বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বর্ষসেরা গোল নিরার

বর্ষসেরা গোল নিরার

অনলাইন ডেস্ক‍॥ প্রথমবারের মত ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন ব্রাজিলিয়ান ক্লাব গোইয়ানেসিয়ার হয়ে খেলা স্ট্রাইকার ওয়েন্ডেল নিরা। গত বছর তার দর্শনীয় বাইসাইকেল গোলটিই ২০১৫ সালের বর্ষসেরা গোলের খেতাব পায়। তিনজনের সংক্ষিপ্ত তালিকার অপর দু’জন হলেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি ও লিওনেল মেসি।

২০১৫ সালের মার্চে ব্রাজিলের ঘরোয়া লিগ ম্যাচে অসাধারণ বাইসাইকেল কিকে বল জালে জড়ান নিরা।

ফিফা পুসকাস অ্যাওয়ার্ডটি গত বছর জেতেন জেমস রদ্রিগেজ। আর প্রথমবার বর্ষসেরা গোলের ট্রফি হাতে নিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়াও একবার এ খেতাবে ভূষিত হন হামিত আলটিন্টপ (২০১০), নেইমার (২০১১), মিরোস্লাভ স্টোচ (২০১২) ও জ্লাতান ইব্রাহিমোভিচ (২০১৩)।

২০১৫ ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জয়ের দৌড়ে রোমার মিডফিল্ডার আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি ও গত মৌসুমে ট্রেবল জয়ী বার্সার মেসির গোল দু’টিও ছিল চোখ ধাঁধাঁনো।

গত মৌসুমে বার্সার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মিডফিল্ড থেকে ফ্লোরেঞ্জির দূরপাল্লার দর্শনীয় শটে বোকা বনে যান গোলরক্ষক মার্ক আন্দ্রে স্টেগেন। তবে মেসির গোলটিও ছিল এক কথায় অনন্য। গত বছরের ৩০ মে কোপা দেল রে’র ফাইনালে অবিশ্বাস্য গোলে সবাইকে তাক লাগিয়ে দেন ফুটবল যাদুকর। মিডফিল্ড থেকে বল নিয়ে চার খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের ডান প্রান্ত থেকে বাঁ পায়ের নিখুঁত শটে স্টেডিয়ামে থাকা সমর্থদের উল্লাসে ভাসান মেসি।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records