মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপদেষ্টা হলেন সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক

অর্থনৈতিক রিপোর্টার ॥ সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম. খায়রুল হক ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর উপদেষ্টা হিসেবে যোগদান করেছেন।

তিনি ১৯৪৪ সালের ১৮ মে মাদারীপুরের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএল.বি. ডিগ্রি অর্জনের পরে লন্ডনের লিংকন্স ইন থেকে বার-এ্যট-ল ডিগ্রি অর্জন করেন।

তিনি আইনজীবি হিসেবে ১৯৭০ সালে জেলা কোর্টে, ১৯৭৬ সালে হাই কোর্ট ডিভিশনে এবং ১৯৮২ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনে অন্তর্ভূক্ত হন।

১৯৯৮ সালে তিনি হাই কোর্ট ডিভিশনের অতিরিক্ত বিচারপতি এবং ২০০০ সালে নিয়মিত বিচারপতি হিসেবে নিযুক্ত হন এবং পরবর্তীতে ২০০৯ সালের ১৬ জুলাই অ্যাপিলেট ডিভিশনের বিচারপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। তিনি ৩০ সেপ্টেম্বর ২০১০ সালে বাংলাদেশের ১৯তম প্রধান বিচারপতি হিসেবে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিযুক্ত হন। ইহার পূর্বে ২০১০ সালের ২৫ মার্চ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান নিযুক্ত হন। ইতিপূর্বে ২০১৩ সালের ২৪ জুলাই তিনি আইন কমিশনের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন।

শীর্ষ সংবাদ:
নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী         দুই সহকর্মীকে গুলি করে হত্যা করলেন বিএসএফ কনস্টেবল         চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন         করোনা ভাইরাসে আরও ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯১৮         বিটিসিএলের টেলিফোন নম্বর পর্যায়ক্রমে ১১ ডিজিটে পরিবর্তন         ‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         প্রাথমিকে সহকারী শিক্ষকরা পদোন্নতি পেয়ে হবেন প্রধান শিক্ষক         জাতীয় পার্টি হচ্ছে গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি : জি এম কাদের         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         সুন্দরবনে ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ আটক ৪৩         শুক্রবার থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যারাবিয়া         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের        
//--BID Records