বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুলিশ কর্মকর্তাসহ নিহত ২০

  • সড়ক দুর্ঘটনা

জনকণ্ঠ ডেস্ক ॥ গত দু’দিনে বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা ও শিশুসহ নিহত হয়েছে ২০ জন। এসব ঘটনায় আহতের সংখ্যা ৪০। স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবরÑ

টাঙ্গাইল ॥ টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের মধুপুরের রক্তিপাড়া মোড়ে ট্রাক ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থলেই তিন ও পরে এক সিএনজি যাত্রী নিহত হয়েছে। আর আহত হয়েছে দুই যাত্রী। রবিবার ভোর সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ভোরে টাঙ্গাইল থেকে একটি সিএনজি যাত্রী উঠিয়ে মধুপুরের দিকে যাচ্ছিলো। মহাসড়কের মধুপুরের রক্তিপাড়া মোড় এলাকায় সিএনজি অটোরিক্সার সঙ্গে বিপরীত দিক থেকে আসা ট্রাকের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে সিএনজি অটোরিক্সাটি সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে যায়। নিহতরা হলোÑ জনি (২০), দারোগ আলী (৬০), ঘাটাইল আব্দুল খালেক (৪০) ও আনোয়ার হোসেন (২০)।

মৌলভীবাজার ॥ শহরের শাহ মোস্তফা সড়কে ট্রাক ও ব্যাটারিচালিত ইলেকট্রিক রিক্সার মুখোমুখি সংঘর্ষে রিক্সাচালক এবং দুই যাত্রীসহ নিহত হয়েছে তিন জন। এ ঘটনায় গুরুত্বর আহত হন ইলেকট্রিক রিক্সার এক যাত্রী। পুলিশ ও এলাকাবাসী জানান, শনিবার দুপুর ১২টার দিকে শাহ মোস্তফা সড়কের টাউন কামিল মাদ্রাসার সম্মুখে ট্রাক ও ব্যাটারিচালিত রিক্সার মুখোমুখি সংঘর্ষে রিক্সাচালক অজ্ঞাত (৩৫) ঘটনাস্থলে মারা যায়। সিলেট ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে গৌতম রায় (৫০) ও ভাগ্নে শিশু সৌরভ রায় (৪) মারা যায়।

হবিগঞ্জ ॥ শনিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলাধীন ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ থানার সম্মুখে বাসের চাপায় ব্যাটারিচালিত টমটমের তিন যাত্রী নিহত হয়েছে। তারা হলেনÑ শাহ আলম বুলবুল (২৮), বিনা কর (৪) ও জিয়াউর রহমান (৩০)। এ ঘটনায় গুরুতর আহত তাজুল ইসলাম, দিলারা বেগমকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ এবং সালেহা বেগম (৩০), তার পুত্র সাদিক খন্দকার (৩) ও রাকিব খন্দকারকে (১০) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নীলফামারী ॥ ইজিবাইক উল্টে নিহত হয়েছে নীলফামারীর কোর্ট ইন্সপেক্টর সোহেল আফজা (৫০)। শনিবার দুপুরে মর্মান্তক এই ঘটনাটি ঘটে সৈয়দপুরের অদুরে হাশিমপুর নামক স্থানে। নিহত সোহেল আফজা রাজশাহীর বোয়ালিয়া থানার মজিবুর রহমানের ছেলে। রবিবার সকাল ১০টায় দ্বিতীয় দফা জানাজা শেষে সেখানে তাকে দাফন করা হয়। এর আগে শনিবার বাদ এশা নীলফামারী পুলিশ লাইনে তার প্রথম দফা জানাজায় পুলিশ সুপার জাকির হোসেন খানসহ জেলা পুলিশের সদস্যরা অংশ নেয়।

যশোর ॥ যশোর-নড়াইল সড়কে যাত্রীবাহী বাস উল্টে একজন নিহত ও অন্তত ২৫ জন আহত হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে যশোর-নড়াইল সড়কের চানপাড়া ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত নাজিম উদ্দিনের (৫০) বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলায়। এদিকে বিসর্জন অনুষ্ঠানে এসে প্রতিমাবাহী ট্রাকের চাপায় ও ধাক্কায় এক জন নিহত ও তিন জন আহত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে শহরের লালদীঘি পাড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত অমিয় ঘটক নড়াইল সদর উপজেলার মিতনা গ্রামের কৃষ্ণপদ ঘটকের ছেলে। আহতরা হলেনÑ একই গ্রামে বাবুরাম ঘটকের ছেলে বিদ্যুত ঘটক, অনিমেষ ঘটক ও আরমান হোসেন।

বগুড়া ॥ শনিবার রাতে কাহালু উপজেলায় সড়ক দুর্ঘটনায় আব্দুস সামাদ (৫০) নামে কোচ হেলপার নিহত ও ৮ জন আহত হয়। পুলিশ জানায়, ঢাকা থেকে নওগাঁগামী এস আর পরিবহনের কোচের সঙ্গে উপজেলার দরগাহাট এলাকায় রাস্তোর পাশে থাকা ট্রাকের ধাক্কা লাগে। এতে ট্রাক ও কোচ রাস্তার পাশে নিচু জমিতে পড়ে যায়।

ঝালকাঠি ॥ বরিশাল-খুলনা মহাসড়কের ঝালকাঠি রাজাপুর উপজেলাধীন বিশ্বাস বাড়ির সামনে দিনমজুর আবদুল আউয়াল রবিবার সকাল ১০টায় মোটরসাইকেলের চাপায় ঘটনাস্থলেই নিহত হয়েছে। তার বাড়ি রাজাপুর উপজেলাধীন বারবাকপুর গ্রামে।

গাইবান্ধা ॥ রংপুর-বগুড়া মহাসড়কে শনিবার পলাশবাড়ী উপজেলার সরকার ফিলিংস্টেশন সংলগ্ন বৈরীহরিনমারী এলাকায় ইট বোঝাই ট্রাক্টর চাপায় আব্দুল গণি (৪২) নিহত হয়।

সীতাকু- (চট্টগ্রাম) ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু-ে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। রবিবার পৃথক সময়ে উপজেলার পন্থিছিলা ও বার আউলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, রবিবার ভোর ৫টার উপজেলার পন্থিছিলা এলাকায় চট্টগ্রামমুখী বাস চাপায় অজ্ঞাত (১৮) যুবক নিহত হয়েছে। অপরদিকে ভোর সাড়ে ৫টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারো আউলিয়া এলাকায় রাস্তা পার হওয়ার সময় গাড়ি চাপায় আব্দুল খালেক (৫২) নিহত হয়।

চাঁদপুর ॥ সদর উপজেলার মহামায়া এলাকায় বোগদাদ পরিবহনের বাসের চাপায় তাসনিম (৬) নামের শিশু নিহত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের চরবাকিলা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

গাজীপুর ॥ শ্রীপুরে রবিবার সিএনজি ও পিক-আপের মুখোমুখী সংঘর্ষে একজন নিহত ও চার জন আহত হয়েছে। নিহতের নাম সজীব (২০)।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা