বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে কারখানা বন্ধ পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ অক্টোবর ॥ বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে কালিয়াকৈরে এক পোশাক কারখানার শ্রমিকরা সোমবার অবস্থান ধর্মঘট, বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে। শ্রমিক অসন্তোষের মুখে কর্তৃপক্ষ কারখানা বন্ধ ঘোষণা করেছেন।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক আব্দুল খালেক ও স্থানীয়রা জানান, কালিয়াকৈর উপজেলার সিনাবহ এলাকাস্থিত সাদাত কম্পোজিট নীট ইন্ডাস্ট্রিজ লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা চলতি অক্টোবর মাসসহ সেপ্টেম্বরের বকেয়া বেতন-ভাতা পরিশোধের জন্য গত কয়েক দিন ধরে কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়ে আসছিল। শ্রমিকদের আন্দোলনের মুখে তাদের বকেয়া বেতন রবিবার পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু কর্তৃপক্ষ এদিন বেতন পরিশোধ করতে ব্যর্থ হলে শ্রমিকরা বিক্ষোভ ও ভাংচুর করে। পরে বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়। এ ঘটনার পর শ্রমিকরা প্রতিদিনের মতো সোমবার সকালে কাজে যোগ দিতে গিয়ে কারখানার গেটে তালা ও বন্ধের নোটিস দেখতে পায়। এতে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠে বিক্ষোভ শুরু করে ও কারখানা ভাংচুরের চেষ্টা চালায়। এসময় শ্রমিকরা বড়ইবাড়ী-সফিপুর আঞ্চিলক সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে কারখানা কর্তৃপক্ষ আলোচনা করে আগামী বৃহস্পতিবার বেতন-ভাতা পরিশোধের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শীর্ষ সংবাদ:
জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনায় কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে