সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এলাকার উন্নয়নে ভূমিকা পালন করুন ॥ রাষ্ট্রপতি

  • নোয়াখালী উৎসব উদ্বোধন

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সামাজিক সংস্কার ও সংশ্লিষ্ট এলাকার উন্নয়নের লক্ষ্যে ভূমিকা পালন করার জন্য পেশাজীবী ও এলাকাভিত্তিক সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, সরকারের একার পক্ষে সার্বিক অগ্রগতি নিশ্চিত করা সম্ভব নয়। তিনি বলেন, একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের সরকারের অনেক সীমাবদ্ধতা রয়েছে এবং সরকারের একার পক্ষে দেশের সার্বিক অগ্রগতি নিশ্চিত করা সম্ভব নয়।

রাষ্ট্রপতি শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে ‘নোয়াখালী উৎসব-২০১৫’ উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন।

তিনি আরও বলেন, মা তার সন্তানদের কাছে প্রিয়। তেমনি জন্মগ্রহণ ও বড় হয়ে ওঠার এলাকা জন্মস্থান ব্যক্তির কাছে অত্যন্ত মূল্যবান। তাই, প্রত্যেককে এসব স্থানের জন্য বাড়তি দায়িত্ব নিতে হবে। খবর বাসসর।

রাষ্ট্রপতি বলেন, যে কাজ এককভাবে করা সম্ভব নয়, তা সকলের প্রয়াসের মাধ্যমে যথাযথভাবে করা যেতে পারে। এ কারণেই, ঐক্যবদ্ধ প্রয়াসকে আমি গুরুত্বপূর্ণ বলে মনে করি। আমি সংশ্লিষ্ট এলাকার জন্য ভাল কিছু করার জন্য সকলের প্রতি আহ্বান জানাই।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অনেক নামী শিল্পপতিদের উদ্দেশে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন, আপনাদের সংশ্লিষ্ট এলাকায় আপনারা একটি শিল্প ইউনিট প্রতিষ্ঠা করলে নোয়াখালী একটি শিল্প নগরীতে পরিণত হবে। যৌথ প্রয়াসের মাধ্যমে আপনারা নোয়াখালীতে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে পারেন। আমার দৃঢ় বিশ্বাস সরকার এ বিষয়ে সহযোগিতা প্রদান করবে।

তিনি বলেন, নিঝুম দ্বীপের নয়নাভিরাম সৌন্দর্য ও ভৌগোলিক অবস্থানকে কাজে লাগিয়ে নোয়াখালীকে একটি আকর্ষণীয় পর্যটন এলাকায় পরিণত করার সুযোগ রয়েছে। তিনি এই সুযোগ কাজে লাগানোর লক্ষ্যে এগিয়ে আসার জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, একরামুল করিম চৌধুরী এমপি, নোয়াখালী জেলা সমিতির সভাপতি সাহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ শামসুল হক অন্যদের মধ্যে অনুষ্ঠানে বক্তৃতা করেন।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক