শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, কবি তারেক রহিম ও লেখক-গবেষক রণদীপম বসুকে কুপিয়েছে দুর্বৃত্তরা। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর অফিসে তিন থেকে চারজন যুবক এসে এলোপাতাড়ি কোপায়। এতে তারা গুরুতর আহত হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। বিকেল সাড়ে চারটার দিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন (আরএস) ডা. রিয়াজ মোরশেদ জানান, প্রকাশক আহমেদুর রশীদ টুটুলের শরীরে গুলি করা হয়েছে। তাকে হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাকি দু’জনের অকস্থাও গুরুতর। কবি তারেক রহিমের এখনও জ্ঞান ফেরেনি। তাকে ও রণদীপম বসুকে চিকিৎসা দেওয়া হচ্ছে জরুরি বিভাগের জরুরি অস্ত্রোপচার কক্ষে (ইওটি)। ডা. রিয়াজ মোরশেদ আরও জানান, টুটুল ও তারেক রহিমের অবস্থাই বেশি খারাপ। তাদের মাথায় গুরুতর আঘাতের পাশাপাশি শরীরে ক্ষত রয়েছে।

র‌্যাব-২'র এডিশনাল এসপি মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, লালমাটিয়ায় একটি চারতলা বাড়িতে প্রকাশনীর অফিস। বাড়ির মালিক আজহার হোসেন। চারতলার প্রথম ও দ্বিতীয় রুমে এ ঘটনা ঘটে। তিনি জানান, তিনজনকেই কোপানো হয়েছে। এরপর দুই রাউন্ড গুলি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি তাজা গুলি উদ্ধার করা হয়েছে। মোহাম্মদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল্লাহ আল মামুন জানান, ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে তিনি ঢামেক হাসপাতালে নিয়ে আসেন তারা।

শুদ্ধস্বর প্রকাশনী থেকে নিহত মুক্তমনা লেখক ড. অভিজিৎ রায়ের বই প্রকাশিত হয়েছিল।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         যারা অবৈধ বিলবোর্ড লাগায় তারা বাচ্চাদের কী শিক্ষা দেবে?         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া         হিগুয়াইনকে বিদায় জানাল জুভেন্টাস         সৌদিতে ড্রোন হামলা চালাল ইয়েমেন