বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপদেষ্টা হলেন সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক

অর্থনৈতিক রিপোর্টার ॥ সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম. খায়রুল হক ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর উপদেষ্টা হিসেবে যোগদান করেছেন।

তিনি ১৯৪৪ সালের ১৮ মে মাদারীপুরের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএল.বি. ডিগ্রি অর্জনের পরে লন্ডনের লিংকন্স ইন থেকে বার-এ্যট-ল ডিগ্রি অর্জন করেন।

তিনি আইনজীবি হিসেবে ১৯৭০ সালে জেলা কোর্টে, ১৯৭৬ সালে হাই কোর্ট ডিভিশনে এবং ১৯৮২ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনে অন্তর্ভূক্ত হন।

১৯৯৮ সালে তিনি হাই কোর্ট ডিভিশনের অতিরিক্ত বিচারপতি এবং ২০০০ সালে নিয়মিত বিচারপতি হিসেবে নিযুক্ত হন এবং পরবর্তীতে ২০০৯ সালের ১৬ জুলাই অ্যাপিলেট ডিভিশনের বিচারপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। তিনি ৩০ সেপ্টেম্বর ২০১০ সালে বাংলাদেশের ১৯তম প্রধান বিচারপতি হিসেবে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিযুক্ত হন। ইহার পূর্বে ২০১০ সালের ২৫ মার্চ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান নিযুক্ত হন। ইতিপূর্বে ২০১৩ সালের ২৪ জুলাই তিনি আইন কমিশনের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records