রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে হঠাৎ ডায়রিয়া ॥ আক্রান্ত দু’শতাধিক

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৫ মে ॥ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সন্ধানপুর ইউনিয়নের পাঁচটি গ্রামে ব্যাপক হারে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত দুই দিনে এসব গ্রামে দুই শতাধিক লোক ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়েছে। আক্রান্তদের চিকিৎসার জন্য দুটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

সন্ধানপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, ঘাটাইল উপজেলার সন্ধানপুর ইউনিয়নের ফকিরচালা, ভেওলাচালা, বড়চালা, মুলবাড়ি ও দেওজানা গ্রামের উত্তরপাড়ায় হঠাৎ করে গত রবিবার থেকে ব্যাপক হারে ডায়রিয়ার প্রকোপ দেখা দেয়। গত তিনদিনে এসব গ্রামে শিশু, নারী, পুরুষ, বৃদ্ধসহ দুই শতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। গ্রামবাসী জানায়, ফকিরচালা, ভেওলাচালা এ দুই গ্রামে প্রায় ৪০ ভাগ মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। ফকিরচালা গ্রামের আব্দুর রাজ্জাক জানান, গ্রামের প্রতিটি বাড়িতে দু’একজন বাদে সবাই ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের অধিকাংশই মধুপুর হাসপাতাল, ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।

স্থানীয় পল্লী চিকিৎসক লুৎফর রহমান ও রকিবুল হাসান খান জানান, ফকিরচালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির আলী, মনোয়ারা বেগম, আদিবাসী জোসনা রানী ও বেলা রানী বর্মণ, নুরু খন্দকার, জুরান মিয়া, ইজ্জত আলীসহ ২৫-৩০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী তাদের কাছে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ বিষয়ে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নারায়ণ চন্দ্র সাহা জানান, বিষয়টি অবগত হয়ে আক্রান্তদের সুচিকিৎসার জন্য তাৎক্ষণিক দু’টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। হঠাৎ তাপমাত্রা বেড়ে যাওয়ায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে বলে তিনি জানান। মেডিক্যাল টিম প্রয়োজনীয় ওষুধপত্রসহ মাঠে কাজ করে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা        
//--BID Records