শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুঠিয়ায় গ্রাহকের দেড় কোটি টাকা নিয়ে উধাও মাল্টিপারপাস কোম্পানি

  • পাঁচ শতাধিক আমানতকারী দিশেহারা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পুঠিয়া উপজেলার ব্যবসাকেন্দ্র হিসেবে পরিচিত বানেশ্বর বাজারে অবস্থিত বেসরকারী সংস্থা আরডিপি ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামের একটি মাল্টিপারপাস কোম্পানি গ্রাহকদের প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে লাপাত্তা হয়েছে। ফলে কষ্টে অর্জিত অর্থ হারিয়ে এখন পথে বসার উপক্রম হয়েছেন প্রায় ৫ শতাধিক আমানতকারী। গত তিন দিন ধরে ওই কোম্পানির লোকজন অফিসে তালা ঝুলিয়ে গা-ঢাকা দেয়ার বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়েছে। গ্রাহকরা এখন তাদের খুঁজছে। কোম্পানির বানেশ্বর অফিসের ম্যানেজারসহ সকল কর্মকর্তা ও কর্মচারীরা মোবাইল বন্ধ করে রেখেছেন।

স্থানীয় বানেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী সুলতান জানান, একবছর আগে আরডিপি ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট কো-অপারেটিভ সোসাইটি নামের কোম্পানি এলাকায় কার্যক্রম শুরু করে। প্রথম থেকে গ্রাহকদের দ্বিগুণ মুনাফা দেয়ার প্রলোভন দেয়। অধিক মুনাফার আশায় আস্তে আস্তে সেখানে গ্রাহক বাড়তে থাকে। স্থানীয় বালিয়াঘাটি এলাকার আমজাদ আলী ও জিয়াউর রহমান নামের দুই ব্যক্তির ৫ লাখ করে টাকা জামানত রাখা ছিল বলে তারা জানিয়েছেন। তাদের মতো আরও প্রায় ৫ শতাধিক গ্রাহক আছেন, তাদের অনেকেই এক থেকে ১৫ লাখ টাকা পর্যন্ত জামানত রেখেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছে ওই চক্রটি।

বানেশ্বর বাজার বণিক সমিতির সাবেক সভাপতি আজিজুল বারী মুক্তা জানান, আরডিপি মাল্টিপারপাস কোম্পানি গ্রাহকের টাকা নিয়ে পালিয়ে গেছে সেটা মঙ্গলবার সকালে টের পাওয়া গেছে। গ্রাহকদের দেয়া আরডিপি ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট কো-অপারেটিভ সোসাইটির বানেশ্বর শাখার ব্যবস্থাপক মাসুদ রানার মোবাইলে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। দৃষ্টি আকর্ষণ করা হলে উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার ফরহাদ আহমদ জানান, গ্রাহকের অর্থ নিয়ে উধাও হওয়ার বিষয়টি তাঁর জানা নেই। আরডিপি ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড উপজেলা সমবায় অধিদফতরের অধীনে রয়েছে কিনা সেটা খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বঙ্গমাতা নিরবে নিভৃতে বাঙালী জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন॥ তাপস         বঙ্গমাতার জন্মদিনে ছাত্রলীগের শ্রদ্ধা         ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         নড়াইলে মাশরাফির পিতা-মাতাসহ ২১ জনের করোনা শনাক্ত         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান        
//--BID Records