বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বর্ষসেরা গোল নিরার

বর্ষসেরা গোল নিরার

অনলাইন ডেস্ক‍॥ প্রথমবারের মত ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন ব্রাজিলিয়ান ক্লাব গোইয়ানেসিয়ার হয়ে খেলা স্ট্রাইকার ওয়েন্ডেল নিরা। গত বছর তার দর্শনীয় বাইসাইকেল গোলটিই ২০১৫ সালের বর্ষসেরা গোলের খেতাব পায়। তিনজনের সংক্ষিপ্ত তালিকার অপর দু’জন হলেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি ও লিওনেল মেসি।

২০১৫ সালের মার্চে ব্রাজিলের ঘরোয়া লিগ ম্যাচে অসাধারণ বাইসাইকেল কিকে বল জালে জড়ান নিরা।

ফিফা পুসকাস অ্যাওয়ার্ডটি গত বছর জেতেন জেমস রদ্রিগেজ। আর প্রথমবার বর্ষসেরা গোলের ট্রফি হাতে নিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়াও একবার এ খেতাবে ভূষিত হন হামিত আলটিন্টপ (২০১০), নেইমার (২০১১), মিরোস্লাভ স্টোচ (২০১২) ও জ্লাতান ইব্রাহিমোভিচ (২০১৩)।

২০১৫ ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জয়ের দৌড়ে রোমার মিডফিল্ডার আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি ও গত মৌসুমে ট্রেবল জয়ী বার্সার মেসির গোল দু’টিও ছিল চোখ ধাঁধাঁনো।

গত মৌসুমে বার্সার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মিডফিল্ড থেকে ফ্লোরেঞ্জির দূরপাল্লার দর্শনীয় শটে বোকা বনে যান গোলরক্ষক মার্ক আন্দ্রে স্টেগেন। তবে মেসির গোলটিও ছিল এক কথায় অনন্য। গত বছরের ৩০ মে কোপা দেল রে’র ফাইনালে অবিশ্বাস্য গোলে সবাইকে তাক লাগিয়ে দেন ফুটবল যাদুকর। মিডফিল্ড থেকে বল নিয়ে চার খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের ডান প্রান্ত থেকে বাঁ পায়ের নিখুঁত শটে স্টেডিয়ামে থাকা সমর্থদের উল্লাসে ভাসান মেসি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records