বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কর্ণফুলী গ্যাসের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

  • জনবল নিয়োগে অনিয়ম

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জনবল নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) বর্তমান ও সাবেক ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার চট্টগ্রামের পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন দুদক-ঢাকা কার্যালয়ে উপ-পরিচালক ঋত্বিক সাহা। মামলায় তাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ আনা হয়।

সিএমপির পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ সাংবাদিকদের মামলাটি দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত ৪২ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগের ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয়েছে এতে। দুদক মামলাটি তদন্ত করবে।

দুদক সূত্রে জানা যায়, মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন- কেজিডিসিএলের সাবেক এমডি সানোয়ার হোসেন, জামিল আহমেদ আলীম, সাবেক ব্যবস্থাপক আবদুল্লাহ আল মামুন, সাবেক সচিব ও বর্তমান ডিএমডি আমীর হামজা এবং জি এম প্রশাসন চৌধুরী আহসান হাবিব। জনবল নিয়োগে দুর্নীতি এবং অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে প্রায় ১ বছর ধরে তদন্ত চলার পথ এই বর্তমান ও সাবেক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় মামলাটি দায়ের করা হয়েছে। প্রাথমিক তদন্তে কর্ণফুলী গ্যাস কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়ম ও আন্ডারহ্যান্ডলিংয়ের অভিযোগ ধরা পড়ে। ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দায়ের হয়েছে এ মামলা। তবে পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান ড. হোসেন মনসুরের বিরুদ্ধেও মামলার সুপারিশ হলেও তদন্ত শেষে তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

জবিতে ৫ জুলাই থেকে ছুটি শুরু

জবি সংবাদদাতা ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৫ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। গ্রীষ্মকালীন ছুটি, শব-ই-কদর, জুমাতুল বিদা ও ঈদ-উল-ফিতর উপলক্ষে সিন্ডিকেটর অনুমোদন সাপেক্ষে ও অনুমোদিত ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছুটি অনুসারে এই ছুটি নির্ধারণ করা হয়। ২২ জুলাই সোমবার বিশ্ববিদ্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। ৫ জুলাই রবিবার থেকে ক্লাস এবং ৭ জুলাই মঙ্গলবার থেকে প্রশাসনিক দফতরসমূহ বন্ধ থাকবে এবং ২৬ জুলাই থেকে সকল কার্যক্রম শুরু হবে। উল্লেখ্য, ৫ ও ৬ জুলাই নির্ধারিত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা