মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তৃতীয় কিস্তির ৩শ’ কোটি টাকা পেতে আবেদনের সময় বাড়ল

অর্থনৈতিক রিপোর্টার ॥ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের পুনর্অর্থায়নের তৃতীয় কিস্তির ৩০০ কোটি টাকা পাওয়ার জন্য আবেদনের সময়সীমা আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত আবেদনের সময় বাড়ানো হয়েছে। এর আগে ৩০ জুন ২০১৫ পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। নির্ধারিত সময়ের মধ্য ওই অর্থ বিতরণের আবেদন জমা না পড়ায় সময় বাড়ানো হলো।

বৃহস্পতিবার অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও আইসিবির মধ্যকার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র এবং পুনর্অর্থায়ন তদারকি কমিটির আহ্বায়ক মোঃ সাইফুর রহমান আবেদনের সময় বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএসইসির নির্বাহী পরিচালক জানান, পুনর্অর্থায়নের প্রথম দুই কিস্তির ৪৮৭ কোটি কোটি টাকা সুষ্ঠুভাবে বণ্টন করা হয়েছে। বাকি টাকা সুষ্ঠুভাবে বিতরণের ব্যবস্থাও হয়ে গেছে। এছাড়া বিতরণকৃত টাকা থেকে সুদাসল বাবদ ১৩৫ কোটি টাকা পাওয়া গেছে। এর মধ্যে ১০৪ কোটি বাংলাদেশ ব্যাংকে জমাও দেয়া হয়েছে। তিনি আরও জানান, পুনর্অর্থায়নের কিস্তির টাকা বিতরণ ও আদায়ে আমরা অত্যন্ত আশাবাদী। নির্ধারিত সময়ের মধ্যেই আমরা পুরো টাকা বিতরণ করে সুদাসলে আদায় করতে পারব। তিনি আরও জানান, আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত বিনিয়োগকারীরা পুনর্অর্থায়নের তৃতীয় কিস্তির ৩০০ কোটি টাকা পাওয়ার জন্য সংশ্লিষ্ট মার্চেন্ট বা সিকিউরিটিজ হাউজের মাধ্যমে আবেদন করতে পারবেন।

শীর্ষ সংবাদ:
সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম