বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংসদ সদস্য তাহজীব আলমের কঠোর সমালোচনায় জাতীয় প্রেসক্লাব

  • বক্তব্য প্রত্যাহার দাবি

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদে স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকীর বক্তব্যের কঠোর সমালোচনা করেছে জাতীয় প্রেসক্লাব। একই সঙ্গে প্রেসক্লাব আশা করেছে, তাহজীব আলম সিদ্দিকী তার অসৌজন্যমূলক ও এখতিয়ারবহির্ভূত বক্তব্য প্রত্যাহার করে নেবেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী সোমবার এক বিবৃতিতে বলেন, তাহজীব আলম সিদ্দিকী হঠাৎ করে জাতীয় প্রেসক্লাবের বিরুদ্ধে কিছু অন্যায়, অসত্য ও অনৈতিক বক্তব্য দিয়েছেন, যা অনধিকার চর্চা বলে আমরা মনে করি। সংসদে ওই স্বতন্ত্র সংসদ সদস্য যে সব কথা বলেছেন তা প্রথমত সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী কোন অনুপস্থিত ব্যক্তি বা প্রতিষ্ঠান সম্পর্কে অভিযোগ উত্থাপন করা অনুমোদন করে কিনা, দ্বিতীয়ত অনধিকার চর্চা কিনা, তা আমাদের প্রশ্ন। আমরা জানি না, পার্লামেন্টের ফ্লোরে বসার বা কথা বলার মতো কি লেখাপড়া ও যোগ্যতা তার আছে? তার কথাবার্তায় বুঝতে পেরেছি তিনি জাতীয় সংসদ সম্পর্কে যেমন সীমিত জ্ঞান রাখেন, তেমনি জাতীয় প্রেসক্লাব যে একটি জাতীয় প্রতিষ্ঠান, সে সম্পর্কেও তার জ্ঞানের পরিধি সীমাবদ্ধ।

তারা বিবৃতিতে আরও বলেন, জাতীয় প্রেসক্লাব ক্লাব গঠনতন্ত্রের ১৪(ক) অনুযায়ী দ্বিবার্ষিক সাধারণ সভায় নির্বাচিত ম্যানেজিং কমিটির মাধ্যমে বর্তমানে ক্লাব পরিচালিত হচ্ছে। বিগত দিনে ক্লাব গঠনতন্ত্রের তোয়াক্কা না করে বরং সরাসরি গঠনতন্ত্র লংঘন করে ন্যূনতম যোগ্যতাহীনদের সদস্য বানিয়ে যারা ক্লাবের ভারসাম্যহীনতা নষ্ট করেছে, তারাই দুর্নীতি ও লুটপাটে লিপ্ত থাকে এবং ক্লাবের ঐতিহ্য ও মর্যাদা ক্ষুন্ন করে আসছিল দীর্ঘদিন ধরে। তারা (বিদায়ী কমিটি) ক্লাবকে যুদ্ধাপরাধী গোষ্ঠী জামায়াত-শিবির-রাজাকার-আলবদরদের আখড়ায় পরিণত করে। এমনকি রাতে ক্লাব ভবনে গোপনে সন্ত্রাসী কার্যক্রমের চক্রান্ত চালাত।

প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক ক্ষোভ প্রকাশ করে বলেন, মেয়াদ উত্তীর্ণ হবার পরও বিগত ম্যানেজিং কমিটি যখন ক্ষমতা আঁকড়ে রাখার চেষ্টা করে ব্যর্থ হয়ে তারা এবং তাদের সহযোগী ও সুবিধাভোগী ক্ষুদ্র মহলটি নির্বাচিত বৈধ ম্যানেজিং কমিটি সম্পর্কে যে ভাষায় কথা বলছেন তাহজীব আলম সিদ্দিকীও সংসদের ফ্লোরে দাঁড়িয়ে একই ভাষা ব্যবহার করেছেন। পেশীশক্তি, মস্তানি, ক্ষমতার অপব্যবহার এসব নৈতিকতা বিবর্জিত কাজ একশ্রেণীর রাজনীতিকের সম্বলÑ যে কারণে তার কণ্ঠ থেকেও জামায়াত-শিবির-রাজাকার-আলবদরদের শুর শোনা গেছে।

তারা বলেন, জাতীয় প্রেস ক্লাবের বর্তমান ম্যানেজিং কমিটি জাতীয় প্রতিষ্ঠান হিসেবে আজও মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও মুক্তিবুদ্ধির চর্চা, অসাম্প্রদায়িকতা, সাংবাদিকতার স্বাধীনতা ও গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার মাধ্যমে অতীতের অশুভ শক্তির রাহুমুক্ত করে এর সম্মান ও মর্যাদা পুনঃপ্রতিষ্ঠায় নিরলস কাজ করে চলছে। এখানে ভুল বোঝাবুঝির কোন অবকাশ নেই। তাই প্রেস ক্লাব আশা করে, তাহজীব আলম সিদ্দিকী তার অসৌজন্যমূলক ও এখতিয়ারবহির্ভূত বক্তব্য প্রত্যাহার করে নেবেন।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         সোহরাওয়ার্দীতে টিকা নিয়ে বিক্ষোভ         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ