শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দীর্ঘ রোগভোগের পর লাদেনের সাবেক দেহরক্ষী মারা গেছেন

ইয়েমেনের দক্ষিণের শহর মুকাল্লার একটি হাসপাতালে শনিবার আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের সাবেক দেহরক্ষী নাসের আল-বাহরি দীর্ঘ রোগভোগের পর মারা গেছেন। হাসপাতালসূত্র এ কথা জানিয়েছে। খবর বিবিসির।

আবু জান্দাল নামেও পরিচিত ছিলেন আল-বাহরি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৪০ বছর।

ওসামা বিন লাদেন যখন আফগানিস্তানে ছিলেন তখন আল-বাহরি তার ব্যক্তিগত গাড়িচালক হিসেবেও কাজ করেছেন। ইয়েমেনের নাগরিক আল-বাহরি গুয়ানতানামো বে কারাগার থেকে ছাড়া পাওয়ার পর ২০০৮ সালে তিনি নিজ দেশে ফিরে আসেন। ’৯০-এর দশকে তিনি বসনিয়া, সোমালিয়া ও আফগানিস্তানে জঙ্গী হামলার সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলে জানা যায়। পরে তিনি আল কায়েদা থেকে বেরিয়ে যান।

ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা প্রধান বরখাস্ত

ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা প্রকল্পের প্রধান ইয়ার রামাতিকে বরখাস্ত করা হয়েছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ‘তথ্য নিরাপত্তা ভঙ্গের’ কারণে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানায়নি মন্ত্রণালয়। খবর বিবিসির।

ইসরাইলের গণমাধ্যম দাবি করছে, রামাতি তার ব্যক্তিগত কম্পিউটারে গোপন তথ্য সংরক্ষণ করেছিলেন। চার বছর ধরে এই পদে ছিলেন ইয়ার রামাতি। তিনি আয়রন ডোম এ্যান্ড এ্যারো এ্যান্টি মিসাইল ইন্সপেক্টর সিস্টেমের মতো প্রকল্প তদারক করতেন। পরীক্ষামূলক মিসাইল সিস্টেম প্রকল্পে অবদানের জন্য রামাতির প্রশংসাও করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, তার (রামাতি) অপরাধ নিজ পদের অধিকার বহির্ভূত হওয়ায় এই পদক্ষেপ নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !         এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্কও শেষ করল যুক্তরাষ্ট্র        
//--BID Records