বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অলিম্পিক গেমস আয়োজনের বিপক্ষে হামবুর্গের বাসিন্দারা

অলিম্পিক গেমস আয়োজনের বিপক্ষে হামবুর্গের বাসিন্দারা

অনলাইন ডেস্ক॥ জার্মানির হামবুর্গ শহরের বাসিন্দারা শহরটিতে অলিম্পিক গেমস আয়োজনের বিপক্ষে ভোট দিয়েছে। ২০২৪ সালে অলিম্পিক গেমস আয়োজনের দৌড়ে অংশ নিয়েছিল শহরটি।

হামবুর্গের পাশাপাশি অন্য যে শহরগুলো অলিম্পিক গেমস আয়োজনের দৌঁড়ে শেষ পর্যন্ত টিকে ছিল সেগুলো হচ্ছে – রোম, প্যারিস, বুদাপেস্ট এবং লস অ্যাঞ্জেলেস।

কিন্তু রবিবার অনুষ্ঠিত এক গণভোটে হামবুর্গ শহরের ৫১.৭ শতাংশ মানুষ জানিয়ে দিয়েছে যে তারা অলিম্পিক গেমস আয়োজনের বিপক্ষে।

জার্মানির অলিম্পিক কর্মকর্তারা এই গেমস আয়োজনের জন্য শহরটিকেই বেছে নিয়েছিলেন। কিন্তু সেখানকার বেশিরভাগ বাসিন্দা এই আয়োজন চায় না।

হামবুর্গ শহরের মেয়র বলেছেন, “ আমরা এই আয়োজন চাই না। এটা পরিষ্কার।” ১৯৭২ সালের পর থেকে জার্মানি আর অলিম্পিক আয়োজন করেনি।

অলিম্পিক আয়োজনের সমালোচকরা বলছেন এই আয়োজন এক ধরনের অপচয়। কারণ পুরো আয়োজনে খরচ হবে প্রায় ১২ বিলিয়ন মার্কিন ডলার।

দুই বছর আগে মিউনিখের বাসিন্দারাও ২০২২ সালের শীতকালীন অলিম্পিক আয়োজনের বিপক্ষে ভোট দিয়েছিল।

চলতি বছরের জুলাই মাসে আমেরিকার বস্টন শহরও ২০২৪ সালের অলিম্পিক আয়োজনের দৌড় থেকে সরে এসেছে। কারণ বস্টন শহরের অধিকাংশ মানুষ এই আয়োজনের বিপক্ষে ছিল।

২০২৪ সালের অলিম্পিক আয়োজনের জন্য মনোনীত শহরের নাম ঘোষণা করা হবে ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক         বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে