রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

অনলাইন রির্পোটার ॥ আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আগামী ২৭ ডিসেম্বর মধ্যরাত থেকে পরবর্তী চারদিনের জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সেইসঙ্গে অন্য মোটরযান এবং ইঞ্জিন চালিত নৌযান চলাচলের ওপরেও নিষেধাজ্ঞা আরোপের জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবকে নির্দেশনা দিয়েছে।

গতকাল সোমবার রাতে সংস্থাটির সহকারী সচিব রাজীব আহসান নির্দেশনা সংক্রান্ত পৃথক দু’টি চিঠি ওই দুই মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে বলা হয়েছে, আগামী ২৭ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ৩১ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোট চার দিনের জন্য নির্বাচনী এলাকায় মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে।

এছাড়া, ২৯ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত একদিনের জন্য নির্বাচনী এলাকায় বেবি-ট্যাক্সি, অটোরিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পো চলাচলও বন্ধ থাকবে।

লঞ্চ, স্পিড বোটসহ যে কোনো ধরনের ইঞ্জিনচালিত নৌযান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। এক্ষেত্রে জরুরি পণ্য সরবরাহ অথবা ভোটার বা জনগণের চলাচলের জন্য এ নিষেধাজ্ঞা বলবৎ হবে না। নিষেধাজ্ঞা থাকবে ২৯ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল