সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বিদ্যুত নেই ১২ দিন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর কালিবাড়ি রোডের পরিবার কল্যাণ পরিদর্শিকা ইনস্টিটিউটে গত ১২ দিন ধরে বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। একই ক্যাম্পাসে থাকা ২০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্রেও একই অবস্থা। বিদ্যুত সরবরাহ বন্ধ থাকায় ভর্তি রোগীরা ছাড়পত্র নিয়ে অন্যত্র চলে গেছেন।

জানা গেছে, গত ২৬ জুন বৈদ্যুতিক ট্রান্সফরমার বিকল হয়ে পড়ে। পরবর্তীতে বিদ্যুত অফিসে অভিযোগ দায়েরের পর ওইদিন আরেকটি ট্রান্সফরমার দিয়ে বিদ্যুত সরবরাহ শুরু করার পর পরই সেটিও বিকল হয়ে যায়। তারপর থেকে পরিবার কল্যাণ পরিদর্শিকা ইনস্টিটিউট এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন ইনস্টিটিউটের ২০টি কোয়ার্টারের বাসিন্দারা।

মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডাঃ গোবিন্দ লাল কুন্ডু জানান, জরুরীভিত্তিতে বিদ্যুতের সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেও কোন সুফল মেলেনি। তিনি আরও জানান, বৈদ্যুতের অভাবে গত ১২ দিন থেকে কল্যাণ কেন্দ্রে সকল ধরনের ডেলিভারির কাজ বন্ধ রয়েছে।

সাপের কামড়ে মৃত্যু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে ২টি উপজেলায় দুইজন সাপের দংশনে আক্রান্ত হয়ে মারা গেছেন। সদর উপজেলার হঠাৎপাড়া মহল্লার গফুর আলীর পুত্র সোহাগ মঙ্গলবার সকালে নিজ ঘরে ঘুমিয়ে থাকাকালে সাপ দংশন করে। অন্যদিকে বীরগঞ্জ উপজেলার জগদল গ্রামের আনোয়ারা বেগম সোমবার রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে সাপের দংশনে আক্রান্ত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিনামূল্যে ছাগল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা), ৭ জুলাই ॥ জেলার দুর্গাপুরে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের আর্থিক ও কারিগরি সহায়তায় কুল্লাগড়া ইউনিয়নের মাধবপুর, কনিকা ও ধানীপাড়া গ্রামে ৪০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী দুস্থ মহিলা সদস্যকে বিনামূল্যে ৪০টি ছাগল বিতরণ করা হয় মঙ্গলবার। খুঁজিউড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী দুস্থ মহিলা সদস্যকে বিনামূল্যে ৪০টি ছাগল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, কুল্লাগড়া ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান পাঠান, আইইডিএস-এর নির্বাহী পরিচালক শামীম কবীর ও কনসালটেন্ট মোহাম্মদ আশাদুজ্জামান (আসাদ)।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records