বৃহস্পতিবার ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, কবি তারেক রহিম ও লেখক-গবেষক রণদীপম বসুকে কুপিয়েছে দুর্বৃত্তরা। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর অফিসে তিন থেকে চারজন যুবক এসে এলোপাতাড়ি কোপায়। এতে তারা গুরুতর আহত হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। বিকেল সাড়ে চারটার দিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন (আরএস) ডা. রিয়াজ মোরশেদ জানান, প্রকাশক আহমেদুর রশীদ টুটুলের শরীরে গুলি করা হয়েছে। তাকে হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাকি দু’জনের অকস্থাও গুরুতর। কবি তারেক রহিমের এখনও জ্ঞান ফেরেনি। তাকে ও রণদীপম বসুকে চিকিৎসা দেওয়া হচ্ছে জরুরি বিভাগের জরুরি অস্ত্রোপচার কক্ষে (ইওটি)। ডা. রিয়াজ মোরশেদ আরও জানান, টুটুল ও তারেক রহিমের অবস্থাই বেশি খারাপ। তাদের মাথায় গুরুতর আঘাতের পাশাপাশি শরীরে ক্ষত রয়েছে।

র‌্যাব-২'র এডিশনাল এসপি মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, লালমাটিয়ায় একটি চারতলা বাড়িতে প্রকাশনীর অফিস। বাড়ির মালিক আজহার হোসেন। চারতলার প্রথম ও দ্বিতীয় রুমে এ ঘটনা ঘটে। তিনি জানান, তিনজনকেই কোপানো হয়েছে। এরপর দুই রাউন্ড গুলি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি তাজা গুলি উদ্ধার করা হয়েছে। মোহাম্মদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল্লাহ আল মামুন জানান, ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে তিনি ঢামেক হাসপাতালে নিয়ে আসেন তারা।

শুদ্ধস্বর প্রকাশনী থেকে নিহত মুক্তমনা লেখক ড. অভিজিৎ রায়ের বই প্রকাশিত হয়েছিল।

শীর্ষ সংবাদ:
থেমে নেই মেগা প্রকল্প ॥ করোনা ভাইরাসের মধ্যেও         সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব         আসন্ন বাজেটে রেকর্ড ভর্তুকি-প্রণোদনা         করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়েছে         করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষার জটিলতা কেটে গেছে         গণপরিবহন কতটা নিরাপদ?         ইউএস বাংলা-নভোর সব ফ্লাইট উড়লেও বিমানের সব বাতিল         বিদ্যুত কেন্দ্রের খালি জায়গায় বনায়নের উদ্যোগ         মানুষের পাশে আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা         চট্টগ্রামে করোনা রোগী ভর্তি করছে না বেসরকারী হাসপাতাল         ঢাকাগামী ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে আগামীকাল         করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ১৮ জনের মৃত্যু         করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫         রাজধানীর চার কলেজে ‘সতন্ত্র’ ভর্তি কার্যক্রম স্থগিত         সচেতন না হলে সরকার আবারও কঠোর হবে : সেতুমন্ত্রী         গণস্বাস্থ্যের কিটে ত্রুটি ॥ পরীক্ষা স্থগিতে বিএসএমএমইউকে চিঠি         পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চীনা বাহিনী ॥ ভারতের প্রতিরক্ষামন্ত্রী         রাজশাহী বিভাগে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড         চাঁদপুরে করোনা উপসর্গে নারীসহ ৫ জনের মৃত্যু        
//--BID Records