সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণজাগরণের বিক্ষোভ

গণজাগরণের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥ জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে হত্যার প্রতিবাদে শাহবাগে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ করেছে গণজাগরণ মঞ্চ। সংগঠনটির মুখপাত্র ইমরান এইচ সরকারের নেতৃত্বে কর্মীরা মিছিলে অংশ নেন। এ মিছিল থেকে দীপনকে হত্যা এবং শুদ্ধস্বর প্রকাশনীতে হামলা চালিয়ে এর স্বত্বাধিকারী টুটুলসহ তিনজনকে কুপিয়ে আহত করার প্রতিবাদ করা হয়। মিছিল শেষে এসব ঘটনার প্রতিবাদে আজ রবিবার দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করা হয়। রাজধানীর শাহবাগে বিকেল তিনটায় এ কর্মসূচী অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত শনিবার বিকেলে অজ্ঞাত দুর্বৃত্তদের হাতে নিজ কার্যালয়ে নির্মমভাবে নিহত হন জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন। শাহবাগের আজিজ সুপার মার্কেটের ৩য় তলার উত্তর-পূর্ব কোণের গলিতে এ ঘটনা ঘটে।

শুধু লেখক কিংবা ব্লগার নয়, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ওপরই হামলা হচ্ছে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডাঃ ইমরান এইচ সরকার। শনিবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন হামলার শিকার আহত তিনজনকে দেখতে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইমরান এইচ সরকার বলেন, সারাদেশে এখন হাজার হাজার মানুষ গভীর নিরাপত্তাহীনতায় ভুগছেন। কিন্তু কোন বিচার হচ্ছে না। আসলে সরকারের একটি গ্রুপ এখানে মদদ দিচ্ছে। তা না হলে দ্রুতই এসব হত্যার বিচার হয়ে যেত। বার বার এসব ঘটনা ঘটত না।

বিদেশীদেরও হত্যা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, কেউই তেমন নিরাপদ নন। হত্যা তো বিদেশীদেরও হচ্ছে। আসলে শুধু ব্লগার নয়, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ওপরই হামলা হচ্ছে। এই পর্যন্ত চারজন ব্লগারকে খুন করা হয়েছে। আজও তিনজনকে আহত করা হলো। মুক্ত চিন্তার ব্লগারদের ওপর হামলার বিষয়ে কথা বলতে গিয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র আরও বলেন, সরকারের ভেতর থেকে পৃষ্ঠপোষকতা না থাকলে এভাবে একের পর এক হত্যাকা- সম্ভব না। হত্যাকা-ের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্লিপ্ত থাকছে।

ইমরান আরও বলেন, তারা (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী) প্রকৃত অপরাধীদের না ধরে ব্লগাররা কে কী লিখছে, কে কী বলছে তা নিয়ে ব্যস্ত থাকছে। এতে প্রকৃত অপরাধীরা আড়ালে থেকে যাচ্ছে এবং একের পর এক হত্যাকা- ঘটিয়ে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records