বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপদেষ্টা হলেন সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক

অর্থনৈতিক রিপোর্টার ॥ সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম. খায়রুল হক ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর উপদেষ্টা হিসেবে যোগদান করেছেন।

তিনি ১৯৪৪ সালের ১৮ মে মাদারীপুরের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএল.বি. ডিগ্রি অর্জনের পরে লন্ডনের লিংকন্স ইন থেকে বার-এ্যট-ল ডিগ্রি অর্জন করেন।

তিনি আইনজীবি হিসেবে ১৯৭০ সালে জেলা কোর্টে, ১৯৭৬ সালে হাই কোর্ট ডিভিশনে এবং ১৯৮২ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনে অন্তর্ভূক্ত হন।

১৯৯৮ সালে তিনি হাই কোর্ট ডিভিশনের অতিরিক্ত বিচারপতি এবং ২০০০ সালে নিয়মিত বিচারপতি হিসেবে নিযুক্ত হন এবং পরবর্তীতে ২০০৯ সালের ১৬ জুলাই অ্যাপিলেট ডিভিশনের বিচারপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। তিনি ৩০ সেপ্টেম্বর ২০১০ সালে বাংলাদেশের ১৯তম প্রধান বিচারপতি হিসেবে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিযুক্ত হন। ইহার পূর্বে ২০১০ সালের ২৫ মার্চ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান নিযুক্ত হন। ইতিপূর্বে ২০১৩ সালের ২৪ জুলাই তিনি আইন কমিশনের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন।

শীর্ষ সংবাদ:
কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান        
//--BID Records