বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভয় দেখিয়ে প্রেসিডেন্ট হওয়া যাবে না ॥ ট্রাম্পকে হিলারি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দুটি প্রধান দলের অগ্রগামী প্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে বাগ্যুদ্ধ মঙ্গলবার আইওয়া অঙ্গরাজ্যে অব্যাহত থাকে। সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ডেমোক্রেটিক পার্টির হিলারি বলেন, আমাদের ভয় দেখিয়ে কেউ প্রেসিডেন্ট হওয়ার সুযোগ পান সেটি হতে দেয়া আমাদের উচিত নয়। আর রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প হিলারিকে উপহাস করতে ‘নোংরা’ ভাষা ব্যবহার করার কথা অস্বীকার করেছেন। তিনি ২০০৮ সালে ডেমোক্রেটিক পার্টির প্রাইমারি ভোটে বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার কাছে হিলারির পরাজয়ের বর্ণনা দিতে গিয়ে অশ্লীল কথা বলেছিলেন বলে অভিযোগ ওঠে। খবর এবিসি নিউজ ও ইয়াহু নিউজের।

ট্রাম্পের নাম উল্লেখ না করলেও হিলারি ওই রিয়াল এস্টেট মোগলের এক বিতর্কিত মন্তব্যের পর ওই কথা বললেন। ট্রাম্প তার মন্তব্যে ডেমোক্রেটিক পার্টির সর্বশেষ বিতর্কানুষ্ঠানে হিলারির বাথরুমে যেতে বিরতি নেয়ার ঘটনাকে ‘বিরক্তিকর’ অভিহিত করেন। ইসলামিক স্টেট কর্মীরা তাদের যোদ্ধা সংগ্রহের তৎপরতায় ট্রাম্পের কথাবার্তাকে কাজে লাগাচ্ছে বলে হিলারি তার দাবিতে অনড় থাকেন। আইওয়ার কেওটায় আয়োজিত এক নির্বাচনী সমাবেশে এক হাই স্কুল ছাত্রের প্রশ্নের জবাবে হিলারি বলেন, তোমরা এমন কারও দিকে তাকিয়ে আছ, যিনি আমার সম্পর্কে আসলেই ভয়াবহ এমন অনেক কিছু বলেছেন। সাত শ’ লোকের সমাবেশে হিলারি বলেন, আমার মনে হয় আমরা একে অপরের প্রতি সেই শ্রদ্ধা দেখাচ্ছি না, যা আমাদের দেখানো উচিত। আর সেজন্যই যেখানে ভয় দেখানো হোক না কেন সেখানেই তা প্রতিহত করা আমাদের জন্য প্রয়োজনীয়, সেজন্যই কেউ ভয় দেখিয়ে প্রেসিডেন্ট হোক, সেই সুযোগ তাকে আমাদের দেয়া উচিত নয়। একই দিন হিলারি নির্বাচনী প্রচার শিবিরে যৌন অবমাননাকর মন্তব্য করার দায়ে ট্রাম্পের সমালোচনা করেন। হিলারির কমিউনিকেশন্স ডিরেক্টর জেন পালমিয়েরি টুইট করেন, আমরা ট্রাম্পের উক্তির জবাব দিচ্ছি না, কিন্তু যারা এ নীচ ভাষা সব নারীর জন্য যে অপমান বয়ে আনে তা বোঝেন, তাদের সবারই এর প্রতিবাদ করা উচিত। টাম্প বলেন, অসৎ মূলধারার মিডিয়া তার উক্তির মিথ্যা অর্থ করছে।

শনিবার সন্ধ্যায় বিতর্কের সময় হিলারি ও ট্রাম্পের মধ্যে সর্বশেষ বিরোধের সূচনা হয়। তখন হিলারি দাবি করেন যে, ইসলামিক স্টেট দল জঙ্গী সংগ্রহ করতে মুসলিমদের সম্পর্কে ট্রাম্পের মন্তব্যের ভিডিওকে কাজে লাগাচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মত টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার