রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার বিএনপির কাউন্সিল ভুন্ডুলের ষড়যন্ত্র করছে- নোমান

স্টাফ রিপোর্টার ॥ সরকার বিএনপির কাউন্সিল ভুন্ডুলের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। বৃহস্পতিবার দুপুরে সদ্য কারামুক্ত ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে নিয়ে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

নোমান বলেন, বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল সামনে। আর এ কাউন্সিল বাধাগ্রস্থ করতেই দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দিয়েছে সরকার। একইসঙ্গে এ দূরভিসন্ধিমূলক মামলা দিয়ে বিএনপির অন্যান্য নেতাদেরও দমানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু বিএনপি জাতীয় কাউন্সিল করার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী। মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না।

নোমান বলেন, আমাদের জাতীয় কাউন্সিল করার রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার রয়েছে। এ অধিকার কেউ খর্ব করতে পারবে না। যারা বিএনপির জাতীয় কাউন্সিল বাধাগ্রস্থ করতে চায় জনগণ তাদের জবাব দেবে। তিনি বলেন, কাউন্সিলের জন্য এরই মধ্যে রাজধানীতে তিনটি স্থান চেয়ে আবেদন করা হয়েছে। এর মধ্যে যে কোনো একটি ভেন্যুতে কাউন্সিল করা হবে। আর যারা বিএনপির কাউন্সিল বাধাগ্রস্ত করতে চায় জনগণ তাদের জবাব দেবে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। সরকার গুম-খুন ও অত্যাচার-নির্যাতন করে সারাদেশে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। মানুষের কথা বলার অধিকার নেই। তাই জিয়াউর রহমান যেভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন সে গণতন্ত্র ফিরে পেতে খালেদা জিয়া আপসহীনভাবে লড়াই করছেন। এ লড়াইয়ে জনগণ জয়ী হবেই হবে।

শীর্ষ সংবাদ:
জীবন-জীবিকার লড়াই ॥ তালা খুলছে আজ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া         করোনা প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্ত করুন         রেকর্ড প্রবৃদ্ধির টার্গেট ॥ নতুন বাজেটে জিডিপি নির্ধারণ ৮.৫ শতাংশ         মৃত্যু ও আক্রান্তে ভারতের রেকর্ড         করোনা শনাক্তের হার ১৭ শতাংশের নিচে নামছে না         ঘুরে দাঁড়ানোর স্বপ্ন আম চাষীদের         পুঁজিবাজারের জন্য থাকছে বিশেষ প্রণোদনা প্যাকেজ         বিপাকে নন কোভিড রোগীরা         সচল হচ্ছে নৌ সড়ক রেল আকাশপথ         করোনায় প্রশাসন কর্মকর্তারাও আক্রান্ত হচ্ছেন         গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা পরীক্ষা হবে         খালেদার জিয়া হত্যার বিচার না করা রহস্যজনক ॥ তথ্যমন্ত্রী         ১৮ বিচারক শপথ নিলেন ভার্চুয়াল পদ্ধতিতে         করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ        
//--BID Records