সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বই ও শিক্ষা উপকরণের দোকান বন্ধ থাকবে আধাবেলা

স্টাফ রিপোর্টার ॥ জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারীকে হত্যা এবং শুদ্ধস্বরের কর্ণধারসহ আরও তিনজনের ওপর হামলার প্রতিবাদে সোমবার সারাদেশে আধাবেলা সব বই ও শিক্ষা উপকরণের দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি। আর জাগৃতির প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যার ঘটনাস্থল ঢাকার শাহবাগের আজিজ সুপার মার্কেটের সব দোকান বন্ধ থাকবে তিন দিন।

ররিবার বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের সব বই ও শিক্ষা উপকরণের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান সোমবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত বন্ধ থাকবে।

সমিতির সভাপতি আলমগীর সিকদার লোটন বলেন, আধাবেলা দোকান বন্ধ রাখার পাশাপাশি তিন দিন শোক পালন করবেন ব্যবসায়ীরা।

ঢাকাসহ সব জেলায় সমিতির পক্ষ থেকে জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি দেওয়া হবে। সোমবার কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে হবে মানববন্ধন। এছাড়া সব জেলা কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ ও মৌন মিছিলের মত কর্মসূচি পালন করা হবে।

শীর্ষ সংবাদ:
নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ        
//--BID Records