শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালয়েশিয়ায় দশ আইএস সমর্থক গ্রেফতার

মালয়েশিয়ায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গীদের সঙ্গে সংশ্লিষ্টতা ও দেশটিতে হামলার ষড়যন্ত্রের সন্দেহে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। খবর এএফপির।

মালয়েশিয়ার জাতীয় পুলিশ প্রধান খালিদ আবু বকর বৃহস্পতিবার রাতে বলেন, ‘দেশে হামলা শুরুর উদ্দেশে অস্ত্র সংগ্রহের পরিকল্পনা এবং সিরিয়ায় যুদ্ধরত আইএস জঙ্গীদের সঙ্গে যোগ দিতে মালয়েশীয়দের জন্য রসদ সংগ্রহ করার’ অভিযোগে দুই নারীসহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। সরকারী এক বিবৃতিতে বলা হয়, বুধবার মালয়েশিয়ার বিভিন্ন স্থান থেকে এই ৮ পুরুষ ও ২ নারীকে গ্রেফতার করা হয়েছে। এদের বয়স ২৪ বছর থেকে ৪২ বছরের মধ্যে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের ১০ জনের মধ্যে একজন কিন্ডারকার্টেন স্কুলের শিক্ষক, একজন সাবেক ইনটেরিয়র ডিজাইনার ও দুজন সরকারী কর্মকর্তা রয়েছে। বাকি ছয় সন্দেহভাজন রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীর সদস্য। মালয়েশিয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, মালয়েশিয়ার কিছু নাগরিক সিরিয়ায় চলমান গৃহযুদ্ধে অংশ নিতে সেখানে গেছে। তারা সেখান থেকে চরমপন্থী হয়ে দেশে ফিরে এসে হামলা চালাতে পারে বলে হুঁশিয়ার করা হয়েছে। গত বছর পুলিশ বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা আইএস এর প্রতি সহানুভূতিশীল হয়ে হামলার ষড়যন্ত্র করছিল।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়