বৃহস্পতিবার ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দীর্ঘ রোগভোগের পর লাদেনের সাবেক দেহরক্ষী মারা গেছেন

ইয়েমেনের দক্ষিণের শহর মুকাল্লার একটি হাসপাতালে শনিবার আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের সাবেক দেহরক্ষী নাসের আল-বাহরি দীর্ঘ রোগভোগের পর মারা গেছেন। হাসপাতালসূত্র এ কথা জানিয়েছে। খবর বিবিসির।

আবু জান্দাল নামেও পরিচিত ছিলেন আল-বাহরি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৪০ বছর।

ওসামা বিন লাদেন যখন আফগানিস্তানে ছিলেন তখন আল-বাহরি তার ব্যক্তিগত গাড়িচালক হিসেবেও কাজ করেছেন। ইয়েমেনের নাগরিক আল-বাহরি গুয়ানতানামো বে কারাগার থেকে ছাড়া পাওয়ার পর ২০০৮ সালে তিনি নিজ দেশে ফিরে আসেন। ’৯০-এর দশকে তিনি বসনিয়া, সোমালিয়া ও আফগানিস্তানে জঙ্গী হামলার সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলে জানা যায়। পরে তিনি আল কায়েদা থেকে বেরিয়ে যান।

ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা প্রধান বরখাস্ত

ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা প্রকল্পের প্রধান ইয়ার রামাতিকে বরখাস্ত করা হয়েছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ‘তথ্য নিরাপত্তা ভঙ্গের’ কারণে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানায়নি মন্ত্রণালয়। খবর বিবিসির।

ইসরাইলের গণমাধ্যম দাবি করছে, রামাতি তার ব্যক্তিগত কম্পিউটারে গোপন তথ্য সংরক্ষণ করেছিলেন। চার বছর ধরে এই পদে ছিলেন ইয়ার রামাতি। তিনি আয়রন ডোম এ্যান্ড এ্যারো এ্যান্টি মিসাইল ইন্সপেক্টর সিস্টেমের মতো প্রকল্প তদারক করতেন। পরীক্ষামূলক মিসাইল সিস্টেম প্রকল্পে অবদানের জন্য রামাতির প্রশংসাও করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, তার (রামাতি) অপরাধ নিজ পদের অধিকার বহির্ভূত হওয়ায় এই পদক্ষেপ নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         সমালোচনা করাকে রুটিন ওয়ার্কে পরিণত না করতে বিএনপির প্রতি আহ্বান         সরকারি চাকরীজীবিদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         জুন থেকে শুরু হবে শ্রমিক ছাঁটাই : ড. রুবানা হক         ‘আইনমন্ত্রী সুস্থ আছেন, করোনা আক্রান্ত নন’         সরানো হল স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামকে, নতুন দায়িত্বে আব্দুল মান্নান         শ্বাসকষ্টে মারা গেলেন ভিকারুননিসার শিক্ষিকা তাজিম রহমান         জামালপুরের আওয়ামী লীগের এমপি দুলাল করোনায় আক্রান্ত         রাজধানীর বাংলামোটরে বাসের চাপায় নিহত ২         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি চ্যালেঞ্জের রিট কার্যতালিকা থেকে বাদ         মত প্রকাশে বাধা দেওয়ায় জাতিসংঘের গভীর উদ্বেগ         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড ॥ ময়নাতদন্তের প্রতিবেদন         ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা দায়ের         ত্রিপোলি বিমানবন্দর পুনর্দখলে নিল লিবিয়া সরকার         বিশ্বে করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি, দেশে অবনতি ॥ রিজভী         চীনের স্কুলে ছুরি হামলায় আহত অন্তত ৪০         করোনাভাইরাস সংক্রমণে ব্রিটেনে বসবাসরত বাংলাদেশিরা মৃত্যুর উচ্চ ঝুঁকিতে         জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে সরব খোদ ট্রাম্প কন্যা        
//--BID Records