মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্কুল কলেজের শ্রেণী কার্যক্রম সঠিকভাবে পরিচালনার তাগিদ

অনলাইন রিপোর্টার ॥ শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় স্কুল কলেজের শ্রেণী কার্যক্রম সঠিকভাবে পরিচালনা এবং সিলেবাস নির্ধারিত সময়ে সম্পন্ন করার তাগিদ দেয়া হয়েছে। সভায় আগামী তিন মাসের পাঠ্যসূচি এবং একাডেমিক ক্যালেন্ডার কমিটিকে অবহিত করার পরামর্শ দেয়া হয়।

আজ রবিবার সংসদ ভবনে কমিটির সভাপতি মোঃ আফছারুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হয়। কমিটি সদস্য শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মোহাম্মদ হাছান মাহ্মুদ, মোঃ ছলিম উদ্দীন তরফদার, গোলাম মোস্তফা, মোহাঃ মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার বানু সভায় অংশগ্রহণ করেন।

সভায় শ্রেণিকার্যক্রম নিশ্চিতকরণে ‘বাৎসরিক পাঠদান রুটিন’ প্রণয়ন এবং বাস্তবায়ন সম্পর্কে এবং প্রবাসীদের সন্তানদের বাংলাদেশের স্কুল অথবা কলেজে ভর্তির ক্ষেত্রে মেধাভিত্তিক কোটা নির্ধারণ করার বিষয়ে আলোচনা করা হয়।

চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ক্যাম্পাস মামলা মোকদ্দমা জড়িত বিতর্কিত একটি স্থানে কিভাবে অনুমোদন পেল তা শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে আগামী বৈঠকে তথ্য প্রমাণসহ উপস্থাপন করার পরামর্শ দেয়া হয়।

প্রবাসীদের সন্তানদের বাংলাদেশের স্কুল কলেজে ভর্তির ক্ষেত্রে মেধাভিত্তিক কোটা নির্ধারণে নীতিমালা সংশোধনের জন্য চিন্তা-ভাবনা করে মন্ত্রণালয় থেকে একটি সুনির্দিষ্ট প্রস্তাব কমিটিতে আসলে কমিটি আলোচনা সাপেক্ষে সুপারিশ করবে বলে বৈঠকে জানানো হয়। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ