বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, কবি তারেক রহিম ও লেখক-গবেষক রণদীপম বসুকে কুপিয়েছে দুর্বৃত্তরা। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর অফিসে তিন থেকে চারজন যুবক এসে এলোপাতাড়ি কোপায়। এতে তারা গুরুতর আহত হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। বিকেল সাড়ে চারটার দিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন (আরএস) ডা. রিয়াজ মোরশেদ জানান, প্রকাশক আহমেদুর রশীদ টুটুলের শরীরে গুলি করা হয়েছে। তাকে হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাকি দু’জনের অকস্থাও গুরুতর। কবি তারেক রহিমের এখনও জ্ঞান ফেরেনি। তাকে ও রণদীপম বসুকে চিকিৎসা দেওয়া হচ্ছে জরুরি বিভাগের জরুরি অস্ত্রোপচার কক্ষে (ইওটি)। ডা. রিয়াজ মোরশেদ আরও জানান, টুটুল ও তারেক রহিমের অবস্থাই বেশি খারাপ। তাদের মাথায় গুরুতর আঘাতের পাশাপাশি শরীরে ক্ষত রয়েছে।

র‌্যাব-২'র এডিশনাল এসপি মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, লালমাটিয়ায় একটি চারতলা বাড়িতে প্রকাশনীর অফিস। বাড়ির মালিক আজহার হোসেন। চারতলার প্রথম ও দ্বিতীয় রুমে এ ঘটনা ঘটে। তিনি জানান, তিনজনকেই কোপানো হয়েছে। এরপর দুই রাউন্ড গুলি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি তাজা গুলি উদ্ধার করা হয়েছে। মোহাম্মদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল্লাহ আল মামুন জানান, ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে তিনি ঢামেক হাসপাতালে নিয়ে আসেন তারা।

শুদ্ধস্বর প্রকাশনী থেকে নিহত মুক্তমনা লেখক ড. অভিজিৎ রায়ের বই প্রকাশিত হয়েছিল।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত        
//--BID Records