মঙ্গলবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীতের তীব্রতা আরও ২ দিন

অনলাইন ডেস্ক॥ দেশের বিভিন্ন স্থানে মাঝারি ও মৃদু শৈত্যপ্রবাহ বইছে। তবে এ মুহূর্তে শৈত্যপ্রবাহ তীব্র হওয়ার কোনো আশঙ্কা করছে না আবহাওয়া অধিদফতর। এ অবস্থা আরও দুইদিন থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

রবিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, এক দিন আগে তা ছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, আপাতত দেশে তীব্র শৈত্যপ্রবাহ আসার কোনো আশঙ্কা নেই। এখন দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মাঝারি ও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, তা আরও দু’ দিন অব্যাহত থাকতে পারে।

দেশজুড়ে এখন যে শীতের তীব্রতা এটা স্বাভাবিক বলেও জানান ওই আবহাওয়াবিদ।

শীত বেড়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে শিশু ও বয়স্করা। সহায়-সম্বলহীন শহরের পথের মানুষগুলোর দুর্ভোগ সবেচেয়ে বেশি। সকালে ও রাতে রাজধানীর বিভিন্ন স্থানে শীতার্ত মানুষদের আগুন পোহাতে দেখা গেছে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত। এ মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এবার শীত এসেছে বেশ দেরি করে। অগ্রহায়ণে শীত না পড়লেও পৌষের শুরুতে সারাদেশে শীত জেঁকে বসে। শৈত্যপ্রবাহও মৃদু থেকে মাঝারি হয়। গত ২৩ ডিসেম্বর (৯ পৌষ) সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে।

এরপর তাপমাত্রা স্থিতিশীল বা আর না কমে বরং উল্টো বাড়তে থাকে। সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছিই ছিল।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল