বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাতক্ষীরায় আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষে আহত ১০

  • ইউপি নির্বাচনে মনোনয়ন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়নকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে বর্তমান চেয়ারম্যান আবু হেনা সাকিলসহ ১০ জন আহত হয়েছেন। শনিবার সকাল ৯টায় উপজেলার শ্রীউলা ইউনিয়নের মহিষকুড় গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, বর্তমান চেয়ারম্যান আবু হেনা সাকিলুর রহমান, তার ছেলে সৌরভ রায়হান, সিরাজুল ইসলাম, শামীম হোসেন ও রবিউল ইসলাম। প্রতিপক্ষের আহতরা হলেন, ইয়াছিন, মুকুল, সবুজ, সাইফুল ও রাশেদ।

চেয়ারম্যান আবু হেনা সাকিল জানান, সকালে মহিষকুড় মুক্তিযোদ্ধা অফিসে বসে তার সমর্থকদের সাথে কথা বলার সময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদের নেতৃত্বে তার বাহিনী রামদা চাপাতি জিআই পাইপ নিয়ে তাদের ওপর অতর্কিত আক্রমণ করে। শ্রীউলা ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ায় নুর মোহাম্মাদ গ্রুপের লোকজন তার ওপর ক্ষিপ্ত ছিল। এ ঘটনায় তিনি নিজেসহ ৫ জন আহত হয়েছেন।

এ বিষয়ে শ্রীউলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ জানান, তৃণমূলের ভোটে তিনি নৌকা প্রতীক পেয়েছিলেন। জেলা থেকেও তার নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। কিন্তু কেন্দ্র থেকে বিপুল অর্থের বিনিময়ে সাকিল মনোনয়ন নিয়ে আসে। শনিবার সকালে তিনি স্থানীয় মাড়িয়ালা বাজারে হেটে যাওয়ার সময় চেয়ারম্যান আবু হেনা সাকিল তাকে লক্ষ্য করে গালিগালাজ করে। এক পর্যায়ে তাকে মারধরও করে। এ সময় তার সমর্থকরা ছুটে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

কলাপাড়ায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া থেকে জানান, তৃণমূলের বাছাইয়ে বিজয়ী প্রার্থী মাহমুদুল হাসান সুজন মোল্লাকে টিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে কেন্দ্র থেকে দলীয় মনোনয়ন না দেয়ায় শত শত সমর্থক-অনুসারী শনিবার বেলা ১১টায় কলাপাড়া শহরে বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে। কলাপাড়া প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জামাল মোল্লা, কৃষকলীগের সভাপতি খালেক খান, শ্রমিকলীগের সভাপতি অলিউল্লাহ, ছাত্রলীগ সভাপতি হাসান প্রমুখ। বক্তারা দাবি করেন তৃণমূলের সিদ্ধান্ত বাতিল করে কেন্দ্র থেকে যে ব্যক্তিকে মনোনয়ন দেয়া হয়েছে তিনি নির্বাচনী বাছাইসহ কোন প্রক্রিয়ায় অংশ গ্রহণ করেননি। তার বাবা সৈয়দ আক্তারুজ্জামান তৃণমূলের ভোটে অংশগ্রহণ করেছেন।

নাটোরে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২০ ফেব্রুয়ারি ॥ এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে শ্রেণীকক্ষে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে নাটোরের নবাব সিরাজ উদ-দৌলা সরকারী কলেজের শিক্ষার্থীরা। শনিবার বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা কলেজের শ্রেণীকক্ষে তালা ঝুলিয়ে দিয়ে কলেজ চত্বরে বিক্ষোভ করে। পরে কলেজের শিক্ষকরা বিষয়টি নিয়ে আলোচনার আশ্বাস দিলে তালা খুলে দিয়ে রাস্তায় এসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। কলেজ প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

শীর্ষ সংবাদ:
মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার         হাতিয়ায় আধুনিক মৎস্য শিকার প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত         ‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২ হাজার ৩৪৯ জন         পাটুরিয়ায় ফেরিঘাটে তীরে ভিড়ার সময় যানবাহনসহ ফেরিডুবি         খুলনায় তিন হত্যার ঘটনায় ৪ জন আটক         আইনজীবী বাসেত মজুমদার আর নেই         জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল