মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কর্ণফুলী গ্যাসের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

  • জনবল নিয়োগে অনিয়ম

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জনবল নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) বর্তমান ও সাবেক ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার চট্টগ্রামের পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন দুদক-ঢাকা কার্যালয়ে উপ-পরিচালক ঋত্বিক সাহা। মামলায় তাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ আনা হয়।

সিএমপির পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ সাংবাদিকদের মামলাটি দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত ৪২ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগের ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয়েছে এতে। দুদক মামলাটি তদন্ত করবে।

দুদক সূত্রে জানা যায়, মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন- কেজিডিসিএলের সাবেক এমডি সানোয়ার হোসেন, জামিল আহমেদ আলীম, সাবেক ব্যবস্থাপক আবদুল্লাহ আল মামুন, সাবেক সচিব ও বর্তমান ডিএমডি আমীর হামজা এবং জি এম প্রশাসন চৌধুরী আহসান হাবিব। জনবল নিয়োগে দুর্নীতি এবং অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে প্রায় ১ বছর ধরে তদন্ত চলার পথ এই বর্তমান ও সাবেক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় মামলাটি দায়ের করা হয়েছে। প্রাথমিক তদন্তে কর্ণফুলী গ্যাস কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়ম ও আন্ডারহ্যান্ডলিংয়ের অভিযোগ ধরা পড়ে। ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দায়ের হয়েছে এ মামলা। তবে পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান ড. হোসেন মনসুরের বিরুদ্ধেও মামলার সুপারিশ হলেও তদন্ত শেষে তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

জবিতে ৫ জুলাই থেকে ছুটি শুরু

জবি সংবাদদাতা ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৫ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। গ্রীষ্মকালীন ছুটি, শব-ই-কদর, জুমাতুল বিদা ও ঈদ-উল-ফিতর উপলক্ষে সিন্ডিকেটর অনুমোদন সাপেক্ষে ও অনুমোদিত ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছুটি অনুসারে এই ছুটি নির্ধারণ করা হয়। ২২ জুলাই সোমবার বিশ্ববিদ্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। ৫ জুলাই রবিবার থেকে ক্লাস এবং ৭ জুলাই মঙ্গলবার থেকে প্রশাসনিক দফতরসমূহ বন্ধ থাকবে এবং ২৬ জুলাই থেকে সকল কার্যক্রম শুরু হবে। উল্লেখ্য, ৫ ও ৬ জুলাই নির্ধারিত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ