বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামেক হাসপাতালে ফেলে রেখে যাওয়া শিশুটি কার!

  • নিজের সন্তান মনে করে মানুষ করার অনুরোধ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ফেলে রেখে যাওয়া ৬ বছরের এক কন্যাশিশুর ঠাঁই হয়েছে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি)। গত ৪ দিন ধরে সেখানেই রয়েছে শিশুটি। প্রায় অসুস্থ থাকায় শিশুটিকে এখনও ওসিসিতে সেবা দেয়া হচ্ছে। তবে শেষপর্যন্ত তাকে কোথায় রাখা যায়- এ নিয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রমতে, রামেক হাসপাতাল থেকে জন্মের পর চুরি হয় শিশুটি। চুরির পর কোন পরিবার তাকে লালনপালন করে। এখনও মেয়েটি তার নাম স্পষ্ট করে বলতে পারছে না। তবে যেখানে লালনপালন হয়েছে সেখানে তাকে পুতুল বলে ডাকতো বলে জানায়। আর পালিত বাবার নাম সে জানায় নাদের। পবার দারুসা এলাকায় থাকত বলে জানালেও আর কিছু বলতে পারছে না। এই মেয়েটিকে গত শুক্রবার সন্ধ্যায় পাওয়া যায় রামেক হাসপাতালের জরুরী বিভাগের সামনে। এ সময় তার কাছে থাকা কয়েকটি জামাকাপড়ের পোটলায় একটি চিরকুটও পাওয়া যায়। হাসপাতালের আনসার সদস্য ও বক্স পুলিশের সদস্যরা তাকে উদ্ধার করে। ওই চিরকুটে লেখা হয়Ñ ‘যেখানে পেয়েছিলাম সেখানে রেখে গেলাম।’ আরও লেখা হয়Ñ ‘শ্রদ্ধেয়, ¯েœহের ভাই, বোনেরা, আমি এই মেয়েটিকে কুড়িয়ে নিয়ে গিয়ে মানুষ করেছি, কিন্তু এখন আর পারছি না, কারণ আমার স্বামী নাই, তিন ছেলে মেয়ে নিয়ে অনেক কষ্টে দিন কাটাই, এতদিন এই মেয়েটিকে অনেক কষ্ট করে রেখেছি, কিন্তু এখন ছেলে মেয়ের পড়াশোনার খরচ চালাতে গিয়ে আমি হিমসিম খাচ্ছি, মেয়েটি তার নাম-ঠিকানা কিছুই স্পষ্ট বলতে পারছে না।’ রামেক হাসপাতাল বক্স পুলিশের ইনচার্জ সহকারী উপ-পরিদর্শক (এএসআই) চঞ্চল জানান, শুক্রবার সন্ধ্যা থেকেই জরুরী বিভাগের কাছে হাতে একটি জামা-কাপড়ের পোটলা নিয়ে শিশুটি দাঁড়িয়ে ছিল। কোথা থেকে এসেছে, কোথায় যাবে বা সঙ্গে কে আছেÑ এসব বিষয়ে মেয়েটি কোন কথাই বলছে না। মেয়েটিকে বর্তমানে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) রাখা হয়েছে।

রামেক হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, মেয়েটি সামান্য অসুস্থ রয়েছে। স্বাভাবিক হলে তাকে কোন সেইফ হোমে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত