শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামতের নির্দেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মহানগরীর ক্ষতিগ্রস্ত সড়কসমূহ দ্রুততম সময়ে মেরামতের নির্দেশ দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। রবিবার সংস্থার প্রকৌশলীদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে মেয়র প্রতিটি ওয়ার্ডের সড়ক তদারককারী ওয়ার্ডভিত্তিক দায়িত্বরত উপসহকারী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলী এবং পাঁচ বিভাগের দায়িত্বরত তত্ত্বাবধায়ক ও নির্বাহী প্রকৌশলীদের এ কাজে সক্রিয়ভাবে তৎপর হওয়ার নির্দেশনা প্রদান করেন। মেয়র বলেন, মেরামত কাজ বিলম্বিত হলে জনদুর্ভোগ বাড়বে। এর দায় দায়িত্ব প্রকৌশলীদের নিতে হবে। সেবার দায়বদ্ধতা থেকে নাগরিক সেবা নিশ্চিত করার জন্য তিনি তাদের আহ্বান জানিয়ে বলেন, নগরবাসীর দেয়া ট্যাক্সের ওপর ভিত্তি করে কর্পোরেশন পরিচালিত হয়। সুতরাং নাগরিক সেবার শতভাগ জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে হবে।

অপরদিকে, নগরীর ৪১ ওয়ার্ডে রাতে বর্জ্য অপসারণ কার্যক্রম চালানোর নির্দেশ দিয়েছেন মেয়র। কাল থেকে এ নির্দেশনা অনুযায়ী কার্যক্রম শুরু করার জন্য কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ ও যান্ত্রিক শাখাকে যাবতীয় প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন। রবিবার সকালে পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারীদের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠকে মেয়র বলেন, আবর্জনা বহনের গাড়ি, ইক্যুইপমেন্ট, রাস্তার আলোক বাতি এবং নিরাপত্তা সবই নিশ্চিত করতে হবে।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records