শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশকে সতর্ক করলেন মার্কিন গোয়েন্দাপ্রধান

বাংলাদেশকে সতর্ক করলেন মার্কিন গোয়েন্দাপ্রধান

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশে রাজনৈতিক প্রতিপক্ষকে ‘খাটো’ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া পদক্ষেপ দক্ষিণ এশিয়ায় সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে উসকে দিতে সহায়তা করতে পারে বলে মনে করছেন মার্কিন গোয়েন্দা সংস্থার প্রধান জেমস ক্ল্যাপার।

বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন গোয়েন্দা সংস্থার পরিচালক বলেন, শেখ হাসিনা সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই বিএনপি ও জামায়াতে ইসলামী বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের হত্যার ঘটনা ঘটিয়েছে।

মঙ্গলবার বৈশ্বিক হুমকির বিষয়ে মার্কিন সিনেটে অনুষ্ঠিত এক শুনানিতে দেয়া লিখিত বক্তব্যে এসব কথা বলেন জেমস ক্ল্যাপার।

তিনি বলেন, বাংলাদেশে বিদেশি নাগরিক ও ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হওয়া ১১টি গুরুতর হামলার দায় স্বীকার করে নিয়েছে ইসলামিক স্টেট। এ ছাড়া ২০১৩ সাল পর্যন্ত আনসারুল্লাহ বাংলা টিম ও আল-কায়েদা বাংলাদেশের ১১ জন প্রগতিশীল লেখক ও ব্লগারকে হত্যা করেছে।

এপির প্রতিবেদনে আরো বলা হয়েছে, বাংলাদেশ ধর্মনিরপেক্ষতা ও সহনশীলতাসম্পন্ন একটি মুসলিম রাষ্ট্র। তবে দেশটিতে চরমপন্থী সহিংস কর্মকাণ্ড ধীরে ধীরে বাড়ছে। বাংলাদেশে ইসলামিক স্টেটের (আইএস) উপস্থিতির কথা বারবারই অস্বীকার করেছে শেখ হাসিনা সরকার। সে সঙ্গে দেশে সংঘটিত বিভিন্ন সহিংসতার জন্য ইসলামপন্থী রাজনৈতিক দল ও বিরোধী দলকে দায়ী করেছে তারা।

শীর্ষ সংবাদ:
মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ         গভীর কোমায় প্রণব মুখার্জি         পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা ও সংক্রমণের রেকর্ড, মৃত আরও ৫৬         ‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         বন্যার পানি কমলেও নদী ভাঙ্গনে বিপাকে মানুষ         বিশ্বের শীর্ষ ছয় জঙ্গী নেতার মাথার দাম কোটি টাকা         সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়েসহ পাঁচজন নিহত        
//--BID Records