বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গায়ক থেকে নায়ক তৌসিফ

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সময়ে দেশের অডিও অঙ্গনে ব্যস্ত সময় পার করছেন তরুণ সঙ্গীত পরিচালক তৌসিফ। তৌসিফ একাধারে একজন সঙ্গীত শিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক। তিনি চলচ্চিত্র ও অডিও দু মাধ্যমেই ব্যস্ত সময় পার করছেন। এখন পর্যন্ত বেশ কয়েকটি চলচ্চিত্রে গান করেছেন। পাশাপাশি স্টেজে শো নিয়েও তার ব্যস্ততার কমতি নেই। তবে নতুন খবর হলো সঙ্গীত নির্ভর একটি চলচ্চিত্রে প্রধান ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন তৌসিফ।

অডিও এ্যালবামে তার গাওয়া ‘দূরে কোথায়‘ ও ‘বৃষ্টি ঝরে যায়’ শিরোনামের গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে। তৌসিফ বলেন এ দুটি গান আমাকে শ্রোতা মহলে পরিচয় এনে দেয় এবং শ্রোতাদের ভালবাসার পাওয়ার সুযোগ তৈরি করে। ইতোমধ্যে আসছে ঈদকে মাথায় রেখে শুরু করেছেন তার দশম এ্যালবামের কাজ। এ এ্যালবামে গান থাকছে মোট পাঁচটি। এক সিডিতে পাঁচটি গানের সঙ্গে থাকবে ভিডিও। এ্যালবামে গানগুলো লিখেছেন এমদাদ সুমন, ওমর ফারুক, আদিত্য রুপু প্রমুখ। সব কয়টি গানের সুর করবেন তৌসিফ নিজে। এ্যালবামটি বাজারে আসবে সিডি চয়েসের ব্যানারে। তৌসিফ এ এ্যালবামের সব কয়েকটি গানের ভিডিও নির্মাণের জন্য আগামী কয়েকদিনের মধ্যে সেন্টমার্টিন যাচ্ছেন। এ এ্যালবামটি রিলিজ হবার পর এ পাঁচটি গান নিয়ে নির্মিত হবে একটি চলচ্চিত্র। এতে নায়ক হিসেবে অভিনয় করবেন তৌসিফ। ইতোমধ্যে চলচ্চিত্রটির চিত্রনাট্য তৈরির কাজ চলছে। চলচ্চিত্রটির শূটিং শুরু হবে ঈদের পর বাংলাদেশ ও দেশের বাইরের মনোরম লোকেশনে। বর্তমানে চলচ্চিত্রটি পরিচালক ও অন্যান্য কলাকৌশলী নির্বাচনের কাজ চলছে। সঙ্গীতনির্ভর চলচ্চিত্রে অভিনয়ে অনুভূতি প্রসঙ্গে তৌসিফ বলেন, আমি নিয়মিত অভিনয় করতে চাই না। গল্পটা যেহেতু একজন গায়কের জীবনের নানা টানাপোড়নকে ঘিরে তাই এতে নিজেই অভিনয় করার সিদ্ধান্ত নিয়েছি। এজন্য আমি এখন আমার থিয়েটারের বন্ধুদের কাছে অভিনয়ও শিখছি। গান গাওয়ার পাশাপাশি নিয়মিত সুরকার ও সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করছেন, এ বিষয়ে জানতে তিনি বলেন, সুরকার ও সঙ্গীত পরিচালনায় নিয়মিত হওয়ার ইচ্ছে আছে আমার। গান গাইবার পাশাপাশি সুরকার ও সঙ্গীত পরিচালক হিসেবেও শ্রোতাদের ভাল কিছু গান উপহার দিতে চাই। তৈাসিফের ছোট বেলা থেকেই ছিল গানের প্রতি অপার ভাল লাগা। খুব ছোটবেলা থেকেই সব ধরনের গান শোনার প্রতি বিশেষ ভাল লাগা কাজ করত তার। তৌসিফ গান নিয়ে তার স্বপ্নের কথা বলতে গিয়ে বলেন, আমি ভাল কিছু গান করে যেতে চাই। যাতে সবাই আমাকে আমার গানে চেনে। সারাজীবন বাংলা গানের সঙ্গে থাকতে চাই। প্রসঙ্গত, তৌসিফের প্রথম সলো এ্যালবাম ‘অভিপ্রায়’ বাজারে আসে ২০০৭ সালে। দ্বিতীয় সলো এ্যালবাম ‘অন্বেষণ’ বাজারে আসে ২০০৮ সালে। তার রিলিজ হওয়া মোট সলো এ্যালবামের সংখ্যা নয়টি। এছাড়া ও তার গাওয়া ও সুরে অনেক মিশ্র এ্যালবাম বাজারে আছে। গান নিয়ে তৌসিফ স্বপ্নের কথা বলতে গিয়ে বলেন, শ্রোতাদের কথা মাথায় রেখে ভাল গান করতে চাই। বাংলাদেশের গান যেন দেশের বাইরে ও অনেক জনপ্রিয় হয় আমি সে লক্ষ্যে কাজ করতে চাই।

শীর্ষ সংবাদ:
জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী