সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে পুলিশের ১১ কর্মকর্তাকে একযোগে বদলি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসিসহ পুলিশের ১১ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। এদের মধ্যে ডিবি ওসি, ৯ এসআই ও ১ এএসআই রয়েছেন। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। বদলির আদেশ প্রাপ্তরা হলেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি দেওয়ান আবুল হোসেন, এসআই বিল্লাল হোসেন, এসআই আমিরুল ইসলাম, এসআই মনিরুল ইসলাম, এসআই একরামুল ইসলাম, কক্সবাজার সদর থানার এসআই মাসরুরুল হক, এসআই কামাল হোসেন, এসআই ফিরোজ আলম, উখিয়া থানার এসআই সেলিম চৌধুরী, কুতুবদিয়া থানার এসআই কামাল হোসেন ও টেকনাফ থানার এএসআই সেলিম উদ্দিন।

এদের মধ্যে ডিবি ওসি দেওয়ান আবুল হোসেনকে পুলিশের চট্ট্গ্রাম রেঞ্জের হেড কোয়ার্টারে এবং অন্যদের বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে। ডিআইজি শফিকুল ইসলাম জানান, বদলির আদেশ প্রাপ্তরা দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা পুলিশ বিভাগে কর্মরত ছিলেন। এ কারণে প্রশাসনিক কাজে গতিশীলতা ও স্বচ্ছতা বজায় রাখতে তাদের অন্যত্র বদলি করা হয়েছে। বদলির বিষয়টি পুলিশ প্রশাসনের স্বাভাবিক কাজের অংশ বলে দাবি করেন তিনি। বিশ্বস্ত একাধিক সূত্রে জানা গেছে, ডিবি ওসি দেওয়ান আবুল হোসেন ছাড়া অন্যদের বিরুদ্ধে ইয়াবা ও মানবপাচারে সংশ্লিষ্টতার অভিযোগে বদলি করা হয়েছে। এরা দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা পুলিশ বিভাগে (বিভিন্ন থানাসহ) কর্মরত ছিলেন।

ইতোপূর্বে অনেকের একাধিকবার বদলির আদেশ হলেও নানা দেনদরবার এবং তদ্বির করে ঘুরেফিরে কক্সবাজারেই থেকে গেছেন। গত ২০ জুন ফেনীতে প্রায় ৭ লাখ ইয়াবা ও ৭ লাখ নগদ টাকা উদ্ধারের ঘটনায় পুলিশের এক এএসআইসহ ২ জনকে আটক করা হয়। ওই ঘটনায় জড়িত থাকার বিষয়ে র‌্যাবের কাছে আটক হওয়া পুলিশ কর্মকর্তা স্বীকার করেছেন, বদলির আদেশপ্রাপ্ত কক্সবাজার ডিবি পুলিশের কর্মকর্তা এসআই বিল্লাল হোসেনও জড়িত এবং ইয়াবাগুলোও তার কাছ থেকে সংগ্রহ করা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক