সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বুধবার থেকে চট্টগ্রামে আফ্রিদি, ঢাকা পর্বে খেলবেন গেইল

স্পোর্টস রিপোর্টার চট্টগ্রাম থেকে ॥ আজ ম্যাচ। অথচ রবিবারই একটি দুঃসংবাদ শুনতে হল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। বোলিং এ্যাকশনে ত্রুটি ধরা পড়ায় নিষিদ্ধ হয়েছেন ওয়েস্ট ইন্ডিজ স্পিনার সুনীল নারাইন। কুমিল্লার হয়ে তাই ৪ ম্যাচে ৪ উইকেট নেয়া নারাইন আর খেলতে পারবেন না। তবে সুসংবাদ দ্রুতই আসছে সিলেট সুপার স্টারসের জন্য। বুধবার থেকেই সিলেটের হয়ে বিপিএলে মাঠ মাতাতে নামবেন পাকিস্তান অলরাউন্ডার শহীদ আফ্রিদি। মঙ্গলবারই এ জন্য বাংলাদেশে আসবেন তিনি। টি২০ ক্রিকেটের দানবীয় ব্যাটসম্যান ক্রিস গেইলকে পেতে বরিশাল বুলসের অবশ্য অপেক্ষা করতে হচ্ছে আরও কয়েকটা দিন। চট্টগ্রাম ধাপে না খেললেও ঢাকায় খেলবেন গেইল। আফ্রিদি যে বুধবার থেকেই খেলবেন তা সিলেটের দল সূত্রেই জানা গেছে। আর গেইলের খেলার বিষয়টিও বরিশাল দল সূত্রেই পাওয়া খবর।

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান এখন তিন ম্যাচের টি২০ সিরিজ খেলছে। দু’টি ম্যাচে হার হয়েছে পাকিস্তানের। আজ তৃতীয় টি২০ ম্যাচ। ম্যাচটি শেষ হতেই দুবাই থেকে সরাসরি বাংলাদেশে আসবেন টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে এখন সবচেয়ে বেশি ৮৬ উইকেট শিকার করা ‘বুমবুম’ আফ্রিদি। যিনি ব্যাট হাতেও কি রকম মারমুখী তার ভুরিভুরি উদাহরণ আছে। টি২০তে রান তোলার দিক দিয়ে পাকিস্তানের তিন নম্বর স্থানে আছেন আফ্রিদি। মোহাম্মদ হাফিজ (১৪৩১ রান) ও উমর আকমলের (১৪১৭ রান) পর আফ্রিদির (১২৪৬ রান) অবস্থান। শুধু আফ্রিদিই নন, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে আরও কয়েকজন পাকিস্তানী ক্রিকেটার বিপিএলের তৃতীয় আসরে খেলতে বাংলাদেশে আসবেন। সবাই বুধবার থেকেই নিজ নিজ দলের হয়ে খেলতে নামবেন। কুমিল্লার শোয়েব মালিক ও আহমেদ শেহজাদ, সিলেটের সোহেল তানভীর, চিটাগাং ভাইকিংসের উমর আকমল, ঢাকা ডায়নামাইটসের মোহাম্মদ ইরফান, রংপুর রাইডার্সের ওয়াহাব রিয়াজ আসবেন। এরই মধ্যে বিপিএলে পাকিস্তানের দুই ক্রিকেটার রংপুর রাইডার্সে মিসবাহ উল হক ও চিটাগাং ভাইকিংসে সাঈদ আজমল খেলছেন। ইনজুরিতে থাকায় গেইল এতদিন খেলতে আসতে পারেননি। অবশেষে আসবেন। ঢাকায় বরিশালের হয়ে খেলবেন। বরিশালের এখন ভাল অবস্থা। ৩ ম্যাচে ২ জয় পেয়ে পয়েন্ট তালিকার চার নম্বরে অবস্থান করছে। চট্টগ্রামে বরিশালের দু’টি ম্যাচ রয়েছে। যদি চট্টগ্রাম ধাপ থেকেই গেইল খেলতে পারতেন, তাহলে বরিশালের অনেক সুবিধাই হত। বরিশাল আরও শক্তিশালী দলে পরিণত হত। এখন যে টি২০তে সবচেয়ে আকর্ষণীয় ব্যাটসম্যান গেইল। তিনি ঢাকায় ৬ ডিসেম্বর সিলেট সুপার স্টারসের বিপক্ষে বরিশালের যে খেলা রয়েছে সেই খেলা থেকেই খেলতে পারেন। সেই থেকে টুর্নামেন্টে যতক্ষণ পর্যন্ত টিকে থাকবে বরিশাল, ততক্ষণ পর্যন্ত খেলে যাবেন গেইলও। গেইল আসার আগেই অবশ্য প্রথম ধাপে ভাল অবস্থান তৈরি করে নিতে পেরেছে বরিশাল। সেই তুলনায় অনেক পিছিয়ে আছে সিলেট।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records