শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চগড়ে সিসিএম কার্যক্রমে অপরাধ কমছে

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ উগ্র ইসলামী জঙ্গী নির্মূল, নাশকতামূলক কর্মকা- প্রতিরোধসহ জেলার বিভিন্ন অপরাধমূলক কর্মকা- সহনীয় পর্যায়ে রাখতে এবং যে কোন অপরাধ সংঘটনের আগেই অপরাধীদের শনাক্ত ও আইনগত ব্যবস্থা নিতে জেলা পুলিশ এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করার লক্ষ্যে এবং তৃণমূল পর্যায়ের সাধারণ জনগণের নিরাপত্তা বিধানে গঠিত ক্রাইম কন্ট্রোল মডেল (সিসিএম) কার্যক্রম সফলভাবে চলছে। ফলে গত ছয় মাসে জেলার অপরাধমূলক কর্মকা- অর্ধেকে নেমে আসার পাশাপাশি থানা ও আদালতে মামলা-মোকদ্দমার সংখ্যাও বহুলাংশে কমে এসেছে।

পঞ্চগড় পুলিশ সুপার অফিসের পরিসংখ্যান অনুযায়ী গত বছরের আগস্টে জেলার ৫ উপজেলায় মামলার সংখ্যা ছিল ১১২টি। বর্তমান বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত তা কমে ৫০ তে নেমে আসে। এ প্রসঙ্গে পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমদ জানান, ক্রাইম কন্ট্রোল মডেল (সিসিএম) গঠনের পর জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের সাধারণ জনগণের সঙ্গে পুলিশের সম্পর্কোন্নয়ন এবং সর্বক্ষণিক যোগাযোগ স্থাপনের মাধ্যমে যে কোন অপরাধমূলক ঘটনা ঘটার আগেই তা নিরসনে পুলিশী ব্যবস্থা নেয়া হচ্ছে।

পাকশীতে শ্রমিক লীগের বিক্ষোভ

স্টাফ রিপোর্র্টার, ঈশ^রদী ॥ সোমবার সকালে পাকশী বিভাগীয় রেলওয়ে অফিস চত্বরে শ্রমীকলীগের বিভিন্ন শাখার পক্ষ থেকে অনিয়মতান্ত্রিকভাবে অর্থ লেনদেনের মাধ্যমে রেল পৌষ্য ও জেলা কোটা ভঙ্গ করে সুইপার পদে মুসলমান ও হিন্দু সম্প্রদায়ের লোকদের নিয়োগ দেয়ার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়। পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রেল শ্রমিকলীগ আঞ্চলিক কমিটির সভাপিত জাহাঙ্গির আলম। শ্রমিকলীগ পাকশী শাখার সভাপতি ইকবাল হায়দারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় সদস্য মঞ্জুরুল আলম রতন, ঈশ^রদী শাখার সভাপতি রফিকুল হাসান স্বপন, সম্পাদক আসলাম উদ্দিন মিলন, চুয়াডাঙ্গা শাখার সম্পাদক মোস্তফা কামাল ও পাকশী শাখার সম্পাদক নজরুল ইসলাম। বক্তারা বলেন, প্রশাসনের মধ্যে ঘাপটি মেরে থাকা কর্মকর্তারা ষড়যন্ত্র করে রেল পোষ্য ও জেলা কোটা ভঙ্গ করে মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ প্রদান করছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের