মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যামেরনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা!

ক্যামেরনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা!

অনলাইন ডেস্ক ॥ ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের ব্যয় সঙ্কোচনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা মেরি ক্যামেরন। ক্যামেরনের রক্ষণশীল নীতির ফলে কাটছাঁট হতে চলেছে শিশুদের জন্য বরাদ্দ পরিষেবা, এমনই অভিযোগ। এর বিরুদ্ধেই প্রচারাভিযানে নেমেছে গ্রুপ ৩৮ ডিগ্রি নামে একটি সংগঠন। তাদের পিটিশনে স্বাক্ষর করেছেন প্রায় ১০ হাজার মানুষ।

৮১ বছরের মেরি দীর্ঘদিন ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেছেন। তিনি ‘ডেইলি মিরর’-কে রক্ষণশীলদের পরিচালিত অক্সফোর্ডশায়ার কাউন্টি কাউন্সিলের সিদ্ধান্তে বন্ধ হতে বসা শিশু সুরক্ষা কেন্দ্রগুলি বাঁচানোর জন্য পিটিশনে স্বাক্ষর করার কথা স্বীকার করেছেন। তবে শুধু বলেছেন, পিটিশনে আমার নাম আছে। এর বেশি একটি কথাও বলতে চাই না।

পিটিশনে বলা হয়েছে, যে নতুন বাবা-মায়েরা স্থানীয় স্তরে পরামর্শ, মদতের ওপর ভীষণভাবে নির্ভরশীল, তাঁদের কাছে শিশুদের জন্য বরাদ্দ কেন্দ্রগুলি প্রাণভোমরা স্বরূপ। এই অত্যাবশক পরিষেবা কাটছাঁট করা হলে বহু পরিবার চরম বিপদে পড়বে। একটা গোটা প্রজন্মের শিশুরা ক্ষতিগ্রস্ত হবে।

৪৯ বছর বয়সি ক্যামেরন অক্সফোর্ডশায়ারের উইটনির এমপি। বাচ্চাদের দেখভাল করার কেন্দ্রগুলি তাঁর নির্বাচনী কেন্দ্রের মধ্যেই পড়ছে। জানা গেছে, গত বছর কাউন্সিল নেতা ইয়ান হাডসপেটের সঙ্গে স্থানীয় পরিষেবার খরচ ছাঁটাইয়ের ব্যাপারে সংঘাত হয়েছিল ক্যামেরনের।

প্রচারাভিযানের উদ্যোক্তা জিল হুইশ বলেছেন, ব্যয় সংকোচন আমাদের সবচেয়ে বিপন্ন অংশকে যে কতটা প্রভাবিত করছে, তা ডেভিড ক্যামেরনের মায়ের অবস্থানেই স্পষ্ট।

যদিও ডাউনিং স্ট্রিট এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া জানায়নি।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         ১৬ বছর বয়সীরাও অনলাইনে পাচ্ছে এনআইডি         রিজেন্ট হাসপাতাল সিলগালা         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         ২ হাজার চিকিৎসক নিয়োগের জন্য আসছে বিশেষ বিসিএস         হেফাজত ও ছেলের বিষয় নিয়ে মুখ খুললেন আল্লামা শফী         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         ১২ জুলাই থেকে জাবিতে শুরু হতে যাচ্ছে অনলাইন ক্লাস         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত        
//--BID Records