বিপক্ষে জয়ের ব্যবধান বাড়েনি বার্সার। এতে অবশ্য অখুশি নন কোচ লুইস এনরিকে। এমনকি কষ্টে জয় পেলেও বার্সিলোনার খেলায় ছন্দের ঘাটতিও দেখছেন না তিনি।

ম্যাচ শেষে এনরিকে বলেন, আমি মনে করি না, ছন্দের ঘাটতি ছিল। এটা ছিল কার্যকর পারফর্মেন্স। ব্যস্ত সূচীর প্রসঙ্গ টেনে বার্সিলোনা কোচ আরও বলেন, একটা জিনিসই আমি চাইতে পারি, সেটা হলো, ছেলেরা লড়াই করুক। যা দেখেছি আমি খুশি। তবে কিছু বিষয়ে আমরা উন্নতি করতে পারি। এনরিকে বলেন, ম্যাচের শেষ দশ মিনিটের আগেই আমরা জয় নিশ্চিত করার সুযোগ পেয়েছিলাম। শেষের দিকে তারাও সুযোগ পেয়েছিল। চ্যাম্পিয়ন্স লীগের সেরা ষোলোর ম্যাচ নিয়ে এনরিকে বলেন, কোন সন্দেহ নেই আর্সেনাল পরিস্থিতি কঠিন করে তুলবে। আমাদের সমস্যায় ফেলার সামর্থ্য তাদের আছে। চ্যাম্পিয়ন্স লীগের সব ম্যাচের মতো এটাও কঠিন হবে। তবে আমরা জয়ের জন্যই খেলব। আর্সেনালকে হারানোর সামর্থ্য আমাদের আছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬         ছাত্রাবাসে গণধর্ষণ ॥ প্রতিবাদে উত্তাল এমসি কলেজ         দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনের উপনির্বাচন ॥ বাতিলের দাবি বিএনপি প্রার্থীর         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         হয়তো কয়েক মাসেও জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         পাবনার উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি- রিজভী         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫