বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

পত্রিকা অফিস ভাংচুর

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া থেকে প্রকাশিত একটি দৈনিকের কার্যালয়ে শনিবার রাতে হামলা ও ভাংচুর হয়েছে। হামলাকারীরা অফিস তছনছসহ কম্পিউটার ও বার্তা কক্ষের চেয়ার-টেবিল ভাংচুর করে।

রাত সাড়ে ৮টার দিকে শহরের গালাপট্টি এলাকায় দৈনিক মুক্ত সকাল নামে ওই দৈনিকের কার্যালয়ে লাঠিসোটা নিয়ে ১০-১৫ যুবক প্রবেশ করে অতর্কিত ভাংচুর শুরু করে। এ ব্যাপারে পত্রিকাটির সম্পাদক এ্যাডভোকেট সামছুর রহমান জানিয়েছেন, কারা হামলা করে অফিস ভাংচুর করেছে তা তিনি নিশ্চিত হতে পারেননি।

কর্মশালা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির (এমআরএ) উদ্যোগে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও এমআরএ আইন-বিধিমালা পরিপালন বিষয়ক দিনব্যাপী আঞ্চলিক কর্মশালা রবিবার খুলনা মহানগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন এমআরএ’র এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান অমলেন্দু মুখার্জী। বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ ব্যাংক খুলনা শাখার নির্বাহী পরিচালক মুহাঃ নাজিমউদ্দিন, জেলা প্রশাসক মোস্তফা কামাল এবং ক্রেডিট এ্যান্ড ডেভেলপমেন্ট ফোরামের (সিডিএফ) চেয়ারম্যান এমরানুল হক চৌধুরী। সভাপতিত্ব করেন এমআরএ’র পরিচালক সাজ্জাদ হোসেন।

সাভারে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২০ ডিসেম্বর ॥ সাভারে একটি মুদি দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা লুটে নিয়ে গেছে ছয় লাখ টাকার মালামাল। রবিবার ভোরে পৌর এলাকার বাড্ডা ভাটপাড়া মহল্লাস্থ ‘বিসমিল্লাহ জেনারেল স্টোর’ এ ডাকাতির ঘটনা ঘটে। দোকানের মালিক আব্দুল্লাহ আল মামুন জানান, ভোরে ১০-১৫ সদস্যের একটি সশস্ত্র ডাকাত দল তার দোকানের তালা কেটে ভেতরে প্রবেশ করে।

অপহৃত শিশু উদ্ধার

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ রবিবার আশুগঞ্জ থানা পুলিশ অপহরণের একদিন পর ৫ বছরের শিশু সুমাইয়াকে উদ্ধার করেছে। সে উপজেলার দুর্গাপুর গ্রামের প্রবাসী ফজলু মিয়ার মেয়ে। সকালে উপজেলার বগইর গ্রাম থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় পুলিশ অপহরণকারী ইমরান ও মুর্শেদ মিয়াকে আটক করে। পুলিশ ও শিশুটির পরিবার জানায়, গত শনিবার সকালে আশুগঞ্জ উপজেলার দুর্গাপুর এলাকায় বাড়ির পাশে খেলার সময় শিশু সুমাইয়াকে অপহরণ করে ইমরানসহ একটি চক্র।

পূর্বাচলে স্থাপনা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২০ ডিসেম্বর ॥ উপজেলার দাউদপুর ইউনিয়নের পূর্বাচল উপ-শহরের ১৭, ১৮ ও ১৯ নম্বর সেক্টরের আধিবাসীদের শতাধিক বসতঘর ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। শুধু তাই নয়, কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কের পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হয়। রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান পরিচালনা করে দখলমুক্ত করা হয়। এ দিকে, অধিকাংশ আধিবাসীদের প্লট বুঝিয়ে না দেয়ায় তারা ক্ষোভ প্রকাশ করে বিক্ষোভ মিছিল করেছেন।

দুই লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নের মথুরা গ্রামে অজ্ঞাতপরিচয় এক যুবকের জবাই করা লাশ উদ্ধার হয়েছে। সদর থানা পুলিশ রবিবার দুপুরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

নিজস্ব সংবাদদাতা জামালপুর থেকে জানান, হাত-পা বাঁধা পরিবার পরিকল্পনা অফিসের এক মাঠকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের দক্ষিণ কাছারিপাড়ার নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়।

আশুলিয়ায় বয়লার

বিস্ফোরণ ঘটনায়

গ্রেফতার দুই

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২০ ডিসেম্বর ॥ শনিবার আশুলিয়া থানাধীন পল্লী বিদ্যুত এলাকার একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে পর দেয়াল ধসে এক শিশুসহ ২০ জন আহত হওয়ার ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ বাদী হয়ে দায়েরকৃত মামলায় আটককৃত ৫ জনের মধ্যে ২ জনকে গ্রেফতার দেখানো হয়। রবিবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়।

যেটা নেন ৫০...

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে শীতে কাবু দরিদ্র শ্রেণীর লোকজন ছুটছে পুরনো গরম কাপড়ের দোকানে। যশোর শহরের টাউন হল মাঠে বসেছে পুরনো কাপড়ের দোকান। মানুষ সেখানে ভিড় করছে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত। যশোরে শীত কাপড়ের বাজারে শোনা যাচ্ছে সেই পরিচিত হাকডাক। ‘বেছে নেন ৫০। যেটা নেবেন ৫০। ছোট-বড় সোয়েটার, জ্যাকেট সব ৫০। যেটাই নেন মাত্র ৫০। সুরে সুরে বিক্রেতারা এমন আহ্বান জানাচ্ছেন।

নদী-খাল দখলমুক্ত রাখার ঘোষণা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ রবিবার রামপাল উপজেলা মিলনায়তনে সিডিপির উদ্যোগে পিস প্রকল্পের সহযোগিতায় উপকূলীয় অঞ্চলের পরিবেশ প্রতিবেশ সুরক্ষায় স্থানীয় প্রতিযোগীদের অংশগ্রহণে অনুষ্ঠিত রচনা, চিত্রাঙ্কন, বির্তক ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তালুকদার আবদুল খালেক এমপি। মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শেখ মোজাফ্ফার হোসেন সভাপতিত্ব করেন। বক্তারা বলেন, নদী-খাল দখলকারীদের সঙ্গে কোন আপোস নেই।

শীর্ষ সংবাদ:
আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু        
//--BID Records