মঙ্গলবার ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অলিম্পিক গেমস আয়োজনের বিপক্ষে হামবুর্গের বাসিন্দারা

অলিম্পিক গেমস আয়োজনের বিপক্ষে হামবুর্গের বাসিন্দারা

অনলাইন ডেস্ক॥ জার্মানির হামবুর্গ শহরের বাসিন্দারা শহরটিতে অলিম্পিক গেমস আয়োজনের বিপক্ষে ভোট দিয়েছে। ২০২৪ সালে অলিম্পিক গেমস আয়োজনের দৌড়ে অংশ নিয়েছিল শহরটি।

হামবুর্গের পাশাপাশি অন্য যে শহরগুলো অলিম্পিক গেমস আয়োজনের দৌঁড়ে শেষ পর্যন্ত টিকে ছিল সেগুলো হচ্ছে – রোম, প্যারিস, বুদাপেস্ট এবং লস অ্যাঞ্জেলেস।

কিন্তু রবিবার অনুষ্ঠিত এক গণভোটে হামবুর্গ শহরের ৫১.৭ শতাংশ মানুষ জানিয়ে দিয়েছে যে তারা অলিম্পিক গেমস আয়োজনের বিপক্ষে।

জার্মানির অলিম্পিক কর্মকর্তারা এই গেমস আয়োজনের জন্য শহরটিকেই বেছে নিয়েছিলেন। কিন্তু সেখানকার বেশিরভাগ বাসিন্দা এই আয়োজন চায় না।

হামবুর্গ শহরের মেয়র বলেছেন, “ আমরা এই আয়োজন চাই না। এটা পরিষ্কার।” ১৯৭২ সালের পর থেকে জার্মানি আর অলিম্পিক আয়োজন করেনি।

অলিম্পিক আয়োজনের সমালোচকরা বলছেন এই আয়োজন এক ধরনের অপচয়। কারণ পুরো আয়োজনে খরচ হবে প্রায় ১২ বিলিয়ন মার্কিন ডলার।

দুই বছর আগে মিউনিখের বাসিন্দারাও ২০২২ সালের শীতকালীন অলিম্পিক আয়োজনের বিপক্ষে ভোট দিয়েছিল।

চলতি বছরের জুলাই মাসে আমেরিকার বস্টন শহরও ২০২৪ সালের অলিম্পিক আয়োজনের দৌড় থেকে সরে এসেছে। কারণ বস্টন শহরের অধিকাংশ মানুষ এই আয়োজনের বিপক্ষে ছিল।

২০২৪ সালের অলিম্পিক আয়োজনের জন্য মনোনীত শহরের নাম ঘোষণা করা হবে ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ         সুদানে অভ্যুত্থান প্রচেষ্টা ॥ নস্যাৎ করে দিয়েছে সেনাবাহিনী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         ‘করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি’         সিলেটে বাড়ির ছাদ থেকে দুই বোনের ঝুলন্ত লাশ উদ্ধার         ক্যামেরুনে বিদ্রোহীদের হামলা ॥ অন্তত ১৫ সেনা নিহত         করোনা ভাইরাসের টিকা নেওয়া বিদেশিদের জন্য দ্বার খুলছে যুক্তরাষ্ট্র         এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ         দক্ষিণ আফ্রিকায় মৌমাছির দংশনে মারা গেল অর্ধশতাধিক পেঙ্গুইন         অপহরণের ৩৬ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, গ্রেফতার ৪         শেষ সময়ের গোলে হার এড়াল বার্সা         ক্রিকেটের সব্যসাচী জালাল আহমেদ চৌধুরী আর নেই         চায়না দুয়ারী জাল মৎস সম্পদ ও জীববৈচিত্র্যের জন্য বিপজ্জনক         বঙ্গোপসাগরে ফের লঘুচাপ         টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ         কানাডার নির্বাচনে এগিয়ে আছে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২