শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপদেষ্টা হলেন সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক

অর্থনৈতিক রিপোর্টার ॥ সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম. খায়রুল হক ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর উপদেষ্টা হিসেবে যোগদান করেছেন।

তিনি ১৯৪৪ সালের ১৮ মে মাদারীপুরের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএল.বি. ডিগ্রি অর্জনের পরে লন্ডনের লিংকন্স ইন থেকে বার-এ্যট-ল ডিগ্রি অর্জন করেন।

তিনি আইনজীবি হিসেবে ১৯৭০ সালে জেলা কোর্টে, ১৯৭৬ সালে হাই কোর্ট ডিভিশনে এবং ১৯৮২ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনে অন্তর্ভূক্ত হন।

১৯৯৮ সালে তিনি হাই কোর্ট ডিভিশনের অতিরিক্ত বিচারপতি এবং ২০০০ সালে নিয়মিত বিচারপতি হিসেবে নিযুক্ত হন এবং পরবর্তীতে ২০০৯ সালের ১৬ জুলাই অ্যাপিলেট ডিভিশনের বিচারপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। তিনি ৩০ সেপ্টেম্বর ২০১০ সালে বাংলাদেশের ১৯তম প্রধান বিচারপতি হিসেবে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিযুক্ত হন। ইহার পূর্বে ২০১০ সালের ২৫ মার্চ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান নিযুক্ত হন। ইতিপূর্বে ২০১৩ সালের ২৪ জুলাই তিনি আইন কমিশনের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন।

শীর্ষ সংবাদ:
দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা        
//--BID Records