বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনুশীলনে নামবে আজ জিম্বাবুইয়ে

স্পোর্টস রিপোর্টার ॥ আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষেই বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে সোমবার বিকেলে ঢাকায় পৌঁছেছে জিম্বাবুইয়ে ক্রিকেট দল। মঙ্গলবার বিকেলে খুলনায়ও গেছে দলটি। আজ অনুশীলনও শুরু করবে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে নামার আগে অনুশীলনের জন্য হাতে একেবারেই কম সময় পাচ্ছে জিম্বাবুইয়ে। আজ ও বৃহস্পতিবার অনুশীলন করার সুযোগ পাবে। এরপরই শুক্রবার চার ম্যাচের টি২০ সিরিজের প্রথম টি২০তে খেলতে নেমে পড়তে হবে। তবে বাংলাদেশের আবহাওয়া সম্পর্কে ভাল ধারণা আছে জিম্বাবুইয়ের। এ জন্য কোন সমস্যা হওয়ার কথা নয়।

অবশ্য একটি স্থানে ভাল সমস্যাতেই পড়তে পারে জিম্বাবুইয়ে। দলটি আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি২০ সিরিজের সবকটি ম্যাচে হেরেছে। দলের ক্রিকেটারদের মানসিক অবস্থা দুর্বল হয়ে পড়েছে। আফগানিস্তানের বিপক্ষে ৫ ওয়ানডের পর ২টি টি২০ ম্যাচ খেলেছে। টানা খেলার মধ্যে থাকায় শারীরিক দুর্বলতাও খানিক ধরা দিচ্ছে। এ দুর্বলতার সঙ্গে মানসিক দুর্বল ভাব সিরিজে ভালই ভোগাবে চিগুম্বুরাদের। তা বাংলাদেশের জন্য উপকারই বয়ে আনবে। এমনিতেও সিরিজে ফেবারিট দলটি বাংলাদেশই। তবুও যখন বাংলাদেশ-জিম্বাবুইয়ে খেলা হয়, কেমন করে যেন চাঙ্গা হয়ে যায় জিম্বাবুইয়ের ক্রিকেটাররা। এবারও যদি তা হয় তাহলে বাংলাদেশকে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করেই জিততে হবে। এখন দেখার বিষয় দুইদিন অনুশীলন করে জিম্বাবুইয়ে ভাল কিছু করতে পারে কিনা।

সোমবার বিকেল ৫টা ৩০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৬ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে এলটন চিগুম্বুরার দল। কথা ছিল এদিনই খুলনায় রওনা হবে দলটি। কিন্তু বিকেলে আসায় বিশ্রামের প্রয়োজনও আছে। তাই একদিন ঢাকায় থেকে মঙ্গলবার ইউ-এস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যশোরে যায় জিম্বাবুইয়ানরা। সেখান থেকে বাসযোগে খুলনায় পৌঁছায় তারা।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজে যে দলটি ছিল, সেই দলে খুব বেশি পরিবর্তন হয়নি। শুধু বাংলাদেশের বিপক্ষে টি২০ সিরিজে জিম্বাবুয়ে দলে ফিরেছেন ভুসি সিবান্দা ও ব্রায়ান ভিটরি।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা        
//--BID Records