বুধবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাসিক মেয়র বুলবুল সাসপেন্ড

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ একাধিক নাশকতার মামলা কাঁধে নিয়ে দীর্ঘদিন ধরে পলাতক রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে। রাসিকের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করলেও চিঠি প্রাপ্তির বিষয়টি চেপে গিয়ে ফোন মোবাইল বন্ধ রেখেছেন প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী। তবে রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল ইসলাম চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জসিম উদ্দিন হায়দার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনের অনুলিপি সংশ্লিষ্ট দফতরে পৌঁছেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজশাহী নগর পুলিশের আবেদনের পর স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাকে বরখাস্ত করা হয়েছে। আদেশের উদ্ধৃতি দিয়ে ঢাকায় অবস্থানকারী রাসিকের একজন কাউন্সিলর নাম প্রকাশ না করার শর্তে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বরখাস্তের আদেশে উল্লেখ করা হয়েছে, মোসাদ্দেক হোসেন বুলবুল রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র। যেহেতু তার বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় মামলা নম্বর ৩৮, ৩৭, ৪১, ০৮-এর চার্জশীট চীফ মেট্রোপলিটন আদালতে দাখিল করা হয়েছে। এবং চীফ মেট্রোপলিটন আদালতে তা গৃহীত হয়েছে, সেহেতু মেয়র মোসাদ্দেক হোসেনকে স্থানীয় সরকার আইন (সিটি কর্পোরেশন) ২০০৯ এর ধারা ১২ উপধারা (১) এর প্রদত্ত ক্ষমতা বলে তাকে সাময়িক বরখাস্ত করা হলো।

সিটি কর্পোরেশনের একটি সূত্র জানায়, মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল অপসারিত হচ্ছেন এমন গুঞ্জন এক সপ্তাহ থেকে শোনা যাচ্ছিল। অবশেষে তাকে বহিষ্কার করা হয়েছে।

রাসিক সূত্র জানায়, স্থানীয় সরকারের আইনে (সিটি কর্পোরেশন) যে কোন মেয়র বা কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজদারি মামলায় আদালত চার্জশীট গ্রহণ করলে তাকে সাময়িক অপসারণের বিধান আছে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯-এর ধারা ১২তে মেয়র ও কাউন্সিলরদের সাময়িক বরখাস্তকরণের বিষয়টি এতে উল্লেখ করা হয়েছে। নাশকতাসহ বিভিন্ন মামলায় রাজশাহী সিটি মেয়র পলাতক রয়েছেন।

রাজশাহীতে ৫ জানুয়ারি নির্বাচনের আগে ও পরে নাশকতা, সহিংসতা, জানমাল ও সম্পদ বিনষ্টে ভয়াবহতা এবং বিস্ফোরক আইনে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বিরুদ্ধে রাজশাহী মডেল থানায় কয়েকটি মামলা হয়। তার বিরুদ্ধে পুলিশের দেয়া চারটি মামলার চার্জশীট আদালত গ্রহণ করেন। সম্প্রতি রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ বিষয়টি জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন। এতে মেয়র বুলবুলকে সাময়িক বরখাস্তের কথা বলা হয়।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records