শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পশ্চিমাদের “নো প্যান্ট দিবস”

পশ্চিমাদের “নো প্যান্ট দিবস”

অনলাইন ডেস্ক ॥ বছরের অন্যান্য দিনের চাইতে ১০ জানুয়ারি একটু ভিন্ন।কারণ এদিন পশ্চিমা বিশ্বে পালন করা হয় “নো প্যান্ট দিবস”! শরীরে জামা কাপড়-স্যুট,গলায় টাই,মাথায় টুপি থাকলেও তরুণ-তরুণীরা এদিন কোনো প্যান্ট বা ট্রাউজার পরেন না।প্যান্টের পরিবর্তে শুধু অন্তর্বাস পরে দিবসটি উদযাপন করা হয়।অবশ্য এই দিবসটি পালন করা হয় মাটির নিচে পাতাল রেলে।

লন্ডনে পাতাল রেল যাত্রীদের কাছে ১০ জানুয়ারি ছিল আনন্দের দিন। এদিন সবাই শুধু অন্তর্বাস পরে উল্লাসে মেতে উঠে। ২০০২ সালে আমেরিকাতে প্রথম এই দিবস পালন করা হয়।

এদিন সবাই অন্যান্য দিনের মতোই জামা কাপড় পরিধান করেন। কিন্তু কোমরের নিচের অংশে কোনো প্যান্ট বা ট্রাউজার থাকে না। লজ্জাস্থানটি অন্তর্বাসে ঢাকা থাকে। তবে এই দিবসটি শুধু পাতাল রেলে যাতায়াতকারী যাত্রীরা পালন করে থাকেন।

লন্ডনেও গত ১০ জানুয়ারি দেশটির পাতাল রেলে জনসম্মুখে যুবক-যুবতীরা এই দিবসটি পালন করেছেন। নিন্ম তাপমাত্রাকে কীভাবে অগ্রাহ্য করতে হয় সে বিষয়টিকে বোঝানোর জন্য তারা প্যান্ট খুলে ট্রেনের মধ্যে আনন্দ উৎসব আর নাচানাচিতে মেতে ওঠেন। এসময় তারা খুব স্বাভাবিক থাকেন এবং অন্যান্য যাত্রীদের সঙ্গে কথাবার্তাও বলেন।

তবে কেউ কেউ এই দিবসকে “বোকাদের উদযাপন” বলে হাসহাসি করলেও এতে তারা কোনো কান দেন না। বরং অন্তর্বাস পরে পাতাল রেলে গোটা লন্ডন ঘুরে বেড়ান “নো প্যান্ট ডে” পালনকারীরা।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records