শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যামেরনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা!

ক্যামেরনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা!

অনলাইন ডেস্ক ॥ ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের ব্যয় সঙ্কোচনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা মেরি ক্যামেরন। ক্যামেরনের রক্ষণশীল নীতির ফলে কাটছাঁট হতে চলেছে শিশুদের জন্য বরাদ্দ পরিষেবা, এমনই অভিযোগ। এর বিরুদ্ধেই প্রচারাভিযানে নেমেছে গ্রুপ ৩৮ ডিগ্রি নামে একটি সংগঠন। তাদের পিটিশনে স্বাক্ষর করেছেন প্রায় ১০ হাজার মানুষ।

৮১ বছরের মেরি দীর্ঘদিন ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেছেন। তিনি ‘ডেইলি মিরর’-কে রক্ষণশীলদের পরিচালিত অক্সফোর্ডশায়ার কাউন্টি কাউন্সিলের সিদ্ধান্তে বন্ধ হতে বসা শিশু সুরক্ষা কেন্দ্রগুলি বাঁচানোর জন্য পিটিশনে স্বাক্ষর করার কথা স্বীকার করেছেন। তবে শুধু বলেছেন, পিটিশনে আমার নাম আছে। এর বেশি একটি কথাও বলতে চাই না।

পিটিশনে বলা হয়েছে, যে নতুন বাবা-মায়েরা স্থানীয় স্তরে পরামর্শ, মদতের ওপর ভীষণভাবে নির্ভরশীল, তাঁদের কাছে শিশুদের জন্য বরাদ্দ কেন্দ্রগুলি প্রাণভোমরা স্বরূপ। এই অত্যাবশক পরিষেবা কাটছাঁট করা হলে বহু পরিবার চরম বিপদে পড়বে। একটা গোটা প্রজন্মের শিশুরা ক্ষতিগ্রস্ত হবে।

৪৯ বছর বয়সি ক্যামেরন অক্সফোর্ডশায়ারের উইটনির এমপি। বাচ্চাদের দেখভাল করার কেন্দ্রগুলি তাঁর নির্বাচনী কেন্দ্রের মধ্যেই পড়ছে। জানা গেছে, গত বছর কাউন্সিল নেতা ইয়ান হাডসপেটের সঙ্গে স্থানীয় পরিষেবার খরচ ছাঁটাইয়ের ব্যাপারে সংঘাত হয়েছিল ক্যামেরনের।

প্রচারাভিযানের উদ্যোক্তা জিল হুইশ বলেছেন, ব্যয় সংকোচন আমাদের সবচেয়ে বিপন্ন অংশকে যে কতটা প্রভাবিত করছে, তা ডেভিড ক্যামেরনের মায়ের অবস্থানেই স্পষ্ট।

যদিও ডাউনিং স্ট্রিট এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া জানায়নি।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records