শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারী কলেজ পাবলিক ভার্সিটির অধীনে না নেয়ার দাবি

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সরকারী কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধীনে নেয়ার উদ্যোগ সমর্থনযোগ্য নয় বলে জানিয়েছে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট। বেসরকারী শিক্ষক-কর্মচারীদের অন্যতম বৃহত এ সংগঠনের নেতৃবৃন্দ শনিবার সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থানের কথা জানিয়েছেন। তারা বলেছেন, সরকারী কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আওতায় নিলে উচ্চ শিক্ষাক্ষেত্রে আবার বৈষম্যের সৃষ্টি হবে। সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে একই সঙ্গে জাতীয় বেতন স্কেল প্রবর্তনের সময় থেকেই এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের ক্ষেত্রে তা কার্যকর করাসহ ১১ দফা দাবি তুলে ধরেছেন। মুক্তমনা দশজন বিশিষ্ট নাগরিককে যারা হত্যার হুমকি দিয়েছে তাদের অবিলম্বে গ্রেফতার করারও দাবি জানিয়ে শিক্ষক নেতারা বলেছেন, এভাবে ব্লগার হত্যা, বিশিষ্ট নাগরিকদের প্রাণনাশের হুমকি চলতে থাকলে দেশ বুদ্ধিজীবীশূন্য হয়ে পড়বে।

বিটিসিএলের কল সেন্টার উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ গ্রাহক সেবা দ্বারপ্রান্তে পৌঁছে দিতে কল সেন্টার চালু করেছে বিটিসিএল। ২৪ ঘণ্টা এই কল সেন্টার খোলা থাকবে। কল সেন্টারের নম্বর হচ্ছে ১৬৪০২। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মোঃ ফয়জুর রহমান চৌধুরী সম্প্রতি এই সেবার উদ্বোধন করেছেন। বিটিসিএলের প্রধান কার্যালয় টেলিযোগাযোগ ভবনে কল সেন্টারটি স্থাপন করা হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ সচিব বলেন, গ্রাহক যাতে কল সেন্টারে কথা বলে সেবা পান সেজন্য প্রয়োজনে সুন্দরভাবে বাংলায় কথা বলতে হবে। গ্রাহক সন্তুষ্টির মাধ্যমে বিটিসিএলের প্রতি পুনরায় আস্থা ফিরিয়ে আনার কাজ করার জন্য বিটিসিএলের কর্মকর্তাদের প্রতি তিনি আহ্বান জানান। ২০ মে থেকে ৩ জুন পর্যন্ত বিটিসিএল যে টেলিযোগাযোগ সেবাপক্ষ পরিচালনা করছে সেই সেবা পক্ষের অংশ হিসেবে কল সেন্টারের কার্যক্রম উদ্বোধন করা হলো।

মীর মোহাম্মদ মোরশেদ (পরিচালক জনসংযোগ ও প্রকাশনা) বলেন, কল সেন্টারের মাধ্যমে বিটিসিএলের গ্রাহক টেলিফোন, ইন্টারনেট, এসএমএস কল সেন্টার অপারেটরের মাধ্যমে অভিযোগ জানাতে পারবেন।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records