মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি ভাঙতে খালেদার ছেলেই যথেষ্ট ॥ সুরঞ্জিত

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি ভাঙ্গার জন্য সরকারের প্রয়োজন হবে না, খালেদা জিয়ার এক ছেলেই যথেষ্ট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

তিনি বলেন, খালেদা জিয়ার ভয়, তাঁর দল বুঝি সরকার ভেঙ্গে দেবে। সব সরকারই বিরোধী দল ভাঙ্গার চেষ্টা করে। ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে খালেদা জিয়া আওয়ামী লীগকে ভাঙ্গার চেষ্টা করেছিলেন। কিন্তু ইতিহাস বলে, সেটা সম্ভব হয় না। দল ভাঙ্গে ভেতরের লোকজন। বিএনপি ভাঙ্গার জন্য খালেদা জিয়ার এক ছেলেই যথেষ্ট, ঘরের শত্রু বিভীষণ। মঙ্গলবার রাজধানীতে চলমান রাজনীতি নিয়ে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত অনুষ্ঠানে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে দলের ভেতরের শত্রুদের বিষয়ে সতর্ক করে দিয়ে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, যা শোনা যাচ্ছে তাতে জিয়ার বিএনপি, মাহবুবুর রহমানের বিএনপি ইত্যাদি নামে বিএনপি বিভক্ত হয়ে যেতে পারে। আর কর্নেল অলি কিংবা বদরুদ্দোজ্জা চৌধুরীর শূন্য দল এনে কোন লাভ নেই। কারণ পচা জিনিস কেউ গ্রহণ করে না।

ভবিষ্যতে সরকারবিরোধী আন্দোলনে সহিংসতা নিয়ে বিএনপি জোটকে সতর্ক করে দিয়ে প্রবীণ এই পার্লামেন্টারিয়ান বলেন, খালেদা জিয়া এবার শান্তিপূর্ণ আন্দোলন করবেন বলে শোনাচ্ছেন। বিলম্ব হলেও আন্দোলন শান্তিপূর্ণ হবে এমন বোধোদয়ের জন্য আমি খালেদা জিয়াকে ধন্যবাদ জানাই। কিন্তু এর পরেও খালেদা জিয়াকে বলতে হয়, আপনি ঠিক করুন, পেট্রোলবোমা ও ককটেলের রাজনীতি করবেন, নাকি গণতান্ত্রিক আন্দোলন করবেন?

তিনি বলেন, খালেদা জিয়াকে গ্লোবাল পলিটিক্সের (বিশ্ব রাজনীতি) দিকে তাকিয়ে সিদ্ধান্ত নিতে হবে। বিশ্ব রাজনীতির অবস্থা বুঝে দেশের রাজনীতির সিদ্ধান্ত নিতে হবে। যেভাবে চলছে ওভাবে হবে না। মন্ত্রিসভার সম্প্রসারণ ও রদবদল নিয়ে কয়েকজন প্রবীণ সতীর্থের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, মন্ত্রিসভায় নতুন করে কেউ নিয়োগ হবে না বলে কিছু রাজনীতিক মন্তব্য করছেন। এটা অনর্থক কথাবার্তা। এ বিষয়ে অন্য কারো কথা বলা বোকামি। প্রধানমন্ত্রীর প্রতি নিজের আস্থার কথা জানিয়ে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, শেখ হাসিনা একটা অখণ্ড সত্তা। তিনি কখন কাজে তুলবেন, কাকে নামাবেন সেটা তিনিই ভাল জানেন।

আওয়ামী লীগ নেতা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে বঙ্গবন্ধু একাডেমির সংগঠক হুমায়ুন কবির মিজি, নারায়ণ চন্দ্র দেবনাথ, এম এ মোতালেব, সাম্যবাদী দলের হারুন চৌধুরী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?