বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্যানারি স্থানান্তরে উকিল নোটিশ দেওয়া হবে: শিল্পমন্ত্রী

ট্যানারি স্থানান্তরে উকিল নোটিশ দেওয়া হবে: শিল্পমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ বরাদ্দ পাওয়ার পরও যারা হাজারীবাগ থেকে সাভারে ট্যানারি স্থানান্তর করেনি তাদের প্লট বাতিলসহ ট্যানারি বন্ধ করে দেওয়া হবে বলে ফের হুমকি দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এরই অংশ হিসেবে আগামীকাল বৃহস্পতিবার ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কেন প্লট বাতিল করা হবে না তা জানতে চেয়ে উকিল নোটিশ দেওয়া হবে বলেও জানান তিনি। রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আজ বুধবার সকালে তিনটি আন্তর্জাতিক প্রদর্শণীর উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন শিল্পমন্ত্রী।

আমু বলেন, প্লট স্থানান্তর নিয়ে ছেলেখেলা করা যাবে না। এ ছেলেখেলা বন্ধ করতে হবে। হাজারীবাগে ট্যানারি শিল্প থাকার কারণে বুড়িগঙ্গাসহ আশপাশের পরিবেশ ধ্বংস হচ্ছে। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, উনি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলেছেন। শিল্পমন্ত্রী বলেন, আন্তর্জাতিকভাবে বাজার ধরতে হলে হাজারীবাগ থেকে ট্যানারি শিল্প সাভারে স্থানান্তর করতেই হবে। আমাদের কাছে বহু দেশি-বিদেশি কোম্পানি প্লট বরাদ্দ চাচ্ছে। কিন্তু যাদের আগে বরাদ্দ দেওয়া হয়ে গেছে তাদের কয়েকবার সুযোগ দেওয়া হয়েছে। তারপরও তারা যদি আজকের মধ্যে স্থানান্তর না করে তাহলে তাদের প্লট বাতিল করা হবে।

হাজারীবাগ থেকে স্থানান্তর না করলে ট্যানারি কারখানাগুলো বন্ধ করে দেওয়া হবে বলে গত ১০ জানুয়ারি জানিয়েছিলেন আমির হোসেন আমু। ট্যানারি স্থানান্তর করতে ৭২ ঘন্টার আলটিমেটামও দিয়েছিলেন তিনি। একই সঙ্গে সাভারের চামড়া শিল্পনগরীতে বরাদ্দকৃত প্লট বাতিল করারও নির্দেশনা দেন তিনি।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records