মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দায়িত্ব ছাড়তে চান ওয়াকার

দায়িত্ব ছাড়তে চান ওয়াকার

স্পোর্টস রিপোর্টার ॥ নিউজিল্যান্ড সফরে টি২০ সিরিজ হারের পর প্রথম ওয়ানডেতেও ভরাডুবি পাকিস্তানের। ব্যর্থতার দায়ভার মাথায় নিয়ে সরে যেতে চাইছেন প্রধান কোচ ওয়াকার ইউনুস। মূলত বাংলাদেশ সফরে টি২০ এবং ওয়ানডে হারের পরই সমালোচনার মুখে পড়েন তিনি। তখন অনেকে ভেবেছিলেন ওয়াকারকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হবে। এরপর ঘরের মাটিতে জিম্বাবুইয়ের বিপক্ষে এবং শ্রীলঙ্কা সফরে চমৎকার পারফর্ম করে ঘুরে দাঁড়ায় পাকিরা। বিষয়টা চাপা পড়ে যায়। এবার নিউজিল্যান্ডে এক ম্যাচ বাকি থাকতেই ওয়াকার নিজে সেটিকে উস্কে দিলেন। ‘বোর্ড চাইলে (পিসিবি) কোচের দায়িত্ব ছেড়ে দিতে প্রস্তুত’Ñ বলে জানালেন দেশটির সাবেক এই তারকা পেসার। অবশ্য সরাসরি নয়, কৌশলে কথাটা ঘুরিয়ে বলেছেন তিনি।

‘দলের ক্রিকেটাররা যদি আমার অধীনে সুখী না হয়, তবে আমি দায়িত্ব ছাড়তে প্রস্তুত।’ নিউজিল্যান্ড সফরে টিম মিটিংয়ে সফরকারী কর্মকর্তাদের ওয়াকার এমনটাই বলেছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। অর্থাৎ প্রকারান্তরে পিসিবির কাছে বার্তাটা পৌঁছে দিয়েছেন তিনি। মার্চ-এপিলে আসন্ন টি২০ বিশ্বকাপ সামনে রেখে পাকিস্তানের জন্য চলতি নিউজিল্যান্ড সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। টি২০ অধিনায়ক শহীদ আফ্রিদি ও ওয়ানডের দায়িত্বে থাকা আজার আলি সেটি প্রকাশ্যে বলেছিলেন। যথাসম্ভব ভাল করতে চেয়েছিলেন তারা। কিন্তু মাঠের ফল হতাশাজনক। ২-১এ টি২০ সিরিজ হারের পর প্রথম ওয়ানডেতে ৭০ রানের বড় ব্যবধানে হারে পাকিস্তান। দলের ব্যর্থতায় ফের ওয়াকারকে ঘিরে সমালোচনা শুরু হয়। ওয়াকারের সঙ্গে পিসিবির নিয়মিত চুক্তি শেষ হয়ে গেছে গত বছর। বাংলাদেশে ‘লজ্জার’ হার সত্ত্বেও শ্রীলঙ্কায় ঘুরে দাঁড়ানোর পর তার ওপর ভরসা রেখে আরও কিছুদিনের জন্য সেই মেয়াদ বাড়ানো হয়।

চলতি বছরের মাঝামাঝি ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। নীতিগতভাবে গুরুত্বপূর্ণ ওই সফরে শেষ পর্যন্ত ওয়াকারকেই দায়িত্বে রাখতে চাইছিল পিসিবি। কিন্তু আজহার আলির নেতৃত্বে ওয়ানডে এবং আফ্রিদির অধীনে টি২০তে ইদানীং মোটেই প্রত্যাশা পূরণ করতে পারছে না পাকিস্তান। পয়মন্ত ভেন্যু আরব আমিরাতে ইংল্যান্ডের কাছে ছোট্ট পরিসরের সিরিজে হারে দলটি। নিউজিল্যান্ড সফরে টি২০ সিরিজ হেরে বিশ্বকাপের প্রস্তুতিটাও ভাল হয়নি। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় ওয়ানডে সিরিজ জয়ের আশা শেষ হয়ে গেছে। উল্টো সিরিজে হারতে না চাইলে রবিবারের শেষ ম্যাচটিতে জিততেই হবে সফরকারীদের। এই অবস্থায় হতাশা থেকে দায়িত্ব ছাড়তে চাইছেন ওয়াকার। সম্প্রতি পাকিস্তান নির্বাচকম-লীর সঙ্গে জরুরী বৈঠক করেন আফ্রিদি। ভবিষ্যত পরিকল্পনা নিয়ে ছিল ওই বৈঠক। সামনে এশিয়া কাপ (২৪ ফেব্রুয়ারি), তারপর টি২০ বিশ্বকাপ। শিরোপার স্বপ্ন দেখা পাকিস্তান ঘুরে দাঁড়াতে চায়। কিন্তু কিভাবে?

সেই প্রশ্নের উত্তর খুঁজতেই দেশে পিসিবি কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন টি২০ অধিনায়ক আফ্রিদি। নিউজিল্যান্ড থেকে টেলিফোনে ওই বৈঠকে অংশ নেন ওয়াকার। ওয়ানডের সাবেক চ্যাম্পিয়নদের রঙ্গিন পোশাকের পারফর্মেন্স আসলেই হতাশাজনক। দেশটির সাবেক টেস্ট ক্রিকেটার সিকান্দর বখত বলেন, ‘ওয়াকার চাপ নিতে ব্যর্থ। তার অধীনে দল প্রত্যাশিত ভাল ফল পাচ্ছে না।’ তাই খুব জোরে না হলেও কোচ বদলের দাবিটা উঠছে। পিসিবি কি ইংল্যান্ড সফর পর্যন্ত অপেক্ষা করবে, সেটিই এখন দেখার বিষয়।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার