মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেনিয়ায় খৃস্টান সহযাত্রীদের বাঁচালো মুসলিম যাত্রীরা

অনলাইন ডেস্ক ॥ কেনিয়ায় একটি বাসের ওপর ইসলামপন্থী বন্দুকধারীরা চোরাগোপ্তা হামলা চালালে বাসের খৃস্টান যাত্রীদের রক্ষা করেছে মুসলিম যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, মুসলিম যাত্রীরা একতাবদ্ধ হয়ে তাদের প্রাণ বাঁচায়।

তারা তখন জঙ্গিদের উদ্দেশ্যে বলে, যাত্রীদের কাউকে যদি হত্যা করতে হয় তাহলে যেনো সবাইকে মেরে ফেলা হয়। অথবা তারা যাতে সেখান থেকে চলে যায়।

যাত্রীদের এই আচরণ দেখে হামলাকারীরা তখন সেখান থেকে চলে যায়।

এই হামলায় অন্তত দু’জন নিহত হয়েছে। সোমালি সীমান্তের কাছে উত্তর-পূর্বাঞ্চলীয় এল ওয়াক গ্রামে এই হামলা চালানো হয়েছে।

হামলার জন্যে আল শাবাব গ্রুপকে সন্দেহ করা হচ্ছে।

এই গ্রুপটি এখনও এই হামলার কথা বলেনি, তবে ওই অঞ্চলে সাধারণত আল শাবাবই এই ধরনের হামলা করে আসছে।

বাসটি নাইরোবি থেকে মান্ডেরা শহরে যাচ্ছিলো।

এই গ্রুপটি যখন গত এপ্রিল মাসে গ্যারিসা বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়েছিলো তারা তখন বহু মুসলিমকে ছেড়ে দিয়ে শুধু খৃস্টানদের আলাদা করে হত্যা করেছিলো।

মান্ডেরার গভর্নর বলেছেন, খৃস্টানদের জীবন রক্ষা করে মুসলিমরা দেশপ্রেমের পরিচয় দিয়েছে।

যে বাসটিতে হামলা হয়েছে তার চালক বিবিসিকে নিশ্চিত করেছেন যে মুসলিম যাত্রীরা বাস থেকে খৃস্টানদের আলাদা করতে দেয়নি।

সূত্র: বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের