শুক্রবার ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘মেসি না, আমি বিশ্বের সেরা ফুটবলার’

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হলোটা কি! একের পর এক বলেই চলেছেন - আমিই সবার সেরা। এ যেন সুপার কোচ জোশে মরিনহোর ভাও লেগেছে। চেলসির পর্তুগীজ কোচ নিজেই নিজের নামের পাশে টাইটেল বসিয়ে দিয়েছেন ‘স্পেশাল ওয়ান’।

একসময় এই মরিনহোর শিষ্য ছিলেন রোনাল্ডো। সেখান থেকেই হয়ত কৌশলগুলো রপ্ত করেছেন। দিনকয়েক আগেও একবার সি আর সেভেন বলেছেন, তিনিই সবার সেরা, মেসি নয়। শুক্রবার আরেকবার পর্তুগাল অধিনায়ক স্পষ্টভাবে বলেছেন, তিনিই বিশ্বসেরা খেলোয়াড়। বিবিসিকে দেওয়া এক সাক্ষাতকারে রিয়াল মাদ্রিদ তারকা বলেন, আমার কাছে, আমি সব সময়ই সেরা। মানুষ কী ভাবছে তাতে আমার কিছু আসে যায় না। শুধু এ বছরই নয়, আমার কাছে আমি সব সময়ই সেরা।

গত কয়েক বছর ধরেই মেসি ও রোনাল্ডোর শ্রেষ্ঠত্ব নিয়ে তর্ক-বিতর্ক চলছে। বেশিরভাগই বার্সিলোনার আর্জেন্টাইন তারকাকে এগিয়ে রাখেন। তবে সর্বশেষ দুইবার ফিফা ব্যালন ডি’অর জিতে নিজেকেও অনন্য উচ্চতায় নিয়ে গেছেন রোনাল্ডো। সি আর সেভেন এ প্রসঙ্গে বলেন, আমি সবার মতামতকে শ্রদ্ধা করি। হতে পারে আপনার মতে মেসি আমার চেয়ে ভালো। কিন্তু আমার কাছে, আমি তার চেয়ে ভালো। শুধু মুখে বলেই থেমে থাকেন নি তিনি। নিজেকে সেরা বলার পেছনে কারণও তুলে ধরেন। রিয়ার মাদ্রিদ তারকা বলেন, আমার বলার দরকার নেই যে, আমি ফুটবল ইতিহাসে আছি, আমি একজন কিংবদন্তী। পরিসংখ্যানই সব কিছু বলে।

এখন পর্যন্ত ক্যারিয়ারে ৭৬০ ম্যাচ খেলে ৫০৪ গোল করেছেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদে নাম লেখানোর পর ৩১৪ ম্যাচে করেছেন ৩২৬ গোল। আর মেসি বার্সিলোনার হয়ে ৪৯২ ম্যাচে করেছেণ ৪১৮ গোল। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রেকর্ড ৮ কোটি পাউন্ড ট্রান্সফার ফির বিনিময়ে রিয়ালে নাম লেখানো রোনাল্ডো দাবি করেন, একজন খেলোয়াড় হিসেবে সামর্থ্যের চূড়ায় আছেন তিনি। বর্তমানে ৮২ গোল করে চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসেও সর্বোচ্চ গোলের মালিক রোনাল্ডো। তিনি বলেন, এর চেয়ে আরও উন্নতি করা কঠিন। আমি শুধু এটা ধরে রাখতে চাই। কারণ আমি মনে করি এটা একজন ফুটবলারের ক্যারিয়ারে সবচেয়ে কঠিন সময়। রোনাল্ডোর মতে, গত আট বছর ধরে তিনি তার দুর্দান্ত ফর্মটা ধরে রেখেছেন এবং একই গতিতে খেলে যাচ্ছেন। এভাবেই অন্ততপক্ষে আরও পাঁচ-ছয় মৌসুম খেলে যেতে চান বিশ্বসেরা এই ফরোয়ার্ড।

শীর্ষ সংবাদ:
করোনা শিল্প ॥ মহামারী প্রতিরোধে         পাওনা বুঝিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকলে উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         এবার দীর্ঘস্থায়ী রূপ নিতে পারে বন্যা         বাজেটের কপি ছিঁড়ে বিএনপি সংসদের অবমাননা করেছে         ১০০ দিন পর বুড়িমারী স্থলবন্দর পুনরায় চালু         করোনার মধ্যেও রেমিটেন্সে রেকর্ড         বিএনপির ঔদ্ধত্যের নতুন বহিঃপ্রকাশ ॥ তথ্যমন্ত্রী         সাইবার হামলার রেড জোনে দেশ         দেশে করোনার টিকা আবিষ্কার দাবি গ্লোব বায়োটেকের         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার নির্দেশ         চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ৯ হাজার         রাজধানীতে আন্তর্জাতিক প্রতারক চক্রের ৩ বিদেশী গ্রেফতার         রূপগঞ্জে কর্মচারীর হাতে মালিক খুন         বিএনপি ১১ বছর ধরে বাজেট প্রত্যাখ্যান করছে : তথ্যমন্ত্রী         বিএসএমএমইউতে চালু হচ্ছে ৩৭০ শয্যার‘করোনা সেন্টার’         ঢামেকে কোনো অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে : স্বাস্থ্যসচিব         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা        
//--BID Records