রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাইবার জগতের কিলারদের সন্ধানে গোয়েন্দারা

শংকর কুমার দে ॥ জামায়াত-শিবিরের ফেসবুকার, ব্লগার, সাইবার জগতের নিয়ন্ত্রক শতাধিক গ্রুপের সন্ধানে মাঠে নেমেছে গোয়েন্দা সংস্থা। এই গ্রুপগুলো তৎপরতা চালাচ্ছে সরকারের বিরুদ্ধে। এই গ্রুপে আছে সুসাইডাল গ্রুপও। উগ্র মৌলবাদী ধর্মান্ধতার অপপ্রচার চালানোর জঙ্গী তৎপরতা উস্কানিদাতা তারা। প্রগতিশীল, মুক্তমনা, অসাম্প্রদায়িক মতবাদের পক্ষকে কতল করে তারা। অবরোধ-হরতালের নাশকতার আন্দোলন, সরকারবিরোধী কর্মকা- ও জঙ্গী তৎপরতায় উস্কানির নির্দেশনা ফেসবুকসহ মোবাইল তিনি তাৎক্ষণিক তাকে আটকে দেন এবং চ্যালেঞ্জ করেন। এতে কাদির থতমত খেয়ে যান। তারপর তাকে নিয়ে যান এপিবিএন অফিসে। এখানে তার লাগেজ চেক করা হলে দেখা যায় তার নিচে একাধিক তিনটে স্তরে সাজানো লুকানো মুদ্রা।

এ বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, কাদির স্ক্যানারে দায়িত্বরত সিভিল এ্যাভিয়েশন ও কাস্টমস কর্মকর্তাদের ম্যানেজ করেই লাগেজ নিয়ে নির্বিঘেœ পার হয়ে যান। তাকে কেউ কিছু বলেনি। যদি এপিবিএন না ধরতো তাহলে চেকইন কাউন্টারে বুকিং দিয়ে তিনি অনায়াসে পার পেয়ে যেতেন।

এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে তাকে থানায় সোপর্দ করা হয়।

থানা পুলিশ জানায়, কাদির এ সব মুদ্রা নিয়ে সিঙ্গাপুর যাচিছলেন, সোনা কিনে আনার জন্য। তিনি সোনা চোরাচালানী চক্রের সদস্য। তার বাড়ি নীলফামারির সৈয়দপুরে।

২৪০ কেজি আমদানি ওষুধ জব্দ ॥ এদিকে একই রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ২৪০ কেজি আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করে শুল্ক গোয়েন্দা। এগুলো এ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে পাকিস্তান থেকে আনা হয়। হরমোন, গর্ভপাত, এলার্জি, হাইপারটেনশন, ফাংগাল ইনফেকশন, ওপথালমিক জাতীয় রোগের জন্য এ সব ব্যবহৃত হয়।

ভেজাল পানি ব্যবসায়ীর কারাদ- ॥ রাজধানীর মালিবাগ এলাকায় ভেজাল পানির কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিকসহ তিনজনকে জরিমানাসহ সাজা প্রদান করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে পানি বোতলে ভরে বাজারজাত করার অপরাধে বুধবার দুপুরে অভিযান শেষে ওই কারখানার মালিক এস এ মালেক, তার ছোট ভাই এম এ রহিম ও ম্যানেজারকে জরিমানাসহ সাজা প্রদান করা হয়। তবে ম্যানেজারের নাম জানা যায়নি।

র‌্যাবের লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মেজর মোঃ মাকসুদুল আলম জানান, মালিবাগ বিজ্ঞান কলেজের সামনের একটি কারখানায় এ অভিযান চালানো হয়। অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে পানি বোতলে ভরে বাজারজাত করার অপরাধে কারখানার মালিককে দুই লাখ টাকা জরিমানা এবং সরকারী কাজে বাধা দেয়ার জন্য রহিম ও কারখানার ম্যানেজারকে সাত দিনের কারাদ- প্রদান করা হয়েছে।

কারাবন্দীর মৃত্যু ॥ রাজধানীতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক নারী আসামির। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ঢামেকের নতুন ভবনে ৫০২নং ওয়ার্ডে ওই আসামির মৃত্যু হয়। আসামির নাম তানিয়া (৫০)। সে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার আব্দুল মালেকের মেয়ে।

চোর সন্দেহে পিটিয়ে হত্যা ॥ রাজধানীর কোতয়ালী থানার রাজার দেউড়ি এলাকায় মোবাইল চোর সন্দেহে বাদল মিয়া (৪৫) নামে এক রং মিস্ত্রিকে পিটিয়ে আহত করেছেন স্থানীয়রা। রাজার দেউড়ি এলাকার ৪২ নম্বর আরমান সাহেবের বাসায় বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। বিকেল ৫টার দিকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত বাদল মিয়া বংশাল নয়াবাজার এলাকায় থাকেন।

বাদল মিয়ার শ্যালক নাজির উদ্দিন জানান, বাদল মিয়া ও আবু তালেব হাওলাদার মিলে তিন দিন ধরে আরমান সাহেবের বাসায় রংয়ের কাজ করছিলেন। সকালে মালিকের ছেলে রোহান মোবাইল চার্জ দেয়। এর কিছুক্ষণ পর মোবাইলটি না পেলে তাদের সন্দেহ করে। এরপর তাদের মারধর করে। পরে পাশের মসজিদ থেকে ইমামকে ডেকে এনে তাদেরসহ বাড়ির সবাইকে চাল পড়া খাওয়ায়। এর কিছুক্ষণ পর বাড়ির সবাই বমি করা শুরু করে। তবে বাদল মিয়া রক্ত বমি করা শুরু করে। এতে সবার সন্দেহ বেড়ে যায়। পরে তারা আবার বাদল মিয়াকে মারতে থাকে। এক পর্যায়ে বাদল মিয়া অচেতন হয়ে যান। তারা খবর পেয়ে দুপুর ২টায় বাদল মিয়াকে উদ্ধার করতে যান। পরে ওই বাড়ির সবাই বাদলকে পুলিশের হাতে দিয়ে দেয়। পুলিশ প্রথমে তাকে মিটফোর্ড হাসপাতালে এবং পরে ঢামেক হাসপাতালে নিয়ে আসে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ         সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার