বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁও সীমান্তে কৃষককে ধরে নিয়ে গেছে বিএসএফ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৪ জুন ॥ বালিয়াডাঙ্গী উপজেলার রতœাই সীমান্ত এলাকা থেকে বাংলাদেশী কৃষক সহিদুল ইসলামকে (২৬) আটক করে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

বিজিবি ও স্থানীয়রা জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ওই উপজেলার রতœাই বারশাই গ্রামের শরফুদ্দিনের ছেলে সহিদুল ইসলাম গরুর ঘাষ কাটতে রতœাই সীমান্তের ৩৮২/১ নম্বর পিলারের ওপারে ১শ’ ৫০ গজ ভারতের অভ্যন্তরে গেলে ১শ’ ২১ ব্যাটালিয়নের নাটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ টহল দল তাকে আটক করে নিয়ে যায়।

৩০ বিজিবি অধিনায়ক লে. কর্নেল তুষার বিন ইউনুস জানান, সহিদুল ইসলামকে ফেরত চেয়ে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানিয়ে বিএসএফের কাছে চিঠি পাঠানো হয়েছে।

ঝিনাইদহে যৌন উত্তেজক ট্যাবলেট জব্দ ॥ কারখানা সিল

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৪ জুন ॥ বিসিক শিল্প নগরীর মামস্ ফার্মা লিমিটেড নামক একটি হারবাল ওষুধ ফ্যাক্টরিতে বুধবার দুপুরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার করেছে মোবাইল কোর্ট। সে সময় ওই কারখানার মালিক সামসুজ্জামানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কারখানাটি সিলগালা করা হয়।

মোবাইল কোর্টের বিচারক বশির আহমেদ জানান, ওই কারখানায় মোবাইল কোর্ট অভিযান চালিয়ে ১ লাখ পিস যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার করে। পরে ওই কারাখানার মালিক শৈলকুপা উপজেলার কবিরপুর গ্রামের মনোয়ার হোসেনের ছেলে সামসুজ্জামানকে মোবাইল কোর্ট বসিয়ে ৬০ হাজার টাকা জরিমানা করে এবং কারখানা সিলগালা করা হয়।

শেরপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৪ জুন ॥ শেরপুর পৌরসভার ২০১৫-২০১৬ অর্থবছরের জন্য ৫৯ কোটি ৭১ লাখ ৩০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে পৌর অডিটরিয়ামে শহর উন্নয়ন সমন্বয় কমিটি, কাউন্সিলরগণ, সাংবাদিক ও পৌর এলাকার বিশিষ্ট নাগরিকদের উপস্থিতিতে পৌর মেয়র হুমায়ুন কবীর রুমান ওই বাজেট ঘোষণা করেন। বাজেটে আয় হিসেবে রাজস্ব খাতে ১৪ কোটি ১০ লাখ টাকা এবং বার্ষিক সরকারী মঞ্জুরি, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প (ইউজিপি-৩), জলবায়ু ট্রাস্ট ফান্ডসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ৪৫ কোটি ৬১ লাখ টাকা সম্ভাব্য আয় ধরা হয়েছে। ১৩ কোটি ৮ লাখ টাকা রাজস্ব ব্যয় এবং অবকাঠামো নির্মাণ ও নগর উন্নয়ন কর্মকা- বাস্তবায়নে ৪২ কোটি ৯০ লাখ টাকাসহ সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৫৫ কোটি ৯৮ লাখ টাকা।

সিলেটে ১০ লাখ টাকার জাল নোটসহ আটক ৩

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বুধবার দুপুরে সিলেট নগরীর দক্ষিণ সুরমার হুমায়ূন রশীদ চত্বর এলাকা থেকে অভিযান চালিয়ে জাল নোটের চালানসহ তিনজনকে আটক করেছে র্যাব। আটকৃতদের মধ্যে একজন নারীও রয়েছেন। তাদের কাছ থেকে ১০ লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়। আটককৃতরা হলেনÑ সিলেটের কানাইঘাট উপজেলার মহিষপুর গ্রামের ময়না মিয়ার ছেলে নূর হোসেন, একই উপজেলার ইমদাদ উল্লাহ ও ঢালাইচর গ্রামের রত্ম মালাকারের স্ত্রী গীতা রাণী মালাকার। আটককৃতদের কাছ থেকে উদ্ধারকৃত প্রতিটি জাল নোট ১০০০ টাকার বলে জানিয়েছেন র্যাব-৯ এর সহকারী পরিচালক এএসপি মাঈন উদ্দিন।

মাদক বিক্রেতার গ্রেফতার দাবিতে কালীগঞ্জে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৪ জুন ॥ গাজীপুরের কালীগঞ্জের মাদক বিক্রেতা আলমগীরের বিরুদ্ধে এলাকাবাসী বুধবার বিক্ষোভ ও সমাবেশ করেছে। স্থানীয়রা জানান, কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের কাউলিতা গ্রামের আব্দুল কাদিরের ছেলে মোঃ আলমগীর সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে। এ চক্রের সদস্যরা কাউলিতা, কুলথুন, মুসুন্দী, আজমতপুর, মরাশ ও শাইলদিয়াসহ আশপাশের কয়েক গ্রামে চাঁদাবাজি, মাদক বিক্রি, ছিনতাইসহ নানা সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে আসছে। তাদের অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী বুধবার সকালে জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদের সামনে বিক্ষোভ ও সমাবেশ করেছে।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু