শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিজিএমইএ’র নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

অর্থনৈতিক রিপোর্টার ॥ সিদ্দিকুর রহমানের নেতৃত্বে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করেছে। গতকাল সংগঠনটির ৩২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সাবেক সভাপতি আতিকুল ইসলাম-সিদ্দিকুর রহমানের নেতৃত্বাধীন কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন। এ কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করার কথা রয়েছে। এ নির্বাচন পরিচালনা কমিটির প্রধান জাহাঙ্গীর আলামিনসহ বিজিএমএ’র সদস্য বিভিন্ন পোশাক কারখানার মালিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিজিএমইএ’র নির্বাচনে সম্মিলিত পরিষদ ও ফোরাম নামে দুটি প্যানেলের অধীনে প্রার্থীরা অতীতে নির্বাচন করে আসলেও এবার উভয় প্যানেল সমঝোতা করে প্রার্থী দিয়েছে। ফলে সভাপতি, সাত সহ-সভাপতি ও ২৭ পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

দায়িত্ব গ্রহণকালে সিদ্দিকুর রহমান বলেন, দীর্ঘ আলাপ-আলোচনার ভিত্তিতে উভয় প্যানেল নির্বাচন না করার এ কঠিন সিদ্ধান্ত নিয়েছে। কেউ প্রতিদ্বন্দ্বিতায় আসেননি। সে দায়িত্ব নির্বাচন কমিশন বা আমাদের নয়। তবে পোশাক খাতের বিদ্যমান অগ্রগতিকে আরও বেগবান করা হবে উল্লেখ করে তিনি বলেন, আগামী দুই বছরে দেশের পোশাক খাত এমন উচ্চতায় যাবে যাতে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারে। দায়িত্ব হস্তান্তরকালে আতিকুল ইসলাম বিগত আড়াই বছরের গার্মেন্টস খাতের নানা ঘাত-প্রতিঘাত উতরে এ পর্যায়ে আসার বিষয়টি সদস্যদের সামনে তুলে ধরেন। এ সময় তিনি বলেন, রানা প্লাজা ও তাজরীন ঘটনার প্রতিক্রিয়া এবং পর পর দুই বছর রাজনৈতিক অস্থিরতায় কঠিন সময় পার করেছি। এ সময় যুক্তরাষ্ট্রের জিএসপি (শুল্ক ও কোটমুক্ত রফতানি সুবিধা) বাতিলের প্রসঙ্গটি তোলেন। তিনি বলেন, ইউএসটিআর (যুক্তরাষ্ট্রের বাণিজ্য দফতর) জিএসপি স্থগিতাদেশ প্রত্যাহারে ১৬টি শর্ত দিয়েছে। আমরা বাংলাদেশ তা পূরণ করলেও জিএসপি ফেরত দেয়ার সময় নানা কথা বলছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা