রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ত্র মামলায় ৫ জনের ১৭ বছর করে জেল

কোর্ট রিপোর্টার ॥ তেজগাঁও শিল্পাঞ্চল থানার অস্ত্র আইনের একটি মামলায় ৫ আসামির ১৭ বছর করে কারাদ-ের রায় দিয়েছে ঢাকার দশ নম্বর বিশেষ ট্রাইব্যুনাল।

ট্রাইব্যুনালের বিচারক মোঃ মাসুদ পারভেজ সোমবার এ রায় ঘোষণা করেন। দন্ডিতরা হলেন, মোঃ নুর আলম ওরফে হাবু, মোঃ নজরুল ইসলাম ওরফে তুহিন, মোঃ মান্নান, খোকন চন্দ্র বিশ্বাস ও মোঃ কামাল মুন্সি।

রায় ঘোষণার সময় আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায়ে আসামিদের ১৮৭৮ সালে অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় অবৈধভাবে অস্ত্র রাখার জন্য ১০ বছর করে এবং অবৈধভাবে গুলি রাখার জন্য ৭ বছর করে সশ্রম কারাদ-ের আদেশ দেন বিচারক।

মামলাটি তদন্তের পর তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই শেখ হাসান মোহাম্মাদ মোস্তফা সারওয়ার আসামিদের বিরুদ্ধে ওই বছর ৩১ মে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটির বিচারকালে ট্রাইব্যুনাল ১৭ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ৩৫(৪)১৪ নম্বরের ওই মামলার অভিযোগে বলা হয়, তেজগাঁও শিল্পাঞ্চল থানার ১৪(৩)১৪ নম্বরের একটি ডাকাতি মামলায় আসামিদের গ্রেফতার এবং ডাকাতিকৃত গাড়ি উদ্ধারের জন্য গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পশ্চিম ২০১৪ সালের ২৮ এপ্রিল রাতে অভিযান পরিচালনা করেন। ওইদিন রাতে ডাকাতিকৃত সিলভার রঙের একটি প্রাইভেটকার তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন ৭ রাস্তার মোড়ে দ-িত আসামিদেরসহ আটক হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে গাড়িটির ড্যাশ বোর্ডের ভেতরে ৪ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তল এবং একটি পলিথিনের ব্যাগের ভেতর ১৩ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় ডিবি পশ্চিমের পুলিশ পরিদর্শক মাহবুব উর রশিদ তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ওই অস্ত্র মামলা দায়ের করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’