শুক্রবার ১৫ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, কবি তারেক রহিম ও লেখক-গবেষক রণদীপম বসুকে কুপিয়েছে দুর্বৃত্তরা। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর অফিসে তিন থেকে চারজন যুবক এসে এলোপাতাড়ি কোপায়। এতে তারা গুরুতর আহত হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। বিকেল সাড়ে চারটার দিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন (আরএস) ডা. রিয়াজ মোরশেদ জানান, প্রকাশক আহমেদুর রশীদ টুটুলের শরীরে গুলি করা হয়েছে। তাকে হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাকি দু’জনের অকস্থাও গুরুতর। কবি তারেক রহিমের এখনও জ্ঞান ফেরেনি। তাকে ও রণদীপম বসুকে চিকিৎসা দেওয়া হচ্ছে জরুরি বিভাগের জরুরি অস্ত্রোপচার কক্ষে (ইওটি)। ডা. রিয়াজ মোরশেদ আরও জানান, টুটুল ও তারেক রহিমের অবস্থাই বেশি খারাপ। তাদের মাথায় গুরুতর আঘাতের পাশাপাশি শরীরে ক্ষত রয়েছে।

র‌্যাব-২'র এডিশনাল এসপি মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, লালমাটিয়ায় একটি চারতলা বাড়িতে প্রকাশনীর অফিস। বাড়ির মালিক আজহার হোসেন। চারতলার প্রথম ও দ্বিতীয় রুমে এ ঘটনা ঘটে। তিনি জানান, তিনজনকেই কোপানো হয়েছে। এরপর দুই রাউন্ড গুলি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি তাজা গুলি উদ্ধার করা হয়েছে। মোহাম্মদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল্লাহ আল মামুন জানান, ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে তিনি ঢামেক হাসপাতালে নিয়ে আসেন তারা।

শুদ্ধস্বর প্রকাশনী থেকে নিহত মুক্তমনা লেখক ড. অভিজিৎ রায়ের বই প্রকাশিত হয়েছিল।

শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্রে নির্বাচন ॥ এক শতকের মধ্যে রেকর্ড আগাম ভোট         ২০০ অভিবাসী নিয়ে নৌকাডুবি, অন্তত ১৬০ জনের মৃত্যু         কাশ্মিরে বন্দুকধারীদের গুলিতে নিহত বিজেপির ৩ কর্মী         কিশোরগঞ্জে স্বামী-স্ত্রী ও ছেলের মাটিচাপা লাশ উদ্ধার         নিউ জিল্যান্ডে স্বীকৃতি পেলো স্বেচ্ছামৃত্যু         ফ্রান্সের গির্জায় হামলার নিন্দা সৌদির         করোনা ভাইরাস সংকট কাটিয়ে উঠতে আরও এক বছর লাগবে ॥ ফাউচি         ফ্লোরিডায় একই দিনে নির্বাচনি প্রচারে ট্রাম্প ও বাইডেন         মুসলমানদের অধিকার রয়েছে ফরাসিদের শাস্তি দেওয়ার ॥ মাহাথির         ব্রিটেনের সাবেক নেতা করবিনকে বরখাস্ত করেছে লেবার পার্টি         ফ্রান্সকে ইসলাম অবমাননাকর কার্টুন প্রকাশ বন্ধের আহবান রাশিয়ার         হাতিয়ায় ধর্ষণ ও ধর্ষণের চেষ্টার অভিযোগে পৃথক ঘটনায় ৩জন আটক         বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প