বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বসুন্ধরা বাংলাদেশ ওপেন গলফ

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ২৭ মে থেকে শুরু হচ্ছে ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন’ গলফ টুর্নামেন্ট। চার দিনব্যাপী এ টুর্নামেন্টের প্রাইজমানি ৩ লাখ ডলার। এ উপলক্ষে বুধবার এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় কুর্মিটোলার বাংলাদেশ গলফ ফেডারেশনে। এতে উপস্থিত ছিলেন গলফ ফেডারেশনের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল মোঃ সানাউল্লাহ্, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মিজানুর রহমান খান, জুনিয়র ডিভিশন গলফের প্রেসিডেন্ট মেজর জেনারেল মাসুদ রাজ্জাক ও টুর্নামেন্ট মিডিয়া কমিটির সদস্য মেজর মোর্শেদ। এ টুর্নামেন্টের খেলায় চার রাউন্ডে ১৮ হোলে ৭১ পারে খেলা হবে। ২৪ দেশের ১৫০ গলফার অংশ নিচ্ছেন। ১২০ বিদেশীসহ ৩০ দেশী গলফার এতে অংশ নিচ্ছেন। এর আগে একটি প্রস্তুতিমূলক ‘প্রো এ্যাম’ টুর্নামেন্টে অংশ নিচ্ছে এশিয়ান ট্যুরে অংশ নেয়া ২৫ প্রফেশনাল ও ৭৫ এ্যামেচার গলফার। এ আসরে ১০ হাইপ্রোফাইল গলফার অংশ নিচ্ছেন যারা একবার হলেও এশিয়ান ট্যুরের শিরোপা জিতেছেন। এ আসরের উইনার মোট প্রাইজমানির ১৮% পাবেন। এভাবে এই প্রাইজমানি ৬৫তম ব্যক্তি পর্যন্ত পাবেন। ৩৩ এশিয়ান ট্যুর অফিসিয়াল এই আসর পরিচালনা করবেন। এর মধ্যে বাংলাদেশের ৪ জন রয়েছেন। এছাড়া ৪৭৬ জনের এক বিশাল টুর্নামেন্টে কমিটি করা হয়েছে টুর্নামেন্ট সফলভাবে পরিচালনা করার জন্য। এ টুর্নামেন্টটি সর্ব সাধারণের জন্য উন্মুক্ত। ৩০০ টাকা প্রবেশমূল্য ধরা হয়েছে ক্লাবের সদস্যদের জন্য। সদস্য ছাড়া যে কেউ ৫০০ টাকার বিনিময়ে প্রবেশ টিকেট সংগ্রহ করতে পারবেন।

পামেলের মৃত্যুবার্ষিকী পালিত

স্পোর্টস রিপোর্টার ॥ বুধবার বাদ জোহর মতিঝিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে মরহুম আল মুসাব্বির সাদীর (পামেল) চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে, গত ২০ মে ২০১১ সালে দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে পামেল অকাল মৃত্যুবরণ করেন। তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের (বিএসজেএ) সিনিয়র সদস্য ও বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ছিলেন। দোয়া ও মিলাদ মাহফিলে বাফুফের কার্যনির্বাহী কমিটির কর্মকর্তা, স্ট্যান্ডিং কমিটি এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ মরহুমের গুণগ্রাহী, ফুটবল কোচ, রেফারি ও ক্রীড়া সাংবাদিক, ফটোসাংবাদিক এবং ক্রীড়া সংশ্লিষ্ট সবাই উপস্থিত ছিলেন।

মার্সেল কাবাডি লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ চলমান ‘মার্সেল রেফ্রিজারেটর প্রথম বিভাগ কাবাডি লীগ’-এ কাবাডি স্টেডিয়ামে বুধবার ম্যানসিটি ক্লাব ৩ লোনাসহ ৫৯-৫১ পয়েন্টে সিংনা সংঘকে হারায়।

অনুর্ধ-১৪ মহিলা ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ জাপান ফুটবল এ্যাসোসিয়েশনে আর্থিক সহযোগিতায় দেশের ছয় ভেন্যুতে ৩৩ দল নিয়ে চলছে ‘জেএফএ অনুর্ধ-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ’। বুধবারের খেলায় রাজশাহীতে প্রথম সেমিফাইনালে রাজশাহী ১০-০ গোলে নাটোরকে, মেহেরপুরে প্রথম সেমিতে সাতক্ষীরা ২-১ গোলে কুষ্টিয়াকে, ফরিদপুরে গোপালগঞ্জ ৬-০ গোলে ফরিদপুরকে (বিজয়ী দলের শেফালির হ্যাটট্রিক), খুলনায় প্রথম সেমিতে খুলনা ৩-০ গোলে বাগেরহাটকে, ঠাকুরগাঁওয়ে প্রথম সেমিতে দিনাজপুর ঠাকুরগাঁওকে ৫-০ গোলে (বিলকিসের হ্যাটট্রিক), ময়মনসিংহে প্রথম সেমিতে শেরপুর ২-০ গোলে সুনামগঞ্জকে হারায়।

শীর্ষ সংবাদ:
সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন         স্বামীর সঙ্গে দেখা করতে নার্সিংহোমে বাসন ধোয়ার কাজ নিল স্ত্রী         সিরিয়ার সঙ্গে সীমান্ত বন্ধ করছে জর্ডান         মোজাম্বিকের গুরুত্বপূর্ণ বন্দর চরমপন্থীদের দখলে        
//--BID Records