মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

লালমাটিয়ায় তিন লেখক-প্রকাশককে কুপিয়ে হত্যার চেষ্টা

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, কবি তারেক রহিম ও লেখক-গবেষক রণদীপম বসুকে কুপিয়েছে দুর্বৃত্তরা। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর অফিসে তিন থেকে চারজন যুবক এসে এলোপাতাড়ি কোপায়। এতে তারা গুরুতর আহত হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। বিকেল সাড়ে চারটার দিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন (আরএস) ডা. রিয়াজ মোরশেদ জানান, প্রকাশক আহমেদুর রশীদ টুটুলের শরীরে গুলি করা হয়েছে। তাকে হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাকি দু’জনের অকস্থাও গুরুতর। কবি তারেক রহিমের এখনও জ্ঞান ফেরেনি। তাকে ও রণদীপম বসুকে চিকিৎসা দেওয়া হচ্ছে জরুরি বিভাগের জরুরি অস্ত্রোপচার কক্ষে (ইওটি)। ডা. রিয়াজ মোরশেদ আরও জানান, টুটুল ও তারেক রহিমের অবস্থাই বেশি খারাপ। তাদের মাথায় গুরুতর আঘাতের পাশাপাশি শরীরে ক্ষত রয়েছে।

র‌্যাব-২'র এডিশনাল এসপি মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, লালমাটিয়ায় একটি চারতলা বাড়িতে প্রকাশনীর অফিস। বাড়ির মালিক আজহার হোসেন। চারতলার প্রথম ও দ্বিতীয় রুমে এ ঘটনা ঘটে। তিনি জানান, তিনজনকেই কোপানো হয়েছে। এরপর দুই রাউন্ড গুলি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি তাজা গুলি উদ্ধার করা হয়েছে। মোহাম্মদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল্লাহ আল মামুন জানান, ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে তিনি ঢামেক হাসপাতালে নিয়ে আসেন তারা।

শুদ্ধস্বর প্রকাশনী থেকে নিহত মুক্তমনা লেখক ড. অভিজিৎ রায়ের বই প্রকাশিত হয়েছিল।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতাল সিলগালা         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         কুরবানির পশু পরিবহন করবে বাংলাদেশ রেলওয়ে : রেলমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত        
//--BID Records