মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাবার অযোগ্য ফ্রাইড রাইসের বিশ্বরেকর্ড বাতিল

খাবার অযোগ্য ফ্রাইড রাইসের বিশ্বরেকর্ড বাতিল

অনলাইন ডেস্ক॥ পৃথিবীর বিশালতম পাত্রে ফ্রাইড রাইস পরিবেশনের যে রেকর্ড করেছিল চীনের ইয়াংঝু শহর - তা মানুষকে না খাইয়ে শূকরকে খাওয়ানো হয়েছে, এই অভিযোগে তাদের বিশ্বরেকর্ড বাতিল ঘোষণা করা হয়েছে।

ইয়াংঝু শহরের লোকেরা এক বিশাল প্লেটে ৪ হাজার ১শ ৯২ কেজি ফ্রাইড রাইস পরিবেশন করে ওই রেকর্ড গড়েছিলেন। এর আগে ওই রেকর্ড ছিল তুরস্কের।

তবে বিশ্বকের্ডএর মালিক হয়ে তাদের সেই উল্লাস বেশীদিন স্থায়ী হয় নি। কারণ কিছু ছবি সংবাদ মাধ্যমে বেরোয় - যাতে দেখা যায় যে ওই ফ্রাইড রাইস আবর্জনার ট্রাকে তোলা হচ্ছে।

ইভেন্ট ম্যানেজাররা দাবি করেছিলেন যে ওই ফ্রাইড রাইস স্থানীয় ক্যান্টিনগুলোকে দেয়া হবে।

কিন্তু ইয়াংঝুর পর্যটন ব্যুরোর কর্মকর্তারা জানান ১৫০ কেজি খাবার অযোগ্য চাল শূকরের খামারে দিয়ে দেয়া হয়েয়ে।

এ খবর বেরুনোর পর ওই ফ্রাইড রাইস 'মানুষকে খাওয়ানো হয়নি' এ কারণ দেখিয়ে রেকর্ডটি বাতিল করে দেয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

গিনেসের কর্মকর্তা শ্যারন ইয়ং বলেন, এটা স্পষ্ট যে ওই ফ্রাইড রাইসের অন্তত ১৫০ কেজি চাল মানুষের খাবার যোগ্য ছিল না।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records